বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জ বৌদ্ধ বিহারে “মহাভারত”এর উপর লিখিত প্রবন্ধ পাঠ ও আলোচনা সভা

  • আপডেট টাইম সোমবার, ৮ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩১৫ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ গত সেপ্টেম্বর সন্ধ্যায় স্থানীয় শ্রীশ্রী মহাদেব ও শ্রীশ্রী শনি বাড়ীর নাট মন্দিরে শ্রী দিলীপ কুমার বণিক (উপ-সচিব), উপ-পরিচালক, স্থানীয় সরকার, হবিগঞ্জ এর পরিচালনায় এবং শ্রী দিলীপ কুমার আচার্য্যরে সভাপতিত্বে হবিগঞ্জ বৌদ্ধ বিহার কর্তৃক আয়োজিত সাপ্তাহিক ধর্মসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর নিখিল ভট্টাচার্য্য এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-যথাক্রমে-সহযোগী অধাপক শ্রী সত্যেন্দ্র কুমার শীল, ডাঃ বিশ্বজিৎ আচার্য্য, প্রভাষক দেওয়ান মোঃ রাফিউল হক খান পাঠান। সভায় বিভিন্ন ধর্মের শতাধিক ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। সভার প্রথমে পঞ্চশীল প্রার্থণা পরিচালনা করেন ডাঃ স্বপন কুমার বড়ুয়া এবং ত্রিপিটক শাস্ত্রের ‘শীল’ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রী দিলীপ কুমার বণিক।
“বর্তমান বিশ্ব পরিস্থিতিতে মহাভারতের শিক্ষা” শিরোনামে প্রফেসর নিখিল ভট্টাচার্য্য মহোদয়ের লিখিত প্রবন্ধ পাঠ করেন বাবু শ্রীকান্ত চন্দ্র দেব। সভায় অনেক ভক্ত প্রবন্ধটির উপর বিভিন্ন প্রশ্ন করলে প্রবন্ধের লেখক প্রফেসর নিখিল ভট্টাচার্য শাস্ত্র সঙ্গত, যোক্তিক এবং যুগ-উপযোগী উত্তর প্রদান করেন। সভায় উপস্থিত ভক্তবৃন্দ এ ধরনের মানব কল্যাণ ধর্মী অনুষ্ঠান করার জন্য আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে অনুরূপ অনুষ্ঠান করার জন্য আশাবাদ ব্যক্ত করেন। মানুষের কল্যাণে এ ধরণের লেখা অব্যাহত রাখার জন্য প্রফেসর নিখিল ভট্টাচার্য্য মহোদয়ের প্রতি ভক্তবৃন্দ অনুরোধ জ্ঞাপন করেন। সভায় সকল ধর্মের মানুষের কল্যাণ কামনা করা হয়। সভাশেষে হবিগঞ্জ বৌদ্ধ বিহারের সভাপতি বাবু সাধন কুমার বড়ুয়া উপস্থিত সকলকে হবিগঞ্জ বৌদ্ধ বিহারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com