শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

পল্লীবন্ধু এরশাদকে নিয়ে আতিকের বিবৃতির নিন্দা ও প্রতিবাদ

  • আপডেট টাইম বুধবার, ১০ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৯৬ বা পড়া হয়েছে

জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদের ভাবমুর্তি ক্ষুণ করার উদ্দেশ্যে হবিগঞ্জের বিভিন্ন স্থানীয় পত্রিকায় আতিকের পক্ষ থেকে প্রকাশিত বিবৃতিটি আমাদের দৃষ্টি গোচর হয়েছে। আমরা নিম্নœ স্বাক্ষরকারীগন এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বিবৃতিতে আতিক পল্লীবন্ধু এরশাদকে নিয়ে বিভিন্ন অযাচিত মন্তব্য করেন। আসলে ওয়াদা, ডিগবাজী, রাজনৈতিক সিন্ধান্ত এগুলো আতিক সাহেব বুঝেন কি না আমাদের সন্দেহ রয়েছে। আসলে তিনি নিজেই একজন ডিগবাজ। আওয়ামী লীগ থেকে শুরু করে ডিগবাজী করতে করতে বর্তমানে তিনি কাজী জাফরের দলে অবস্থান নিয়েছেন। বিগত ৫ জানুয়ারীর সংসদ নিবার্চনেও আতিক সাহেব সদর আসনে নির্বাচনে প্রতিদ্ধতা করে হবিগঞ্জ-লাখাইবাসী কর্তৃক প্রত্যাখিত হয়েছেন। যেমনটি হয়েছিলেন তার নিজ ভূমি সিলেটের দক্ষিণ সুরমায়। এমনকি তার জামানতও বাজেয়াপ্ত হয়েছিল। বার বার প্রত্যাখাত হয়ে তিনি আজ হতাশাগ্রস্থ। তার এহেন বিবৃতি হতাশা ও মর্মপিড়ার বহিঃপ্রকাশ মাত্র।
আতিক সাহেব জাতীয় পার্টিকে আওয়ামী লীগের “বি” টিম বলে অভিহিত করেছেন। যদি উনাকে প্রশ্ন করা হয়- উনি কোন দলের কত নম্বর টিম তবে উত্তরটা বিশ (২০) এর কম হবে না। কিছু দিন পূর্বেও এরশাদ সাহেবের সংঙ্গে তার ছবি সম্বলিত বিলবোর্ড, পেষ্টুন, ইত্যাদি শোভা পেত এবং তিনি এরশাদ সাহেবকে পিতা বলে সম্বোধন করতেন। পিতার বিরুদ্ধে অবাধ্য সন্তানের এহেন মন্তব্য এবং বিশোদগারে নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। অতিসম্প্রতি জেলা জাতীয় পার্টির শাখা সম্মেলন অনুষ্ঠিত হয়ে গেল। পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার দিক নিদের্শনামূলক বক্তব্য দিয়েছেন। সম্মেলনকে ঘিরে জনগণের সাড়া জাতীয় পার্টির প্রতি সমর্থন ও নেতা কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য এসবে দেখে ঈর্ষানিত হয়ে আতিক সাহেব এ ধরনের বিবৃতি প্রদান করেছেন। বিবৃতিতে আতিক সাহেব বিগত সংসদ নিবার্চনে জাতীয় পার্টির সিদ্ধান্ত নিয়ে অনেক মন্তব্য করেছেন। তবে সব কিছু চাপিয়ে আতিক তার এমপি হওয়ার অভিলাশ চরিত্রার্থ করার জন্য নির্বাচনে অংশ গ্রহণ করেন এবং জনগন কর্তৃক প্রত্যাখিত হন। প্রকৃত পক্ষে জাতীয় পার্টি এরশাদের দূরদর্শিতা, প্রজ্ঞা ও সঠিক এবং সময় উপযোগী সিদ্ধান্তের কারণেই বাংলাদেশ অনিবার্য মহাবিপর্যয় থেকে রক্ষা পেয়েছে। বর্তমানে দেশে যতটুকুই সাংবিধানিক এবং গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে তাহা প্রকৃত পক্ষে এরশাদেরই অবদান।
আতিক সাহেব হবিগঞ্জ শহরে বাড়ী করেছেন, লাখাইতে কৃষি খামার করেছেন, ভবিষ্যৎতে হবিগঞ্জে হাসপাতাল, বিশ্ববিদ্যালয় স্থাপন করবেন। পিতৃপুরুষের ভিটা ছেড়ে নানার বাড়ীতে এসে জনসেবার আগ্রহ আমাদের হাসির খোরাক যোগায়। প্রকৃত পক্ষে আতিক সাহেব একজন ব্যবসায়িক। তার রাজনৈতিক চিন্তা চেতনা এবং প্রতি পদক্ষেপে ব্যবসায়ী দৃষ্টিভঙ্গির ধারা পরিচালিত। তিনি হবিগঞ্জকে উর্বর সম্ভবনাময় ব্যবসা ক্ষেত্র হিসাবে গ্রহণ করেছেন। ব্যবসায়ী সাফল্য অর্জনের ক্ষেত্রে হবিগঞ্জের জনগনকে রাজনৈতির হাতিয়ার বা সিঁড়ি হিসাবে ব্যবহার করার অপপ্রয়াস করছেন। তবে হবিগঞ্জবাসী অতীতে তাকে যেভাবে প্রত্যাখান করেছিল ভবিষ্যৎতেও তেমনি ভাবে প্রত্যাখিত হবেন বলে আমরা মনে করি। হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সম্মানিত আহ্বায়ককে আতিক সাহেব বেলজিয়াম প্রবাসী বলেছেন। তিনি বেলজিয়াম প্রবাসী হলেও পিত্রালয় ত্যাগ করে নানার বাড়ীতে আসেননি। তিনি হবিগঞ্জ সদর উপজেলার ৯ নং নিজামপুর ইউনিয়নের রাজনৈতিক পরিবারের কৃতি সন্তান। তিনি ১৯৮৭ সাল থেকে বেলজিয়ামে জাতীয় পার্টির সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান। ১৯৯৭ সাল থেকে ইউরোপ ইউনিয়নের জাতীয় পার্টির সমন্বয়কারীর দায়িত্ব পালন করছেন। তিনি আতিকের মত ডিগবাজ নেতা নন। ভবিষ্যতে আতিক সাহেব এ ধরনের অপ্রত্যাশিত বক্তব্য দিলে হবিগঞ্জের জনগনকে সঙ্গে নিয়ে হবিগঞ্জ জেলার জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এর উপযুক্ত জবাব দিতে সব সময় প্রস্তুত।
প্রতিবাদ বিবৃতিতে স্বাক্ষরকারীগণ হলেন- হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এম এ সোবহান চৌধুরী, জাতীয় পার্টি নেতা অধ্যাপক আবিদুর রহমান, আব্দুল মোক্তাদির চৌধুরী, মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী, আব্দুল সালাম মেম্বার, জেলা ছাত্র সমাজের সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান ময়না, হাজী ফরিদ উদ্দিন, আবু তালেব, গাজী মিজবাহ উদ্দিন ও বিপ্লব দেব-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com