শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জ শহরে অভিনব প্রতারণার ফাঁদ ॥ অবশেষে এক প্রতারক জনতার হাতে ধরাশায়ী

  • আপডেট টাইম সোমবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪৬২ বা পড়া হয়েছে

মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ শহরে একের পর এক প্রতারণার ঘটনা ঘটছে। একটি সংঘবদ্ধ চক্র অভিনব প্রতরণার ফাঁদ ফেলে এসব কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বলে স্থানীয়রা জানান। আর মহিলারাই এদের শিকারে পরিণত হচ্ছে। গত কয়েকদিনে ৩টি ঘটনা ঘটেছে। সর্বশেষ গতকাল প্রতারণার শিকার হয়েছেন দেবপাড়া ইউনিয়নের দেবপাড়া বাজারের ফয়জুল ইসলামের স্ত্রী রাহেলা বেগম (৩০)। তবে স্থানীয় জনতা আশরাফ নামে এক প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটক আশরাফ শ্রীমঙ্গল উপজেলার বালিগাও গ্রামের হাসন মিয়ার পুত্র। এ সময় তার অপর সহযোগী পালিয়ে যেতে সক্ষম হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে-রাহেলা বেগমের বোনের জামাই নুর আলী লন্ডন থেকে পিন নাম্বারের মাধ্যমে নবীগঞ্জ জনতা ব্যাংকে ২০ হাজার টাকা প্রেরণ করেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে রাহেলা বেগম জনতা ব্যাংক থেকে টাকা উত্তেলন করে নতুন বাজার মোড়ে পৌছুলে দুই প্রতারক রাহেলা বেগমের পিছু নেয়। সহযোগী প্রতারক আশরাফকে ফুলতলী সাহেব কিবলার ছেলে পরিচয় দিয়ে হুজুর হুজুর সম্বোধন করে কিছু টাকায় ফুঁ দেয়ার জন্য রাহেলা বেগমকে বলে। হুজুর ফুঁ দিলে টাকা দ্বিগুন হবে বলে জানায়। কিন্তু রাহেলা টাকা দিতে অস্বীকার করলে সহযোগী প্রতারকটি রাহেলাকে বলে হুজুরের কথা না মানলে গুনাহ হবে। একথা বলেই টাকার ব্যাগটি হাতে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্ঠা করে। এ সময় ওই মহিলা সুর-চিৎকার করলে বাজারের লোকজন তাদের ধাওয়া করে। এক পর্যায়ে শহরের শেরপুর রোডস্থ ধানঁসিড়ি এলাকায় প্রতারক আশরাফ (৪০)কে আটক করলেও সগযোগী প্রতারকটি পালিয়ে যেতে সক্ষম হয়। পরে জনতা গণপিটুনী দিয়ে আহতাবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। খবর পেয়ে এসআই আরিফ উল্লার নেতৃত্বে একদল পুলিশ সেখানে হাজির হলে তাকে পুলিশের নিকট সোর্পদ করা হয়।
গত ১১ সেপ্টেম্বর একই কায়দায় ওই দুই প্রতারক দেবপাড়া ইউনিয়নের সদরঘাট গ্রামের শাহ আব্দুর রকিবের স্ত্রী রাশেদা বেগমরে কাছ থেকে ১৬ হাজার ৭শত ২১ টাকা হাতিয়ে নিয়ে যায়। নবীগঞ্জ শহরের ব্র্যাক ব্যাংক থেকে রাশেদা বেগম টাকাগুলো উত্তোলন করে বাড়ি ফেরার সময় প্রতারণার শিকার হন। গতকাল রাশেদা বেগম প্রতারকদের খোঁজে নবীগঞ্জ শহরে আসেন। এ খবর পেয়ে তিনি হাসপাতালে ছুটে যান। সেখানে তিনি আশরাফকে সনাক্ত করেন। এ ব্যাপারে নবীগঞ্জ থানায় অভিযোগ দেয়া হয়েছে। প্রতারক আশরাফকে পুলিশ পাহারায় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এর আগেও একই কায়দায় এক মহিলা প্রতারণার শিকার হয়েছেন। একের পর এক প্রতারণার ঘটনায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এ প্রতারক চক্রটি ব্যাংকেই অবস্থান করে থাকে বলে মনে করছেন সচেতন মহলা। ব্যাংকেই প্রতারকরা টার্গেট করে মিশনে নামে বলেও মনে করছেন সচেতন সমাজ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com