বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে মতবিনিময় সভায় জেলা প্রশাসক ঃ শেভরণের কাজে বাধা দিলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ আগস্ট, ২০১৪
  • ৪৫১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন বলেছেন, বিবিয়ানা গ্যাসকূপ শুধু হবিগঞ্জ বা নবীগঞ্জের নয়, এটি জাতীয় সম্পদ। বিবিয়ানার গ্যাস দেশের জ্বালানীর চাহিদা মিটিয়ে জাতীয় অর্থনীতিতে অবদান রাখছে। বহুজাতিক কোম্পানী শেভরণ জাতীয় সম্পাদ বিবিয়ানার গ্যাস উত্তোলনে সরকারকে সহযোগীতা করছে। তাই তাদের কার্যক্রমে বাধা প্রধান মানে সরকারের কার্যক্রমকে বাধাগ্রস্ত করা। তিনি বলেন, সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে গ্যাস উত্তোলনে শেভরণকে নির্বিঘেœ কাজ করতে দিতে হবে আর এর ব্যত্যয় হলে দেশের প্রচলিত আইনে সরকার যে কোন কঠোর পদক্ষেপ গ্রহনে বাধ্য হবে। তিনি স্থানীয় দাবী দাওয়া প্রসঙ্গে বলেন, বিবিয়ানার পার্শ¦বর্তী কয়েকটি গ্রামে গ্যাস সংযোগের বিষয়ে উচ্চ পর্যায়ে আলাপ আলোচনা চলছে, শীঘ্রই আপনারা এ ফলাফল দেখতে পাবেন। স্থানীয়দের চাকুরী প্রসঙ্গে তিনি বলেন, বিবিয়ানায় কর্মরত প্রায় তিন হাজার কর্মকর্তা ও শ্রমিকের মধ্যে স্থানীয় পর্যায়ের ১২ শ লোক কাজ করছে এ প্ল্যান্টে। ভবিষ্যতে যোগ্যতার বৃদ্ধিতে এ সংখ্যা অরো বাড়বে। তিনি বলেন, বিবিয়ানা গ্যাস উত্তোলন কাজে বাধা সৃষ্টি করতেই এলাকায় প্রায় ২৫ টির মত সমবায় সমিতি গঠন করা হয়েছে। এ সমিতিগুলোর মাধ্যমে প্রতিনিয়ত স্থানীয় লোক নিয়োগের দাবী সহ বিভিন্ন দাবী দাওয়া আদায়ে চাপ সৃষ্টি করা হচ্ছে শেভরণের উপর। এতে উত্তোলন কাজে বিঘœ সৃষ্টি হচ্ছে। যা কারো কাম্য নয়। তিনি এ সকল কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য সব মহলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রয়োজনে এ সকল সমস্যা সমাধানের লক্ষে একটি উচ্চ পর্যায়ের কমিঠি গঠন করা হবে। জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন কাউকে শেভরণের কাজে বাধা না দিতে অনুরোধ জানিয়ে বলেন অন্যথায় কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
গতকাল দুপুরে দেশের অন্যতম বৃহত্তম গ্যাস ক্ষেত্র বিবিয়ানা গ্যাস ফিল্ডে শেভরণের বিভিন্ন কার্যক্রমে সমবায় সমিতির নামে স্থানীয় লোকজনের বাধা প্রদান এবং এ নিয়ে সৃষ্ট বিরোধ নিরসনের লক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে অয়োজিক এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। সভায় পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র স্থানীয়দের উদ্দেশ্য করে বলেন, বিবিয়ানায় আইনশৃংখলা পরিস্থিতির অবনতি হয় এমন কর্মকান্ড থেকে সবাইকে বিরত থাকতে হবে। সভায় স্থানীয় লোকজন নবীগঞ্জের ঘরে ঘরে গ্যাস প্রদান এবং স্থানীয়দের চাকুরী প্রদানের দাবী জানান।
হবিগঞ্জ জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও নবীগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হকের পরিচালনায় নবীগঞ্জ উপজেলার আউশকান্দি রহমান কমিউনিটি সেন্টারে অয়োজিত এ অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, সহকারী পুলিশ সুপার (উত্তর) নাজমুল ইসলাম, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ নাহিজ, শেভরন বাংলাদেশের পরিচালক (এক্সটার্নাল অ্যাফেয়াস) নাসের আহমদ, উপজেলা সমবায় কর্মকর্তা হাসনা হেনা, ইউপি চেয়ারম্যান ছালিক মিয়া, দিলাওর হোসেন, নবীগঞ্জ থানার ওসি মোঃ লিয়াকত আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এম এ আহমদ আজাদ, আওয়ামীলীগ নেতা গোলাম হোসেন, আব্দুল মুকিত, আল আমিন আহমদ, শ্রমিকনেতা দিলশাদ মিয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com