বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জ শহরে সংঘর্ষের ঘটনায় থমথমে অবস্থা ॥ লুটপাটের অভিযোগ উভয় পক্ষের

  • আপডেট টাইম বুধবার, ৩ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪২৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে মাছ বাজারে ক্রেতা ও বিক্রেতার মধ্যে বাকবিতন্ডার জের ধরে ৭ গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির অভিযোগ করছেন মৎস্যজীবি সম্প্রদায়ের লোকজন। কয়েক লাখ টাকার মাছ ও সুটকি লুট হয়েছে তারা অভিযোগ করেন। গতকাল মঙ্গলবার দিনব্যাপী শহরে থমথমে অবস্থা বিরাজ করছিল। মধ্য বাজারের বেশীরভাগ ব্যবসায়ী ফের সংঘর্ষের আশংকায় সন্ধ্যার আগেই দোকান পাট বন্ধ করে দিয়েছে। সকালে তিমিরপুর স্কুল মাঠে মাইকিং করে পূর্ব ও পশ্চিম তিমিরপুর এবং চরগাও গ্রামের লোকজন বৈঠক করে পরবর্তী পদক্ষেপের জন্য বোর্ড গঠন করেছেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। অপর দিকে গতকাল রাতে রাজনগর, রাজাবাদ, হরিপুর ও কানাইপুর গ্রামবাসী স্থানীয় মৎস্য আড়তে পরবর্তী পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছেন। রির্পোট লেখা পর্যন্ত তাদের বৈঠক চলছিল। সোমাবার রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় মাইকিং করে তিমিরপুর ও চরগাও গ্রামের লোকজন শহরের মাছ বাজারে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটায়। মাছ ব্যবসায়ীরা জানান, এ ঘটনায় নগদ টাকা ও মাছ এবং কয়েক লাখ টাকার সুটকী লুটপাটের ঘটনা ঘটে। এ সময় বেশ কিছু দোকানে হামলা ও বাংচুর করা হয়। অপর দিকে চরগাও গ্রামের লোকজন দাবী করেন ঘটনার পর পর রাজনগর গ্রামের লোকজন তাদের লক্ষাধিক টাকার বাঁশ ও গাছের চারা লুটপাট করে নিয়ে গেছে। অভিযোগ ও পাল্টা অভিযোগে এবং দু’পক্ষের বৈঠকে শহরে আতংক বিরাজ করছে। তবে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ বিষয়টি নিষ্পত্তির জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শহরের পৌর এলাকার তিমিরপুর গ্রামের প্রবাসী হাবিবুর রহমান তালুকদার হাবিবের পুত্র সোহেল আহমদ মাছ ক্রয়ের জন্য পশ্চিম বাজার মাছের বাজারে একটি বাইসাইকেল নিয়ে প্রবেশ করে। এ সময় মাছ বিক্রেতা পিরিজপুর গ্রামের সাদ্দাম মিয়ার সাথে তার বাকবিতন্ডা হয়। একপর্যায়ে দু’জনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে এক পক্ষে পূর্ব ও পশ্চিম তিমিরপুর এবং চরগাঁও অপর দিকে রাজাবাদ, রাজনগর, কানাইপুর ও হরিপুর গ্রামের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয় পক্ষের সংঘর্ষে নবীগঞ্জ শহর রণক্ষেত্রে পরিণত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com