শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সাংবাদিক সম্মেলনে যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম- ৪ দলীয় জোট সরকারের আমলে ১৭টি মিথ্যা মামলা ॥ কারাবরণ করেছি ১০ মাস

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজ অনুষ্ঠিত হবে হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন ও কাউন্সিল। সম্মেলনকে সফল করার লক্ষ্যে সাংবাদিক সম্মেলন করেছে জেলা যুবলীগ। গতকাল দুপুর ১২টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম। লিখিত বক্তব্যে তিনি আজকের সম্মেলন ও কাউন্সিলের বিভিন্ন প্রস্তুতি সাংবাদিকদের কাছে তুলে ধরেন এবং হবিগঞ্জে কর্মরত সকল সাংবাদিকদের অংশগ্রহণের মাধ্যমে সম্মেলনের সার্বিক সহযোগিতা কামনা করেন। সংবাদিক সম্মেলনে আতাউর রহমান সেলিম ছাড়াও কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বৃহত্তর সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা ফজলুল হক আতিক বক্তব্য রাখেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
আতাউর রহমান সেলিম তার লিখিত বক্তব্যে বলেন, ৯০ এর দশকে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করে ৯৩ সালে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হই। পুরো জেলায় ছাত্রলীগকে সুসংগঠিত করে একটি শক্তিশালী সংগঠনে পরিণত করি। তারপর ৯৮ সালে ভোটের মাধ্যমে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, ২০০৩ সালে আহ্বায়ক ও ২০০৫ সালে কাউন্সিলারদের ভোটে সভাপতি নির্বাচিত হই। তৃণমুল পর্যায়ে যুবলীগকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করি। এর ফলে জেলার সর্বত্রই যুবলীগ একটি আদর্শিক সু-শৃংখল ও শক্তিশালী সংগঠনে পরিণত হয়। আতাউর রহমান সেলিম বলেন, ৭৭টি ইউনিয়ন এবং সবগুলো ওয়ার্ড ও ৪টি প্রথম শ্রেণীর পৌরসভা কমিটি গঠনের মাধ্যমে নেতাকর্মীদের পুনরুজ্জীবিত করতে চষে বেড়িয়েছি প্রত্যন্ত গ্রামাঞ্চলে। দীর্ঘ রাজনৈতিক জীবনে নানা ঘাত-প্রতিঘাত, ত্যাগ-তিতিক্ষা, চড়াই-উৎরাই, জেল-জুলুম আর হামলা-মামলা মোকাবেলা করে হবিগঞ্জের রাজনৈতিক মাঠে সক্রিয় ভুমিকা রাখি। ২ যুগেরও বেশি রাজনৈতিক জীবনের পিচ্ছিল এই পথ কখনও সুখকর ছিল না আমার। তিনি বলেন ২০০১ সালের চারদলীয় জোট ক্ষমতায় আসার পর আওয়ামী আদর্শে বিশ্বাসীদের উপর শুরু হয় দমন-পীড়ন। তখন আমি নোংরা রাজনীতির প্রতিহিংসার শিকার হই। ২০০২ সালের অপরাশেন ক্লীনহার্ট চলাকালে শহরের প্রধান সড়কে অবস্থিত একটি ফলের দোকানে দিনের বেলা ডাকাতির হাস্যকর দ্রুত বিচার আইনে মিথ্যা মামলা দেয়া হয় আমার উপর। ভাংচুর করা হয় আমার ব্যবসায়িক প্রতিষ্ঠান। সেই সময় টানা ৯ মাস থাকতে হয়েছে আমাকে আত্মগোপনে। তিনি বলেন, ২০০৫ সালে বৈদ্যের বাজারে হবিগঞ্জের কৃতি সন্তান সাবেক সফল অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াকে গ্রেনেড হামলায় হত্যা করা হয়। সেই সময় সাংগঠনিকভাবে বিপর্যস্ত আওয়ামী পরিবারকে উজ্জীবিত করতে পালন করি সক্রিয় ভূমিকা। কিবরিয়া হত্যার বিচারের দাবিতে আমার নেতৃত্বে হবিগঞ্জে শুরু হয় আন্দোলন। দলের কঠিন দুর্যোগ মুহুূর্তে একজন নিবেদিত কর্মী হিসেবে পালন করি অগ্রণী ভূমিকা। ১/১১ এর সময় আপোষে মিমাংসিত একটি মামলায় কারাভোগ করতে হয় আমাকে। শুধু তাই নয় ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দ্রুত বিচার আইন, জননিরাপত্তা আইনসহ বিভিন্ন আইনে আমার বিরুদ্ধে দায়ের করা হয় ১৭টি মিথ্যা মামলা। ৪ ধাপে দীর্ঘ ১০ মাস কারাবরণ করতে হয়েছে আমাকে। প্রতিহিংসার রাজনীতির কারণে ৩ বছরেরও বেশি সময় থাকতে হয়েছে আত্মগোপনে। কিন্তু রাজনীতির নানা ঝড় ঝাপটার মাঝেও দলের আদর্শ থেকে বিচ্যুতি হয়নি। আমার বলিষ্ট নেতৃত্বের কারণে ২০০৯ ও ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে নিরলসভাবে কাজ করেছে যুবলীগের নেতাকর্মীরা। তিনি বলেন, দীর্ঘ রাজনীতির কঠিন পথ-পরিক্রমার অধিকাংশ সময়ই অতিবাহিত হয়েছে আমার প্রাণ প্রিয় সংগঠন যুবলীগে। আগামীকাল ৪ সেপ্টেম্বর জেলা যুবলীগের কাউন্সিলে নেতাকর্মীদের অনুপ্রেরণায় আবারও সভাপতি পদে প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করেছি। পাশাপাশি দল ও সাধারণ মানুষের পরামর্শে হবিগঞ্জবাসীর সার্বিক উন্নয়নের স্বার্থে আসন্ন পৌরসভা নির্বাচনেও মেয়র পদে নির্বাচন করার প্রত্যাশা ব্যক্ত করছি।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক রুহুল কদ্দুছ খোকন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোঃ মিছির আলী, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com