বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

শহরে পত্রিকা অফিসে হামলা ভাংচুর ॥ সম্পাদক আহত ॥ গভীর রাত পর্যন্ত উভয় পক্ষের মাঝে উত্তেজনা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৮৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শহরের শায়েস্তানগর এলাকায় অবস্থিত দৈনিক লোকালয় বার্তা পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলায় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমদাদুল হক সোহেল (৩৮) গুরুতর আহত হয়েছেন। হামলাকারীরা অফিসের কম্পিউটার, চেয়ার-টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র এবং একটি প্রাইভেট গাড়ি ভাংচুর করে। গুরুতর অবস্থায় এমদাদুল হক সোহেলকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে আহত সোহেলকে দেখতে সাংবাদিকরা হাসপাতালে ছুটে যান। ঘটনার পর থেকে উভয় পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে।
DSC09294 copyহাসপাতালে চিকিৎসাধিন আহত সোহেল জানা যায়- গতকাল বুধবার রাত প্রায় ১১টার দিকে শহরের শায়েস্তানগর এলাকার সফিকুর রহমান সিতুসহ কয়েকজন তার পত্রিকা অফিসে যায়। এ সময় এরা দৈনিক সমকালে প্রকাশিত সংবাদের আলোকে কিবরিয়া হত্যা মামলার চার্জশীট সংক্রান্ত কোন সংবাদ প্রকাশ না করার জন্য সোহেলকে অনুরোধ জানায়। এতে রাজি না হওয়ায় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে সিতুসহ তার লোকজন সোহেল এর উপর হামলা চালায়। এ সময় ভয়ে অফিসের অন্যান্যরা দৌড়ে আত্মরক্ষা করে। হামলাকারীরা অফিসের কম্পিউটারসহ আসবাবপত্র এবং অফিসের সামনে পার্কিং করা সোহেলের প্রাইভেট গাড়ি ভাংচুর করে। সাথে সাথে স্থানীয় লোকজন সোহেলকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়।
এদিকে সফিকুর রহমান সিতু জানায়, লোকালয় বার্তা পত্রিকায় হবিগঞ্জ পৌর যুবদলের সংবাদ প্রকাশ না করার কারণ জানতে তিনি অফিসে যায়। এ সময় তার সাথে খারাপ আচরণ করা হয়। এক পর্যায়ে তাকে মারতে তেড়ে আসলে হাতাহাতির ঘটনা ঘটে। এতে সেও (সিতু) আহত হয়।
এদিকে সোহেলের উপর হামলা ও অফিস ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে শায়েস্তানগর ও বড়বহুলা গ্রামের লোকজনের মাঝে ঘটনার পর থেকে উত্তেজনা বিরাজ করে। রাতে শায়েস্তানগর এলাকার লোকজন শায়েস্তানগর পয়েন্টে ও বড়বহুলা গ্রামের লোকজন ২নং পুল এলাকায় অবস্থান নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ দু’পক্ষের মাঝে অবস্থান নেয়। রাত ১টায় এ রিপোর্ট লেকা পর্যন্ত উভয় পক্ষ স্ব-স্ব স্থানে অবস্থান করছিল।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান- পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলাকারীদের আটক করতে পুলিশের অভিযান শুরু করেছে।
সাংবাদিক ফোরামের নিন্দা
দৈনিক লোকালয় বার্তা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরাম সদস্য এমদাদুল হক সোহেলের উপর সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন ফোরাম নেতৃবৃন্দ। এক বিবৃতিতে ফোরাম সভাপতি শাহ মশিউর রহমান কামাল ও সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন দুলাল এ সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com