বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজমিরীগঞ্জে ৭৫০ জন শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৭১ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে মিয়াধন মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে সিলেট শিক্ষা বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে বিদ্যালয়ের সকল সহকারী শিক্ষক কর্মচারী গড় অনুপস্থিত থাকায় বিদ্যালয়ের ৭৫০ জন শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়ে।
জানা যায়, গত ২০১৩ সনের ১১ মে বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন তালুকদারকে অর্থ আত্মসাতের অভিযোগ এনে ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন মোহন তাকে সাময়িক বরখাস্থ করেন ও শরীর চর্চার শিক্ষক ফারুক আহমেদকে দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ করেন। গত ২৯ এপ্রিল ২০১৩ ইং প্রধান শিক্ষক তপন তালুকদার সিলেট শিক্ষা বোর্ড বরাবরে সুষ্ঠ নিরপেক্ষ তদন্তের জন্য আবেদন জানালে ৮ জুন সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নির্দেশক্রমে বিদ্যালয়ের পরিদর্শক মোঃ কবির হোসেন স্বাক্ষরিত তদন্ত প্রতিবেদনের জন্য আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে দায়িত্ব দেন। ৩ জুলাই উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রোকন উদ্দিন তদন্ত প্রতিবেদন দাখিল করেন। তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষক ফারুক আহমেদের দায়িত্ব বিধি সম্মত নয়। প্রধান শিক্ষক তপন তালুকদারের ওপর আনীত অর্থ আত্মসাতের অভিযোগ মিথ্যা। গত ১৭ জুলাই সিলেট শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মোঃ কবির হোসেন স্বাক্ষরিত এক পত্রে প্রধান শিক্ষক তপন তালুকদারকে পুনঃ বহালের নির্দেশ দেন। গত ৭ আগষ্ট বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যদের উপস্থিতিতে রেজুলেশনের মাধ্যমে পুনঃ বহাল করেন। তারপর পর থেকে দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষক ফারুক আহমেদ দায়িত্ব হস্তান্তর না করে বিভিন্ন ধরনের টাল বাহানা শুরু করেন। এরই প্রেক্ষিতে গত সোমবার প্রধান শিক্ষক তপন তালুকদার বাদী হয়ে আজমিরীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পরদিন মঙ্গলবার থানার এস আই সোহেল আহমেদ, এ এস আই রেজাউল করিম, কনস্টেবল জামাল উদ্দিন বিদ্যালয়ে গিয়ে সরেজমিনে তদন্তকালে দায়িত্বপ্রাপ্ত সাবেক প্রধান শিক্ষক ফারুক আহমেদকে প্রধান শিক্ষক তপন তালুকদারের নিকট দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দেন। কিন্তু দায়িত্ব হস্তান্তর না করে গতকাল বুধবার সকল সহকারী শিক্ষক কর্মচারীগণ অনুপস্থিত থাকে। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন তালুকদার বিদ্যালয়ের ৭৫০ জন শিক্ষার্থী নিয়ে বিপাকে পড়েন এবং তাদের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়ে। একটি সূত্র জানায় আজমিরীগঞ্জ পূবালী ব্যাংক শাখায় বিদ্যালয়ের হিসাব নম্বর থেকে ৩ দফায় ৫ লাখ টাকা দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষক ফারুক আহমেদ উত্তোলন করেন। যার সঠিক কোন হিসেব নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com