শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ পৌরসভার কর্মকান্ডে আন্তর্জাতিক প্রতিনিধি দল সন্তোষ প্রকাশ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ আগস্ট, ২০১৪
  • ৫০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ডিপার্টমেন্ট ফর ইন্টারন্যাশনাল ডেভেলপম্যান (ডিএফআইডি) ও ইউনাইটেড নেশনস ডেভেলপম্যান্ট প্রোগ্রাম (ইউএনডিপি)’র প্রতিনিধি দল হবিগঞ্জ পৌরসভার কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেছে।
গতকাল বুধবার ৫ সদস্যের এ দলটি হবিগঞ্জ পৌরসভায় ব্যস্ত দিন কাটিয়েছে। ওই দলে ছিলেন ডিএফআইডি’র প্রোগ্রাম ম্যানেজার মিসেস ম্যারি এ্যান, ইউএডিপি ও ইউপিপিআরপি’র ইন্টারন্যাশনাল প্রোজেক্ট ম্যানেজার পার বার্টিলসন, ইউএনডিপি’র আরবান স্পেশালিষ্ট আশিকুর রহমান, ডিএফআইডি’র সহকারী প্রজেক্ট ম্যানেজার বিশ্বজিৎ দেব ও ইউপিপিআরপি’র ন্যাশনাল প্রজেক্ট কো-অডিনেটর আজহার আলী। সকালে পুরাতন পৌরসভা ভবনে সিডিসি ফেডারেশনের কার্যালয়ে সফরকারী দলের সদস্যরা উপস্থিত হলে তাদের ফুল দিয়ে বরন করেন হবিগঞ্জ পৌরসভার সিডিসি, কাষ্টার ও ফেডারেশন নেতৃবৃন্দ। হবিগঞ্জ পৌরসভায় পরিচালিত নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরন প্রকল্প (ইউপিপিআরপি)’র শুরু হতে অদ্যাবধি কর্মকান্ড নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় হবিগঞ্জ পৌরসভায় বাস্তবায়ানাধীন ইউপিপিআরপি’র কর্মসুচীর বিস্তারিত তুলে ধরেন স্থানীয় নেতৃবৃন্দ। পরে ওই প্রতিনিধি দল দানিয়ালপুর সিডিসিতে সরেজমিন পরিদর্শন করেন। তারা তৃণমূল পর্যায়ে সুবিধাভোগীদের সাথে প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে মতবিনিময় করেন। পরে হবিগঞ্জ পৌরভবনে ওই প্রতিনিধি দলের সাথে মতবিনিময় করেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি, কে গউছ। মেয়র আলহাজ্ব জি, কে গউছ বলেন, এই প্রকল্প হবিগঞ্জ পৌরসভার দরিদ্র হ্রাসকরনে এবং দরিদ্র মানুষের আর্তসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করেছে। তিনি বলেন ২০১৫ সালের মার্চ মাসে এই প্রকল্পের মেয়াদ শেষ হলেও পৌরসভা বিশেষ গুরুত্বের সাথে প্রকল্পের কাজ চালিয়ে যাবে। ইতিমধ্যে পৌরসভা ইউপিপিআরপি’র সকল কর্মকান্ডে অতপ্রোতভাবে জড়িয়ে আছে।
সফরকারী দলের প্রতিনিধি মিসেস ম্যারি এ্যান তার বক্তব্যে হবিগঞ্জ পৌরসভার ওয়ান ষ্টপ সার্ভিস, কন্যাদান ও ইউপিপিআরপি প্রকল্পের কাজ সহ নানা কর্মসুচীর ভুয়শী প্রশংসা করেন। তিনি বলেন হবিগঞ্জ পৌরসভার কাজে আমরা অভিভুত। ম্যারি এ্যান বলেন এ প্রকল্প শেষ হয়ে গেলেও ভবিষ্যতে নতুন প্রকল্পের ডিজাইন নিয়ে সরকারের সাথে আলোচনা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com