শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আউশকান্দি রঃ পঃ উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগে দূর্নীতির অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৩৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অফিস সহকারী কাম কম্পিউটার পদে নিয়োগের মৌখিক পরিক্ষায় পছন্দের প্রার্থীকে বলে দেয়া সহ অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে।
জানা যায়, ওই প্রতিষ্টানে অফিস সহকারী কাম কম্পিউটার শূণ্য পদে গত ৩১ আগষ্ট পরীক্ষা অনুষ্টিত হয়। প্রথমে লিখিত পরীক্ষায় ১১ জন প্রার্থী অংশ গ্রহন করেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষায় নিয়োগ বোর্ডের সামনে পরীক্ষার জন্য হাজির হলে পরীক্ষার্থী কজ্জল চন্দ্র রায় (সুমন)কে কম্পিউটারে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নাম কম্পিউটারে লিখার জন্য প্রতিষ্টানের সভাপতি এম এ মুনিম চৌধুরী বাবু এমপি বলেন। কিন্তু সে কম্পিউটারে প্রধানমন্ত্রীর নাম লিখতে না পারায় অত্র প্রতিষ্টানের প্রধান শিক্ষক লুৎফুর রহমান নিজেই কম্পিউটারে নামটি লিখে দেন এবং এ সময় অত্র প্রতিষ্টানের প্রভাষিকা শাহিনা আক্তার ল্যাপটপের কি-বোর্ডের ক্যাস্প লক কোনটি দেখিয়ে দেওয়াসহ অন্যান্য প্রশ্নের উত্তরে সহযোগীতা করেন। এ অবস্থা দেখে অন্যান্য প্রার্থীরা এ সময় প্রতিবাদ করলেও সঙ্গত কারনে কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেননি। এ সময় উপস্থিত অভিভাবসহ সকলেই এর তীব্র সমালোচনাও করেন। ওই দিনই পরীক্ষায় অংশ গ্রহনকারী শাহ আকবর আলী, সুলতান আহমদ ও কেশব চন্দ্র পাল প্রতিষ্টানের সভাপতি এম এ মুনিম চৌধুরী বাবু এমপির নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। এতে বলা হয়, অফিস সহকারী পদের নিয়োগ প্রাপ্ত প্রার্থীর নাম প্রকাশ করা না হলেও প্রধান শিক্ষক গোপনে কজ্জল চন্দ্র রায় সুমনকে ওই পদে অধিষ্টিত রেখে অফিস সহকারীর কাজ কর্ম চালিয়ে যাচ্ছেন। গত বৃহস্পতিবার বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় ওই ৩ প্রার্থী শাহ আকবর আলী, সুলতান আহমদ ও কেশব চন্দ্র পাল কমিটির কাছে নিয়োগ পরীক্ষায় অনিয়মের আবেদন করার কথা পুনরায় তুলে ধরলে নেতৃবৃন্দ তা আমলে না নিয়ে এ ব্যাপারে তাদের কিছু করার নেই বলে জানিয়ে দেন। এছাড়া কম্পিউটার অপারেটর পদের প্রার্থী এবং সহকারী শিক্ষকের দায়িত্ব পালনকারী কজ্জল রায় সুমন এর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহনের জন্য অভিযোগকারীরা হবিগঞ্জ জেলা প্রশাসন ও জেলা শিক্ষা কর্মকর্তার সুদৃষ্টি কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com