শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

চুনারুঘাটে অবৈধভাবে সিলিকা বালু উত্তোলন ॥ শাহপুর রেঞ্জ কর্মকর্তা আটক ॥ জিম্মায় মুক্তি

  • আপডেট টাইম বুধবার, ২০ আগস্ট, ২০১৪
  • ৩৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অবৈধভাবে সিলিকা বালু উত্তোলন করার ঘটনায় ভ্রাম্যমান আদালত চুনারুঘাট উপজেলার শাহপুর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা দেলোয়ার রহমানকে আটক করা হয়েছে। পরে জেলা প্রশাসকের সাথে সিলেট বিভাগীয় বন কর্মকর্তার আলোচনার প্রেক্ষিতে দেলোয়ারকে জিম্মায় ছেড়ে দেওয়া হয়।
চুনারুঘাট উপজেলার শাহপুর এলাকায় অবৈধভাবে সিলিকা বালু উত্তোলনের খবর পেয়ে মঙ্গলবার দুপুরের দিকে হবিগঞ্জ কালেক্টরেটের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ডাঃ এ কে এম সাইফুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। জেলা প্রশাসনের বিনা অনুমতিতে শাহপুর ও জিবলাছড়া সিলিকা বালু মহাল ইজারা দেওয়ার অভিযোগে এ সময় রেঞ্জ কর্মকর্তা দেলোয়ার রহমানকে আটক করেন। এ ব্যাপারে দেলোয়ার রহমান জানান, বন মন্ত্রনালয় সাড়ে ১৩ লাখ টাকায় প্রায় দেড় কিলোমিটার এলাকা জুড়ে থাকা ওই দু’টি ছড়া জনৈক আবু তাহের তরফদার তৌফিককে এক বছরের জন্য গত ১১ আগষ্ট ইজারা দিয়েছে। কিন্তু এর স্বপক্ষে তিনি কোন কাগজপত্র দেখাতে পারেননি। অপরদিকে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সফিউল আলম জানান, শাহপুর সিলিকা বালু মহালটির একটি অংশ খনিজ সম্পদ মন্ত্রনালয়ের অধীন। কিছু অংশ বন মন্ত্রনালয়ের আওতাধীন রয়েছে। চলতি বছর জেলা প্রশাসন এই মহালটি ইজারা দেওয়ার সময় বনাঞ্চল ও গ্যাস ফিল্ডের পার্শ¦বর্তী অংশ বাদ দেওয়া হয়েছে। এক্ষেত্রে বনবিভাগ কিভাবে ইজারা দিয়েছে তা বোধগম্য নয়। তবে উল্লেখিত এলাকা থেকে বালু উত্তোলন বন্ধ রাখার জন্য বন বিভাগকে খনিজ মন্ত্রনালয় ও জেলা প্রশাসন পৃথকভাবে চিঠি দিয়েছে। এছাড়া আজ বুধবার কাগজপত্র নিয়ে উপস্থিত হওয়ার জন্য বন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।
উল্লেখ্য, হবিগঞ্জ গ্যাস ফিল্ড কর্তৃপক্ষ খনিজ সম্পদ মন্ত্রনালয়কে চিঠির মাধ্যমে জানিয়েছেন যে, গ্যাস ফিল্ড এলাকা থেকে বালু উত্তোলন বন্ধ রাখ হউক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com