শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আরজিনার ডাক্তার হওয়ার বাধা দারিদ্র

  • আপডেট টাইম শুক্রবার, ২২ আগস্ট, ২০১৪
  • ৪৫৩ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার ধর্মঘর ডিগ্রী কলেজ থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ পেয়েছে আরজিনা আক্তার। ২০১২ সালে সাউথ কাশিমনগর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে এবারও সাফল্যের ধারা অব্যাহত রেখেছে সে। আরজিনা মাধবপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের রিক্সা চালক তিতন মিয়ার মেয়ে। ভিটে বাড়ি ছাড়া সহায় সম্বল কিছুই নেই তিতন মিয়ার। এতদিন বাবা রিক্সা চালিয়ে যা আয় করতেন তা দিয়েই সংসার চালিয়ে মেয়ের লেখাপড়ার খরচ যোগাতেন। মা মনোয়ারা বেগম পরের বাড়িতে কাজ করে ৫ ভাই এক বোন সহ ৮ জনের খরচ চালাতে হিমশিম খাচ্ছেন। আরজিনার বড় ভাই জাকির কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছে। এ অভাবের সংসারে মা বাবার প্রবল ইচ্ছা আরজিনার ডাক্তার হওয়ার স্বপ্ন পূরন করবেন। কিন্তু বাধা হয়ে দাড়িয়েছে দারিদ্রতা ও অর্থসংকট।
বাবা তিতন মিয়া জানান, এতদিন রিক্সা চালিয়ে গ্রামের কলেজে মেয়ের লেখাপড়ার খরচ খেয়ে না খেয়ে দিয়েছি। কিন্তু এখন আমি অসুস্থ হয়ে কোনো কাজকর্ম না করতে পেরে কিভাবে মেয়েকে ভর্তি করিয়ে খরচ দেব ? এ নিয়ে দুশ্চিন্তায় রয়েছি। আরজিনার মা মনোয়ারা বেগম বলেন, মেয়ের ভাল ফলাফলে খুশি হলেও তার ভবিষৎ নিয়ে চিন্তায় আছি। আমি যা রোজগার করি তা দিয়ে সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। আরজিনা জানায়, স্কুল থেকে কলেজ পর্যন্ত সব শিক্ষকই আমাকে উৎসাহ যুগিয়েছে। আরজিনা তার ভবিষ্যতের ডাক্তার হওয়ার স্বপ্ন যাতে পূরণ হয় সেজন্য সবার দোয়া ও সহযোগিতা চেয়েছেন। কলেজের অধ্যক্ষ আজগর আলী জানান, আরজিনা কোনো দিন ক্লাশ ফাঁকি দিতে দেখিনি। কোনো কিছু না বুঝলে স্যারদের কাছ থেকে পড়া আদায় করার ক্ষমতা ছিলো অদম্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com