শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাধবপুরে চাঞ্চল্যকর বৃষ্টি হত্যা মামলার চুড়ান্ত রিপোর্ট দাখিল বাদীর পুনঃতদন্তের আবেদন

  • আপডেট টাইম শুক্রবার, ৫ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪৩০ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার নয়াপাড়া সৈয়দ সঈদ উদ্দিন স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী শাহ জিনিয়া ইসলাম বৃষ্টি হত্যা মামলার চুড়ান্ত রিপোর্টের বিরুদ্ধে আদালতে নারাজি আবেদন করেছেন নিহতের মা শেখ হাজেরা খাতুন। গত ১ সেপ্টেম্বর মামলার বাদী নিহত বৃষ্টির মা শেখ হাজেরা খাতুন আদালতে নারাজি আবেদন পেশ করেন। হাজেরা খাতুন অভিযোগ করেন-মামলার তদন্তকারী কর্মকর্তা ধনাঢ্য বিবাদীপক্ষ দ্বারা বশিভূত হয়ে মামলার সঠিক তদন্ত না করে আদালতে চূড়ান্ত রিপোর্ট দাখিল করেন। তিনি বলেন, বৃষ্টি হত্যার ব্যাপারে ২৪ নভেম্বর ২০১৩ইং বিজ্ঞ আদালতে অভিযোগ দায়ের করা হলে মাধবপুর থানায় ২৯ নভেম্বর মামলাটি রেকর্ড করে এসআই মোজাফ্ফর হোসেনকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। মামলাটি চাঞ্চল্যকর হত্যা মামলা হলেও ইচ্ছাকৃতভাবে কালক্ষেপন করে মামলা রেকর্ডের ২৭ দিন পর ২৬ ডিসেম্বর লাশ উত্তোলন করে সুরতহাল ও ময়নাতদন্ত রিপোর্ট সম্পন্ন করা হয়, যাতে করে হত্যা বা ধর্ষনের কোনো আলামত পাওয়া না যায়। হাজেরা বেগম আরো অভিযোগ করেন দীর্ঘ ৮ মাস মামলাটি তদন্ত করলেও তদন্তকারী কর্মকর্তা বিত্তবান আসামীপক্ষ দ্বারা বশিভূত হয়ে আসামীদের গ্রেফতার না করে তাদের সঙ্গে সখ্যতা গড়ে তুলেন এবং হত্যার রহস্য উদঘাটনের কোনো চেষ্টা করেন নাই। চূড়ান্ত রিপোর্ট দাখিলের লক্ষে স্বাক্ষীদের জবানবন্দী সঠিক ভাবে লিপিবদ্ধ করেননি। এমনকি পরবর্তীতে হত্যাকান্ডের রহস্য সম্পর্কে জ্ঞাত স্বাক্ষীদের উপস্থিত করা হলেও তদন্তকারী কর্মকর্তা ইচ্ছাকৃতভাবে তাদের সাক্ষ্য গ্রহণ করেননি। পক্ষান্তরে আলামত নষ্ট হওয়ার অভিপ্রায়ে লাশ উত্তোলনে ইচ্ছাকৃত বিলম্ব করে মৃতদেহ গলে নষ্ট হওয়ার অপেক্ষায় থাকেন। শেখ হাজেরা জানান, মামলাটি ৮ মাস তদন্ত করিলেও তদন্ত কর্মকর্তা একদিনও তার বাড়িতে যাননি।
বৃষ্টি হত্যা মামলার বিবরণে জানা যায়, মাধবপুর ইটাখোলা (কাশিপুর) গ্রামের জলফু মিয়া শানু শাহের মাদকাসক্ত বখাটে ছেলে আছিবুল ইসলাম শান্ত বৃষ্টিকে প্রায়ই উত্ত্যক্ত করত। গত ৯ নভেম্বর বৃষ্টিকে জোরপূর্বক ধষর্নের পর শ্বাসরুদ্ধ করে হত্যার পরে প্রভাব খাটিয়ে তড়িঘড়ি করে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করে। এ সময় বৃষ্টির পরিবার মামলা করতে চাইলে একটি প্রভাবশালী মহল তাদেরকে মামলা না করতে চাপ দেয়। পরে কোনো উপায়ান্তর না পেয়ে বৃষ্টির মা শেখ হাজেরা খাতুন বাদী হয়ে আছিবুল ইসলাম শান্ত, জলফু মিয়া শানুশাহ, ফেরদৌস মিয়া, শাহীন আক্তার, রিনা বেগম, ফাতেমা হাবিবা নাছরিন ও তাছলিমা বেগম সহ ৯ জনকে আসামী করে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল হাকিম আদালতে মামলা করলে আদালতের নির্দেশ অনুযায়ী পুলিশ মামলাটি গত ২৯ নভেম্বর হত্যা মামলা হিসেবে রেকর্ড করেন। গত ২৬ ডিসেম্বর জুডিসিয়াল নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলামের উপস্থিতিতে কবর থেকে বৃষ্টির লাশ উত্তোলন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com