বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ইসলামিক ফাউন্ডেশন শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৮ আগস্ট, ২০১৪
  • ৪০৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ইসলামের নামে জঙ্গীবাদ, ধর্মের নামে সহজ সরল মানুষকে যারা ধোকা দেয় তাদের বিরুদ্ধে আলেম সমাজকে সোচ্ছার হবার আহবান জানিয়ে গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধুর ৩৯তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভা, শোকগাথা, শিক্ষক কেয়ারটেকারদের জেলা সমন্বয় সভা। ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির। অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আব্দুর রউফ অনুষ্ঠানে সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয়ের সহকারী পরিচালক শায়খুল হাদিস মনিরুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়ের উপ-পরিচালক আ ন ম আব্দুর রাজ্জাক।
প্রধান অতিথির বক্তব্যে এডঃ মোঃ আবু জাহির বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ইসলামিক ফাউন্ডেশন আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সমৃদ্ধ হয়েছে। দেশের ৩ লাখ মসজিদের ইমাম, হাজার হাজার গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক কেয়ারটেকারদের সরকারী সুবিধার আওতায় আনার জন্য সরকার কাজ করছে। ইসলামিক ফাউন্ডেশনের আওতা এবং সংশ্লিষ্টদের সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য এবং মসজিদভিত্তিক গণশিক্ষা কার্যক্রম প্রকল্প বাড়ানোর উপর তিনি গুরুত্বারোপ করেন। তিনি বলেন বিএনপির আমলে আলেমদের মর্যাদা ক্ষুন্ন করা হয়েছিল গুটি কয়েক লেবাসদারী ব্যক্তিদের জন্যে। বর্তমান সরকার সেই সব লেবাসদারীদের চিহ্নিত করে আলেমদের প্রকৃত মর্যাদা ফিরেয়ে আনার চেষ্টা করছে। বিএনপি-জামায়াত জোট এদেশের সহজ সরল মানুষকে ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে প্রতারিত করছে। তাদের সময়ে ইসলামের কোন অগ্রগতি হয়নি। আওয়ামীলীগ সরকার এদেশের প্রতিটি মসজিদ, মাদ্রাসা, মক্তবে বরাদ্ধ দিয়ে প্রমান করেছে শেখ হাসিনার সরকারই ইসলামের প্রকৃত সেবক। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার দক্ষিণ মোঃ মোজাম্মেল হক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাজ্জাদ হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয়ের প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক মহিউদ্দিন। অনুষ্ঠানে প্রবিত্র কোরআন তেলাওয়াত করেন তারেক আবেদীন কাদরি।
অনুষ্ঠানে জেলার ৮ উপজেলার ৫ শতাধিক প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম, গণশিক্ষা কার্যক্রমের শিকগণ উপস্থিত ছিলেন।
পরে শোকগাথা হামদ-না‘ত ও গজল পরিবেশন করেন ঢাকা থেকে আগত শিল্পীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com