শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

০১ অক্টোবর ২০১৩ ইং এর সকল সংবাদ

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৩
  • ৪৯৩ বা পড়া হয়েছে

জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমের
সম্মানে যুক্তরাজ্যের ইস্টহামে বীর মুক্তিযোদ্ধা
শাহ ফজর আলী ফাউন্ডেশনের মধ্যাহ্নভোজ
ইস্টহাম ইংল্যান্ড প্রতিনিধি ॥ হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি ও কেন্দ্রীয় যুবলীগ সদস্য আতাউর রহমানের আগমন উপলক্ষ্যে যুক্তরাজ্যের ইস্টহামে এক মধ্যাহ্নভোজের আয়োজন করেছে বীর মুক্তিযোদ্ধা শাহ ফজর আলী ফাউন্ডেশন। গত রবিবার যুক্তরাজ্য লেবার পার্টি নেতা বিশিষ্ট সমাজ সেবক শিানুরাগী ও বীর মুক্তিযোদ্ধা শাহ ফজর আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি শাহ শহীদ আলীর ইস্টহামস্থ বাসায় ওই মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি হবিগঞ্জ ইউনিটের সেক্রেটারী সাবেক ছাত্রনেতা আতাউর রহমান সেলিম অনুষ্ঠানস্থলে পৌছুলে শাহ শহীদ আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহ ফজর আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য শাহ জুলফিকার আলী, শাহ জাহাঙ্গীর আলী, শাহ বখতিয়ার আলী জাহান প্রমুখ। মধ্যাহ্নভোজের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে আতাউর রহমান সেলিম বলেন, শাহ ফজর আলী ফাউন্ডেশন দেশের আর্তমানবতার সেবায় যেভাবে এগিয়ে এসেছে তা সত্যিই প্রশংসার দাবীদার। তিনি হবিগঞ্জের দুঃস্থ মানুষের সেবায় যে কোন কর্মসুচীতে তার সহযোগিতা অব্যহত থাকবে বলে ফাউন্ডেশনের নেতৃবৃন্দকে আশ্বস্থ করেন। শিক্ষা স্বাস্থ্যসহ মৌলিক কর্মসুচীগুলো আরো সম্প্রসারনের আহবান জানিয়ে তিনি বলেন শাহ ফজর আলী ফাউন্ডেশনের নেতৃবৃন্দের মতো প্রবাসীরা এগিয়ে আসলে দেশের সার্বিক অগ্রগতি ত্বরান্বিত হবে।

সিএনজি বন্ধক রেখে জুয়া খেলার অপরাধে
কুলাঙ্গার পুত্রকে বাড়ী ছাড়া করলেন ইউপি মেম্বার
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে সিএনজি বন্ধক রেখে জুয়া খেলায় অপরাধে কুলাঙ্গার পুত্রকে বাড়ী থেকে তাড়িয়ে দিলেন এক ইউপি সদস্য। এ নিয়ে নানা আলোচনা সমালোচনার ঝড় বইছে এলাকায়। ঘটনাটি ঘটেছে রবিবার সীমান্তের গাজীপুর ইউনিয়নের বিলপাড় গ্রামে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই দিন দুপুরে বিলপাড় গ্রামের রঙ্গা মিয়ার বাড়ীর বসু’র ঘরে অনুষ্টিত জুয়ার আসরে বসে আহমদাবাদ ইউনিয়ন পরিষদের মেম্বার আইয়ুব আলীর পুত্র সুহেলের পকেটের টাকা, মোবাইলসহ চলে যায় সব কিছু। এরপর দিতে হয় সিএনজি বন্ধক। তাতেও হেরে যায় সুহেল। এক সময় সিএনজি নিয়ে কেটে পড়তে চাইলে সংঘবদ্ধ জুয়াড়ীরা সিএনজিটি আটক করে। এ সময় সুহেলের সহযোগী জুয়াড়ী আহমদাবাদ ইউনিয়নের পন্ডিত, ছালাম, মালেক, কাজল ও মেম্বারপুত্র সুহেল সিএনজি নিয়ে কেটে পড়তে চাইলে শুরু হয় হুলস্তুল-হাতাহাতি। খবর পেয়ে ওই জুয়াড়ীর বাবা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বন্ধকী ৩ হাজার টাকা বসুর হাতে দিয়ে ফেরত আনেন সিএনজি। এলাকাবাসি জানান, বিলপাড় গ্রামের বসুর বাড়ীতে অনুষ্টিত জুয়ার আসরে প্রতিদিন আন্তঃজেলা জুয়াড়ীদের পদচারনা মুখরিত হয়ে উঠে। তার বিরুদ্ধে এলাকার কোন লোক কথা বলতে সাহস করেন না। সে নিজেকে একটি রাজনৈতিক দলের নেতা পরিচয় দিয়ে জুয়ার আসর বসিয়ে সাধারণ মানুষের টাকা পয়সা কৌশলে ছিনিয়ে নিচ্ছে। এ ব্যাপারে বসু বলেন, তিনি স্থানীয় এক নেতাকে মাসওয়ারী চাঁদা দিয়ে জুয়ার আসর বসিয়েছেন। তার মত আরো ২ ব্যক্তির বাড়ীতে জুয়া খেলা হয় বলে তিনি দাবী করেন।

চুনারুঘাটে কিচমিচ সমাচার
চুনারুঘাট প্রতিনিধি ॥ ১২০ কেজি কিচমিচ ও ২০ কেজি লং মশলাসহ আটক চোরাকারবারী ফরিদকে ছেড়ে দেয়ার ১১ ঘন্টার মধ্যেই ওই কারবারীকে পুনরায় গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার তাকে কোর্টে চালান দেয়ার কথা রয়েছে। এ ঘটনায় আন্ডার ওয়ার্ডে চলছে নানা কথাবার্তা। এলাকাবাসি জানান, রোববার রাত ১১ টায় বাল্লা সীমান্তের চোরাকারবারী ফরিদ চুনারুঘাটের একটি সিএনজিতে করে ১২০ কেজি কিচমিচ ও ২০ কেজি লং মশলা নিয়ে চুনারুঘাটের উদ্দেশ্যে রওয়ানা দেয়। রাত প্রায় ১১ টায় ওই সিএনজি চুনারুঘাট-বাল্লা সড়কের ধলাইরপাড় এলাকায় পৌছলে চুনারুঘাট থানার দারোগা শাহীন ও দারোগা কবির চোরাই পণ্য বহনকারী সিএনজি ও উল্লেখিত চোরাই মালামালসহ ফরিদকে আটক করেন। পরবর্তীতে চোরাই মালামাল রেখে ফরিদকে রহস্যজনক কারনে রাতেই ছেড়ে দেন তারা। এ বিষয়টি পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের নজরে এলে হৈচৈ শুরু হয়। পরদিন সোমবার চোরাই মালামাল ফেরত নিতে ফরিদকে খবর দেয়া হলে ফরিদ চুনারুঘাটে গেলে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়। এ ব্যাপারে দারোগা শাহীন বলেন, তিনি রবিবার রাত থেকে হবিগঞ্জে অবস্থান করায় এ বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে দারোগা কবির চোরাই মালামাল আটকের কথা স্বীকার করলেও মালামালের পরিমান জানাতে পারেননি। আটক চোরাই পণ্যের আনুমানিক দাম ৪৫ হাজার টাকা।

চুনারুঘাটে এক রাতে ৪ বাড়িতে ডাকাতি
ডাকাতদলের আঘাতে মহিলাসহ আহত ৪
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার ৪টি গ্রামে একই রাতে ডাকাতি সংগঠিত হয়েছে। পৃথক এসব ঘটনায় ডাকাতদল মাত্র নগদ ২০ হাজার টাকা নিলেও ডাকাতদের আঘাতে মহিলাসহ ৪ জন আহত হয়েছে। পালিয়ে যাওয়ার সময় জনতা ২ ডাকাতকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, রবিবার গভীর রাতে উপজেলার লক্ষীপুর গ্রামের বিলাল মিয়া, রাজাপুর গ্রামের সমীরণ চন্দ্র দেব, আমকান্দি গ্রামের শংকর দেব এবং পৌর এলাকার নারায়ন চন্দ্র দেবের বাড়িতে আলাদা আলাদাভাবে ডাকাত দল হানা দেয়। ডাকাতদল গৃহকর্তা নারায়ন দেবকে (৫৫) ও তার ছেলে রিংকু দেবকে (২৫) মারধর করে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে রাজাপুর গ্রামের সমীরণ দেব (৪৫) এর বাড়িতে হানা দিয়ে তাকে ও তার স্ত্রী শিপ্রা দেবকে ধারালো দা দিয়ে আঘাত করে তাদের আহত করে। এসময় গৃহকর্তাদের শোর-চিৎকারে লোকজন জেগে উঠায় ডাকাতদল নগদ ২০ হাজার টাকা নিয়ে পালানোর চেষ্টা করে। জনতার সহযোগিতায় পুলিশ এসময় দু’ডাকাত দক্ষিণ হাতুন্ডা গ্রামের আতাউর রহমানের ছেলে শাহ জাহান (৩০) ও মধ্য আমকান্দি গ্রামের খুর্শেদ আলীর পুত্র রহমত আলীকে (৩২) আটক করে পুলিশে সোপর্দ করে। এছাড়া বিলাল মিয়া ও শংকর দেবের বাড়িতে ডাকাতদল হানা দিলেও লোকজনের তাড়া খেয়ে কোন কিছু না নিয়েই পালিয়ে যায়। ডাকাতির ঘটনায় নারায়ন দেব বাদী হয়ে চুনারুঘাট থানায় একটি মামলা দায়ের করেছেন।

হবিগঞ্জে এরশাদের জনসভা সফলে
নবীগঞ্জে সভা ও মিছিল অনুিিষ্টত
নবীগঞ্জ প্রতিনিধি ॥ ৪ অক্টোবর হবিগঞ্জের নিউ ফিল্ডে পল্লী বন্ধ্ ুএরশাদের জনসভাকে সফলের লক্ষ্যে গতকাল সোমবার নবীগঞ্জ উপজেলার রসুলগঞ্জ বাজারে জাপা ও অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে কর্মী সভা ও মিছিল অনুষ্টিত হয়েছে।
নবীগঞ্জ সদর ইউপি জাপার সাধারণ সম্পাদক আশরাফ আলীর সভাপতিত্বে ও যুব সংহতি নেতা সাইফুল ইসলামের পরিচালনায় আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ আহমদ। এতে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি এনামুল হক চৌধুরী, উপজেলা যুব সংহতির যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জুল হোসেন, মুজাহিদুল ইসলাম শাহীন, উপজেলা ছাত্র সমাজের অর্থ সম্পাদক শাহেদুজ্জামান তারেক, জাপা নেতা আব্দুল হামিদ, আব্দুল মালিক, ইব্রাহিম মিয়া, ইসলাম উদ্দিন, জাতীয় যুবসংহতি নেতা আব্দুল কাহার, রুহেল মিয়া, ইজাজুল হক প্রমুখ। কর্মী সভায় বক্তাগণ আগামী ৪ অক্টোবর হবিগঞ্জের নিউ ফিল্ডে পল্লী বন্ধূ ত্ররশাদের জনসভাকে সফল করার জন্য জাপা, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতা কর্মীদের অংশ গ্রহনের আহবান জানান। সভা শেষে জাপা, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতা কর্মীরা এক মিছিল বের করে।

ওলামা দলের ৩৪তম প্রতিষ্ঠা
বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ জাতীয়তাবাদী ওলামা দলের ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা গতকাল সোমবার সকাল ১১টায় সাইফুর রহমান টাউন হলে অনুষ্ঠিত হয়েছে। ওলামা দলের সভাপতি ক্বারী মোঃ কবির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা কাশেম বিল্লাহ নোমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট মনজুর উদ্দিন আহমেদ শাহীন। সভায় বক্তব্য রাখেন, জেলা ওলামা দলের সহ সভাপতি ডাঃ মাওলানা আব্দুল্লাহিল কাফি, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা নোমান কবির, সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইদুর রহমান, বাহুবল উপজেলা শাখার আহবায়ক মাওলানা কুতুব উদ্দিন, নবীগঞ্জ উপজেলা শাখার আহবায়ক মাওলানা মতিউর রহমান সাদি, মাধবপুর উপজেলা শাখার আহবায়ক মাওলানা আব্দুল কদ্দুছ নুরী, চুনারুঘাট উপজেলা শাখার আহবায়ক মাওলানা আবুল কাসেম, হবিগঞ্জ পৌর শাখার সভাপতি মৌলভী নুরুল হক, লাখাই উপজেলা শাখার সিনিয়র যুগ্ম আহবায়ক মাওলানা মুখলিছুর রহমান, বানিয়াচং উপজেলা শাখার যুগ্ম আহবায়ক মাওলানা জাকারিয়া, সদর উপজেলা শাখার যুগ্ম আহবায়ক হাফেজ উসমান গণি, মাওলানা মোশাররফ হোসেন ভূইয়া, হাফেজ মিজানুর রহমান, জেলা সহ সাংগঠনিক সম্পাদক হাফেজ বশির, হাফেজ জালাল আহমদ, প্রচার সম্পাদক হাফেজ হাফিজুর রহমান খান, দপ্তর সম্পাদক মাওলানা আফরোজ বখত, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা আজিজুল হক, মাওলানা ইব্রাহিম, হাফেজ ইউনুছ, মাওলানা জাহেদ, ক্বারী মনিরুজ্জামান মনির, মাওলানা এটি এম উবায়দুল করিম, হাফেজ কালাম, মাওলানা আবুল বাশার জামাল প্রমূখ।

মাধবপুরে সাড়ে ৪শ কোটি টাকা ব্যয়ে নির্মান হ”েছ ॥ শতভাগ
রপ্তানীমুখী এসএম স্পিনিং মিল ॥ হাজার লোকের কর্মসং¯’ান
স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার কররা গ্রামে ২৬ বিঘা জমির উপর প্রায় সাড়ে ৪শ কোটি টাকা ব্যয়ে নির্মান হচ্ছে শতভাগ রপ্তানী মুখী ও স্বয়ংক্রিয় এস এম স্পিনিং মিল। এই মিলে প্রতিদিন উৎপাদন হবে ৩২ থেকে ৩৫ মেট্রিক টন সুতা। এর মধ্যে ৩০ হাজার স্পিন্ডেল কটন ও ২৪ হাজার স্পিন্ডেল সিনথেটিক সুতা উৎপাদন হবে। বছরে মিল থেকে সুতা বিক্রি হবে ৪৫ মিলিয়ন ডলার। আর মিলে কর্মসংস্থান হবে প্রায় ১ হাজার লোকের। দেশী ও বিদেশী যৌথ বিনিয়োগে ১ বছরের মধ্যে এই মিলের উৎপাদন কাজ শুরু হবে। সোমবার দুপুরে মিলের নির্ধারিত স্থানে এস এম ্িস্পনিং মিলের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সায়হাম গ্র“প অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ফয়সল। কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এ কে আনোয়ারুজ্জামান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কোম্পানীর পরিচালক সৈয়দ এ কে একরামুজ্জামান, পরিচালক আনোয়ারা বেগম, ডাঃ মরিয়ম জামান, মাহমুদুল হাসান রিপন, মাধবপুর উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম ও সায়হাম টেক্সটাইল মিলস এর চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শাহজাহান। প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ মোহাম্মদ ফয়সল বলেন, ৮০ সালের দিকে আমরা যখন মাধবপুরে শিল্প স্থাপন করি তখন তেমন অভিজ্ঞতা ছিলনা। এলাকার মানুষের কর্মসংস্থানের লক্ষ্যে সেখানে আমরা শিল্প স্থাপন করি। ফলে এলাকার যে মহিলাদের জীবিকা ছিল বনাঞ্চলের উপর নির্ভরশীল তাদের আজ কর্মসংস্থান হয়েছে। এস এম স্পিনিং মিলের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এ কে আনোয়ারুজ্জামান বলেন, দেশের মানুষের কল্যাণের জন্য কিছু করার ল্েয বিদেশ থেকে দেশে এসে শিল্প স্থাপন করছি। গাজীপুরে এস এম নিট ওয়ারের ফরওয়ার্ড লিংকেজ হিসাবে হবিগঞ্জে এস এম স্পিনিং মিল প্রতিষ্ঠা  করা হচ্ছে। উল্লেখ্য ৮০ দশকে হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়ায় সায়হাম টেক্সটাইলের মাধ্যমে শিল্পায়নের যাত্রা শুরু হয়। মহাসড়ক, রেল সড়কসহ উন্নত যোগাযোগ ব্যবস্থা, গ্যাস ও বিদ্যুতের প্রাচুর্য্য, সহজলভ্য শ্রমিক, কাচামালের সহজ প্রাপ্যতা এবং রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বর্তমানে সেখানে ব্যাপক শিল্পায়ন শুরু হয়েছে। ইতোমধ্যে স্কয়ার, প্রাণ, বাদশা ও বেঙ্গল গ্র“পসহ দেশী বিদেশী বড় বড় কোম্পানীগুলো সেখানে শিল্প স্থাপন করছে।

হবিগঞ্জ জেলা শ্রমিকদলের নতুন কমিটি গঠন
তনু সভাপতি বজলুর রহমান সম্পাদক তুহিন সাংগঠনিক
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদলের হবিগঞ্জ জেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। এম ইসলাম তরফদার তনুকে সভাপতি, এডভোকেট এস এম বজলুর রহমানকে সাধারণ সম্পাদক ও তুহিন খানকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। গত ২৯ সেপ্টেম্বর শ্রমিকদলের কেন্দ্রীয় সভাপতি নজরুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক মোঃ জাফরুল হাসান এই কমিটির অনুমোদন দেন।
উল্লেখ্য, এম ইসলাম তরফদার তনু হবিগঞ্জ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক ও এডভোকেট এস এম বজলুর রহমান সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।

এরশাদের জনসভা সফলে নবীগঞ্জের
বিভিন্ন স্থানে মতবিনিময় ও পথসভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ ৪ অক্টোবর সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের  হবিগঞ্জের জনসভা সফল করে তুলতে জাতীয় পার্টির উদ্যোগে নবীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে মতবিনিময় ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল উপজেলার রসুলগঞ্জ বাজার, ইমামবাড়ী বাজার, পাঞ্জারাই বাজার, গুমগুমিয়া ও করগাঁওয়ে আয়োজিত পৃথক মত বিনিময় ও পথসভায়  বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি শাহ্ আবুল খায়ের, সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এমরান মিয়া, দপ্তর সম্পাদক মাষ্টার নজরুল ইসলাম, জাপা নেতা শহীদ চৌধুরী, ফয়জুল ইসলাম দিনু, সাজ্জাদুর রহমান সাজু, আনসার উদ্দিন, আব্দুল খালিক, শাহ্ আশরাফ আলী, মোজাহিদুল ইসলাম শাহীন, সাইফুল ইসলাম, উপজেলা ছাত্র সমাজ সভাপতি এম.এ মতিন চৌধুরী, সাধারণ সম্পাদক চৌধুরী এমএএম স্বপন, সাংগঠনিক সম্পাদক শাহ্জাহান সুমন, সাহেদুজ্জামান তারেক, শুয়াইবুর রহমান, সোহেল আহমদ, সাইফুর রহমান চৌধুরী প্রমুখ। এছাড়া গত রবিবার উপজেলার সৈয়দপুর বাজার, কামারগাঁও বাজার, কামরগাঁও সাইনবোর্ড, ইনাতগঞ্জ বাজার, কাজীগঞ্জ বাজার এ আয়োজিত পৃথক মতবিনিময় ও পথসভায় অনুষ্ঠিত হয়।

পৌর জাতীয় পার্টির মতবিনিময় সভায়-আতিক
জনগন ব্যালটের মাধ্যমে সরকারের
অনিয়মের দাত ভাঙ্গা জবাব দিবে
স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, হবিগঞ্জ জেলার সভাপতি ও হবিগঞ্জ সদর-লাখাই আসনে জাপা মনোনীত এমপি প্রার্থী আলহাজ্ব আতিকুর রহমান আতিক বলেছেন, এদেশের জনগন আগামী সংসদ নির্বাচনে ব্যালট এর মাধ্যমে বর্তমান সরকারের অনিয়ম, দূর্নীতি, চাঁদাবাজী, টেন্ডারবাজীর দাত ভাঙ্গা জবাব দিবে। তিনি বলেন, পল্লীবন্ধু এরশাদের শাসনামলে এদেশের জনগনের সর্বোচ্চ উন্নয়ন হয়েছে। যা পরবর্তীতে দুটি সরকার পালাক্রমে বার বার ক্ষমতায় এসেও করতে পারেনি।
তিনি গতকাল সোমবার জেলা জাতীয় পার্টির দক্ষিণ শ্যামলীস্থ কার্য্যালয়ে হবিগঞ্জ পৌর জাতীয় পার্টির ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পৌর জাপার সভাপতি এড: জাবেদ আলীর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জালাল উদ্দিন আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের কৃতি সন্তান জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য আব্দুস সোবহান চৌধুরী, জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক শংকর পাল, সহ-সভাপতি এড: আজমান আলী, আব্দুল মুক্তাদির চৌধুরী অপু, সাবেক সাধারন সম্পাদক কাউসারুল গনি, যুগ্ম সাধারন সম্পাদক জালাল উদ্দিন খান, মীর জিয়াউল হক জিয়া, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, তাজ উদ্দিন আহমেদ বাবুল, সৈয়দ মোতাব্বির হোসেন ফটিক, দপ্তর সম্পাদক এস এম লুৎফুর রহমান, ওয়াহিদুর রহমান, হাজী লুৎফুর রহমান নানু, জেলা সেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরী, যুব-সংহতির সদস্য সচিব কাজল আহমেদ, এড: শিবলী খায়ের, জেলা ছাত্র সমাজের সভাপতি মোস্তাফিজুর রহমান ময়না, সাবেক চেয়ারম্যান ইউনুছ আলী তালুকদার, আলহাজ্ব মোক্তার হোসেন প্রমূখ।

বানিয়াচং উপজেলা যুবদলের বর্ধিত সভায়- ডাঃ জীবন
নির্দলীয় সরকার ছাড়া
নির্বাচন হতে পারেনা
প্রেস বিজ্ঞপ্তি ॥ বানিয়াচঙ্গ উপজেলা যুবদলের বর্ধিত সভায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন বলেছেন, নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া আগামী জাতীয় সংসদ নির্বাচন হবেনা, হতে পারেনা। তিনি বলেন, আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার জনসভায় যুবদলের সকল নেতা-কর্মীসহ সর্বস্থরের জাতীয়তাবাদী  সমর্থকবৃন্দ অংশ গ্রহন করে জনসভাকে মহাসমুদ্রে রুপান্তরিত করবেন।
গতকাল সকালে স্থানীয় জনাব আলী কলেজ অডিটরিয়ামে বানিয়াচঙ্গ উপজেলা যুবদলের সভাপতি শেখ আমির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় বর্ধিত সভা উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা যুবদলের সভাপতি আজিজুর রহমান কাজল। সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বকুল ও জেলা বিএনপি নেতা শেখ বশির আহমেদ। প্রধান বক্তা ছিলেন জেলা যুবদল সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মিয়া মোহাম্মদ ইলিয়াছ। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন যুবদল নেতা ওয়াহিদুর রহমান তালুকদার, উপজেলা যুবদল নেতা শেখ আমজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান মতি, সাবেক জেলা যুবদল নেতা মনিরুজ্জামান লেচু, আক্তার শফিক। বানিয়াচঙ্গ উপজেলা যুবদল সহ-সভাপতি নজরুল ইসলাম, আব্দুল্লা আল নাসের, মহি উদ্দিন লিটন, আব্দুল হান্নান, নূরুল হক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা, মোঃ সূফী মিয়া, সহ-সাধারণ সম্পাদক সূফিয়ান ঠাকুর, শফিকুল ইসলাম, মিলন খান, এস এম হাবিবুর রহমান, শাহজাহান মিয়া। এছাড়াও ১৫টি ইউনিয়ন যুবদলের সভাপতি-সাধারণ সম্পাদক বৃন্দ উপস্থিত ছিলেন।

মাধবপুরের বেগম খালেদা জিয়াকে স্বাগত
জানিয়ে বিএনপি মিছিল-সমাবেশ
মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে স্বাগত জানিয়ে গতকাল সোমবার বিকালে বিএনপি ও অঙ্গ সংগঠন মিছিল সমাবেশ করেছে। স্থানীয় বাসষ্ট্যান্ডে পৌর বিএনপির সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আলাউদ্দিন আল রনির পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক মাসুদ আলী, সাবেক ছাত্রদল সভাপতি মাসুকুর রহমান মাসুক, পৌর ছাত্রদল সভাপতি সামসুল ইসলাম মামুন, পৌর যুবদলের সভাপতি ফিরোজ মিয়া, সাধারন সম্পাদক বাবুল হোসেন, শ্রমিক দলের সাধারন সম্পাদক বাচ্চুু মিয়া, উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক শেখ জহিরুল ইসলাম, ছাত্রদল নেতা ফরাশউদ্দিন পিন্টু, আলমগীর কবির, এমদাদুল হক সুজন, ওমর ফারুক ও জসিম শিকদার প্রমূখ।

এরশাদের জনসভা সফলে নবীগঞ্জে
জাপা ও অঙ্গ সংগঠনের সভা
নবীগঞ্জ প্রতিনিধি ॥ ৪ অক্টোবর হবিগঞ্জের নিউ ফিল্ডে পল্লী বন্ধু এরশাদের জনসভাকে সফলের লক্ষ্যে গতকাল সোমবার নবীগঞ্জ উপজেলার রসুলগঞ্জ বাজারে জাপা ও অঙ্গ সংগঠনের যৌথ উদ্দ্যেগে কর্মী সভা ও মিছিল অনুষ্টিত হয়েছে।
নবীগঞ্জ সদর ইউপি জাপার সাধারণ সম্পাদক আশরাফ আলীর সভাপতিত্বে ও যুব সংহতি নেতা সাইফুল ইসলামের পরিচালনায় আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মুরাদ আহমদ। এতে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি এনামুল হক চৌধুরী, উপজেলা যুব সংহতির যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জুল হোসেন, মুজাহিদুল ইসলাম শাহীন,  শাহেদুজ্জামান তারেক, আব্দুল হামিদ, আব্দুল মালিক, ইব্রাহিম মিয়া, ইসলাম উদ্দিন, আব্দুল কাহার, রুহেল মিয়া, ইজাজুল হক প্রমুখ। কর্মী সভায় বক্তাগণ আগামী ৪ অক্টোবর হবিগঞ্জের নিউ ফিল্ডে পল্লী বন্ধু এরশাদের জনসভাকে সফল করার জন্য জাপা, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতা কর্মীদের অংশ গ্রহনের আহবান জানান। সভা শেষে জাপা, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতা কর্মীরা স্থানীয় রসুলগঞ্জ বাজারে এক মিছিল বের করে পরে পথ সভায় মিলিত হয়।

সিলেটে খালেদা জিয়ার জনসভাকে সফলে নবীগঞ্জে
পৌর স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা
নবীগঞ্জ প্রতিনিধি ॥ আগামী ৫ অক্টোবর শনিবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সিলেট বিভাগীয় জনসভাকে সফল করার লক্ষ্যে নবীগঞ্জে পৌর স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা অনুষ্টিত হয়েছে। গতকাল সোমবার রাতে ওসমানী রোডস্থ দলের অস্থায়ী কার্যালয়ে পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোহাম্মদ সেলিম তালুকদারের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহবায়ক এনামুল হকের পরিচালনায় সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন, নবীগঞ্জ পৌর বিএনপির সভাপতি ও প্যানেল মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী। বিশেষ অতিথি বক্তব্য রাখেন, নবীগঞ্জ পৌর বিএনপির সহ-সভাপতি নাসির আহমদ চৌধুরী। এছাড়া অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মিজানুর রহমান চৌধুরী মিতু, শাহানুর রহমান, আব্দুর নুর, মোঃ ফজলুল হক, মোঃ আমির হোসেন, মোঃ জাকিরুল ইসলাম, ফজলুল আলম চৌধুরী কায়েছ ও রাসেল আহমদ প্রমুখ।

হবিগঞ্জে জাতীয় কন্যাশিশু দিবস পালন
স্টাফ রিপোর্টার ॥ ‘কন্যা মানেই বোঝা নয়, করবে তারা বিশ্ব জয়’ শ্লোগানের মধ্য দিয়ে হবিগঞ্জে পালিত হয়েছে জাতীয় কন্যাশিশু দিবস।
দিবসটি উপলক্ষে গতকাল সোমবার সকালে বৃষ্টি উপেক্ষা করে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে প্রধান সড়কে নারীদের এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বিভিন্ন পর্যায়ের সরকারি নারী কর্মকর্তা, শিক্ষিকা, নার্সসহ অসংখ্য নারী ও ছাত্রীরা অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার। অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুর রউফ, মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা খাতুন, চেতনায় একাত্তরের সাধারণ সম্পাদক এডভোকেট কেয়া চৌধুরী প্রমূখ।
বক্তারা বলেন- কন্যাশিশুরা আমাদের বোঝা নয়। সঠিকভাবে তাদের গড়ে তুললে তারা দেশ ও জাতির মুখ উজ্জ্বল করতে পারবে। কন্যাশিশুদের অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে হবে। নারীর অগ্রযাত্রা ধর্মীয় মূল্যবোধ ও আচার অনুষ্ঠান পালনের েেত্র বাধা নয় বরং পরিপূরক।

হাজারো দর্শক মাতিয়ে সাংস্কৃতিক উৎসব সম্পন্ন
দেশ মানুষের হাতে না পাষানের
হাতে থাকবে তা বিবেচনার
সময় এসেছে-ড.রনজিৎ
জনগণকে একটি সুন্দর হবিগঞ্জ উপহার দিতে চাই-জেলা প্রশাসক
আব্দুল হালীম ॥ হাজারো দর্শক মাতিয়ে ও নানা আয়োজনের মধ্য দিয়ে জেলা প্রশাসনের আয়োজনে সপ্তাহব্যাপী সাংস্কৃতিক উৎসব শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।
গতকাল সোমবার রাতে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার। এতে প্রধান অতিথি ছিলেন সাংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ড. রনজিৎ কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জাহান আরা খাতুন, সিভিল সার্জন ডাঃ সফিকুর রহমান, মাধবপুর পৌরসভার মেয়র হিরেন্দ্র লাল সাহা, নজরুল একাডেমীর সভাপতি কবি তাহমিনা বেগম গিনি, দৈনিক প্রতিদিনের বানির সম্পাদক শাবান মিয়া, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ আলমগীর খান, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক শামীম আহমেদ, আজমিরিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হেনা বেগম। সভা পরিচালনা করেন বিয়াম স্কুলের অধ্যক্ষ রওশন আরা।
সভার সভাপতি জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার বলেন, হবিগঞ্জে সংস্কৃতি মানুষের সর্বাত্মক সহযোগিতায় সফল সাংস্কৃতিক উৎসব করা সম্ভব হয়েছে। তিনি বলেন, বাংলাদেশকে একটি সুন্দর হবিগঞ্জ উপহার দিতে চাই। প্রকৃতির নয়নাভিরাম এ হবিগঞ্জ যেন একটি মিনি বাংলাদেশ। জেলা প্রশাসক বলেন, এ উৎসব সাংস্কৃতিক অঙ্গনে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ড. রনজিৎ কুমার বিশ্বাস বলেন, সুন্দর সাংস্কৃতিক উৎসব প্রমাণ করে হবিগঞ্জের মানুষের মাঝে মানবপ্রীতি রয়েছে। তিনি বলেন, বর্তমান সরকার সমাজকে মানুষের বাগান তৈরী করার কাজ করছেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব বলেন, দেশের কল্যাণে সবাই মিলে কাজ করলে দেশকে এগিয়ে নেয়া সম্ভব হবে। তিনি বাউল সম্রাট আব্দুল করিমের গান “ আগে কি সুন্দর দিন কাটাইতাম” উল্লেখ করে বলেন, আগের মতো সুন্দর দিন ফিরিয়ে আনতে হবে। ড. রনজিৎ কুমার বিশ্বাস বলেন এখন সময় এসেছে হিসেব করার, দেশ মানুষের হাতে থাকবে না পাষানের হাতে থাকবে। তাই মানবতা ও মুক্তিযুদ্ধের আদর্শে দেশকে গড়ে তুলতে হবে। সভায় তিনি সংস্কৃতি মন্ত্রনালয়ের পক্ষ থেকে উৎসব উপলক্ষ্যে ৫০ হাজার টাকার চেক জেলা প্রশাসকের হাতে তুলে দেন। সভা শেষে পালা গান অনুষ্ঠিত হয়। সব শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

সিএনজি চালক সুমন হত্যাকান্ডে জড়িত
থাকার সন্দেহে আসামী আটক
স্টাফ রিপোর্টার ॥ সিএনজি চালক সুমন হত্যাকান্ডে জড়িত থাকার সন্দেহে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এদিকে সুমনের ময়না তদন্ত শেষে পরিবারের জিম্মায় লাশ স্থানান্তর করা হয়েছে।
উল্লেখ্য, গত রবিবার রাত সাড়ে ১১টার সময় ধুলিয়খালের মীরপুর সড়কে মশাজান ব্রীজের নিকট সিএনজি চালক সুমন মিয়াকে একদল দুর্বৃত্ত খুন করে। সে সুলতানশী গ্রামের মর্তুজ আলীর পুত্র। গতকাল সোমবার সকালে ঘটনার সাথে জড়িত থাকা সন্দেহে আব্দাখাই গ্রামের জসিম উদ্দিন (৫০) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি।

জেলা বিএনপির জরুরী সভায় সৈয়দ ফয়সল
সিলেটে খালেদা জিয়ার জনসভাকে
জনসমুদ্রে পরিনত করতে হবে
ছবি সংযুক্ত
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সল বলেছেন, আগামী ৫ অক্টোবর সিলেটে বিএনপির জনসভায় খালেদা জিয়া তত্বাবধায়ক সরকার পুর্নবহালের দাবীতে যে আন্দোলনের ডাক দিবেন সেই আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে তবেই নেতাকর্মীরা ঘরে ফিরতে হবে। তিনি বলেন, মেয়াদের শেষ সময়ে সরকার বেশামাল হয়ে পড়েছে। জনবিচ্ছিন্ন এ সরকারকে বিদায় করে খালেদা জিয়ার নেতৃত্বে দেশে জনগনের সরকার প্রতিষ্টা করতে হবে। সৈয়দ ফয়সল আরো বলেন, এ দেশের মানুষ কোন দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ নিবেনা। নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই সরকার ক্ষমতায় থেকে নির্বাচন করতে চায়। খালেদা জিয়া জনগনের ভোটের অধিকার নিশ্চিত করতে রাজপথে নেমেছেন তাই নেতাকর্মীদের আর ঘরে বসে থাকার সময় নেই। তিনি সিলেটের জনসভাকে জনসমুদ্রে পরিনত করতে হবিগঞ্জ বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি কাজ করার আহ্বান জানান। সৈয়দ মোঃ ফয়সল গতকাল বিকেলে হবিগঞ্জ বার লাইব্রেরী মিলনায়তনে বেগম খালেদা জিয়ার সিলেটের জনসভাকে সফল করার লক্ষ্যে ১৮ দলীয় জোটের এক জরুরী সভায় এ কথা বলেন। ইসলাম তরফদার তনুর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শেখ সুজাত মিয়া এমপি, ডাঃ সাখাওয়াত হাসান জীবন, খালেকুজ্জামান চৌধুরী, শামসু মিয়া চৌধুরী, আমিনুর রশীদ এমরান, ডাঃ আহমুদুর রহমান আবদাল, মিজানুর রহমান চৌধুরী, কামাল উদ্দীন সেলিম, এনামুল হক সেলিম, সর্দার মোঃ আইয়ুব আলী পোদ্দার, প্রভাষক এনামুল হক, আজিজুর রহমান কাজল, মহিবুল ইসলাম শাহীন, মাহবুবুর রহমান আওয়াল, ক্বারী কবির হোসেন, আকদ্দছ মিয়া বাবুল, গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, মোঃ গোলাম ফারুক, সৈয়দ তানভীর আহম্মেদ জুয়েল, ফাতেমা ইয়াসমীন, মোঃ খালেদ, নুরুজ্জামান মোল্লা, ফেরদৌস আহম্মেদ তুষার, সৈয়দ মুশফিক আহম্মেদ, জামাত নেতা মৌলানা মুখলিছুর রহমান, মৌলানা মোশাহিদ আলী, কাজী মহসিন আহম্মেদ, খেলাফত মজলিশ নেতা প্রভাষক আব্দুল করিম, সারোয়ার রহমান চৌধুরী, মাহফুজুর রহমান চৌধুরী, হাবিবুর রহমান খান প্রমূখ

মহিলা বাউল শিল্পীর ইজ্জত
রক্ষার্থে বাধা দেয়ার টমটম
চালককে পিঠিয়ে আহত
স্টাফ রিপোর্টার ॥ মহিলা বাউল শিল্পীর ইজ্জত রক্ষার্থে বাধা দেয়ায় এক টমটম চালককে পিঠিয়ে আহত করেছে কতিপয় যুবক। গত সোমবার দিবাগত রাত ১১টার দিকে পৈল খেলার মাঠের কাছে এ ঘটনাটি ঘটেছে। আহত টমটম চালক হচ্ছে-পৈল পশ্চিম হাটি গ্রামের মৃত আঞ্জব আলীর ছেলে হোসন আলী (২৫)। আহত হোসন আলী জানায়, জনৈক মহিলা বাউল শিল্পীকে নিয়ে সে হবিগঞ্জ শহরের দিকে আসছিল। ওই স্থানে পৌছুলে একই গ্রামের তুহিদ মিয়া,নুর মিয়া ও মোশাহিদ টমটম আটকিয়ে মহিলাকে টানাহ্যাচড়া করে। এ সময় টমটম চালক হোসন আলী বাধা দিলে তাকে এরা মারপিট করে। এতে হোসন আলী আহত হয়। পরে তাকে হবিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।

নবীগঞ্জে কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত
এক বখাটের  দু’মাসের কারাদন্ড
কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ ডিগ্রী কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দুলা মিয়া নামে এক বখাটেকে দুই মাসের সাজা দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সাজাপ্রাপ্ত দুলা মিয়া নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের রতনপুর গ্রামের মৃত মতলিব উল্লার ছেলে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বখাটে পুত্র দুলা মিয়া নবীগঞ্জ ডিগ্রী কলেজের জনৈক ছাত্রীকে কলেজে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে কয়েকবার ওই বখাটের পরিবারকে জানানো হয়। এতে সে আরো বেপরোয়া হয়ে উঠে। ছাত্রীর পরিবারের লোকজন বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানান। গতকাল সকালে গ্রামের লোকজন ওই বখাটেকে ধরে ইউনিয়ন কার্যালয়ে হাজির করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুল হক ঘটনাস্থলে এসে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটক বখাটে হাজির করা হয়। শুনানী শেষে বিজ্ঞ বিচারক অভিযুক্ত ওই বখাটেকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

চুনারুঘাটে ৪ বাড়িতে ডাকাতদের হানা
মালামাল লুট ॥ আহত ৪ ॥ ২ ডাকাত আটক
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে একই রাতে ৪বাড়িতে হানা দিয়েছে ডাকাত দল। তন্মধ্যে রাজাপুর গ্রামের সমীরন চন্দ্র দেবের বাড়ী থেকে ডাকাতরা নগদ ২০ হাজার টাকাসহ মালামাল লুট করেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করেছে পুলিশ। গত সোমবার দিবাগত গভীর রাতে একদল ডাকাত সমীরণ দেবের বাড়িতে হানা দেয়। ডাকাতরা পরিবারের লোকজনকে মারপিট করে নগদ টাকা ও মালামাল লুটে নেয়। ডাকাতদের মারপিটে নারায়ন চন্দ্র দেব (৫৫), রিংকু দেব (২০), সমীরন চন্দ্র দেব (৪৫) ও শিপ্রা রাণী দেব (৩৫) আহত হয়। তাদেরকে চুনারুঘাট হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে চুনারুঘাট থানা পুলিশ দক্ষিণ হাতুন্ডা ও রাজাপুর গ্রামে অভিযান চালিয়ে ২ ডাকাতকে আটক করেছে। আটককৃত ডাকাতরা হল উপজেলার দক্ষিণ হাতুন্ডা গ্রামের আতাউর রহমানের ছেলে শাহজাহান মিয়া (৩০) ও আমকান্দি গ্রামের খুর্শেদ আলীর ছেলে রহমত আলী (৩২)। এ ব্যাপারে চুনারুঘাট থানায় মামলা হয়েছে।

মাধবপুরে ভাইয়ের হাতে ভাই খুন
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে ছোট ভাইয়ের আঘাতে আহত বড় ভাইয়ের মৃত্যু হয়েছে। নিহতের নাম ছায়েদ মিয়া (৩৫)। তিনি চৌমুহনী ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের ফজর আলীর ছেলে। আঘাতকারী ছোট ভাইয়ের নাম আবিদ মিয়া (২৫)। স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুুুপুরে দুই ভাই ছায়েদ মিয়া ও আবিদ মিয়া বাড়ির পাশে ফসলি জমিতে আগাছা পরিস্কার করতে যায়। এসময় দুই ভাইয়ের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে ছোট ভাই আবিদ মিয়া বড় ভাইকে আঘাত করে। এতে ছায়েদ মিয়া আহত হয়। আশংকাজনক অবস্থায় সন্ধ্যায় ছায়েদ মিয়াকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কতর্ব্যরত ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সন্ধ্যায় ছায়েদ মিয়ার মৃত্যু ঘটে। এ ব্যাপারে নিহতের বাবা ফজর আলী বাদী হয়ে ঘাতক ছোট ছেলে আবিদ মিয়ার বিরুদ্ধে মাধবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। আবিদ মিয়া পলাতক রয়েছে।

মাধবপুরে সাজাপ্রাপ্ত ২জনসহ
পলাতক ২৩ আসামী গ্রেফতার
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুর থানা পুলিশ সাজাপ্রাপ্তসহ বিভিন্ন মামলায় পলাতক ২৩ আসামীকে গ্রেফতার করেছে। ভারপ্রাপ্ত কর্মকর্তা অমল কুমার ধরের তত্ত্বাবধানে রোববার রাতভর অভিযান চালিয়ে পুলিশ বিভিন্ন এলাকা থেকে উল্লেখিত আসামীদের গ্রেফতার করে। সাজাপ্রাপ্তরা হল উপজেলার কড়রা গ্রামের দুলাল মিয়া (৩৫) ও খুর্শেদ মিয়া (৪০)। গতকাল সোমবার দৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল
করতে নবীগঞ্জ পৌর জামায়াতের বৈঠক
প্রেস বিজ্ঞপ্তি ॥ আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে নবীগঞ্জ পৌর জামায়াতের প্রস্তুতি বৈঠক অনুষ্টিত হয়েছে। গতকাল বাদ আছর জামায়াতের অস্থায়ী কার্যালয়ে অনুষ্টিত সভায় পৌর আমীর সাইদুল হক চৌধুরী ছাদিক এর সভাপতিত্বে ও সেক্রেটারী আহমদ হোসাইনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী লুৎফুর রহমান। বৈঠকে আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতির পরিকল্পনা নেয়া হয়। উক্ত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা শিবির সভাপতি মোজাহিদুল ইসলাম, জামায়াত কর্মপরিষদ সদস্য আঃ মুকিত পাঠান, এস.এ মুসা, আঃ আলী শাহিন, হাঃ আঃ আহাদ, মুস্তাকিম, মুন্তাকিম, ইকবাল হোসাইন খান, আঃ সালাম, আঃ মুমিন, আক্কাছ আলী, আলী বাহার, মেরাজ আহমেদ বেলাল, কামরুল হাসান ও পৌর শিবির সভাপতি আলীমুল ইসলাম প্রমূখ। প্রধান অতিথির বক্তব্যে জেলা সহকারী সেক্রেটারী লুৎফুর রহমান বলেন এ সরকার সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা তুলে দিয়েছে। তারা এখন ইসলামী দল নিষিদ্ধ করতে চায়। তারা আল্লামা সাঈদী সহ জাতীয় নেতবৃন্দকে কারাগারে রেখে হত্যা করতে চায়। তাদের এই স্বপ্ন দেশের তৌহিদী জনতা পূরণ হতে দেবে না। তিনি অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে সরকারকে ক্ষমতা ছাড়ার আহ্বান জানান। পরিশেষে বর্তমান সরকারের অপশাসন ও নির্যাতন থেকে মুক্তির লক্ষ্যে আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে সকলের প্রতি আহ্বান জানান।

নবীগঞ্জে ধর্ষণ চেষ্টার অভিযোগে
দায়ের করা মামলাটি মিথ্যে
দাবী করলেন বাদী নিজেই
স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে নিজের মেয়েকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে দায়েরকৃত অভিযোগটি মিথ্যে বলে এফিডেভিটে মাধ্যমে স্বীকার করেছেন বাদী রাজিয়া বেগম। গ্রাম্য কোন্দলের জের ধরে একটি পক্ষ তাদের প্রতিপক্ষকে ফাঁসানোর জন্যই রাজিয়াকে বিভিন্ন প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে এ মামলাটি করিয়েছে বলে এফিডেভিটে উল্লেখ করা হয়। মামলার বাদী রাজিয়া বেগম দেবপাড়া গ্রামের আব্দুন নুরের স্ত্রী। এফিডেভিটে রাজিয়া বেগম উল্লেখ করেন-তার স্বামী আব্দুন নুর একজন মানসিক রোগী। তার শ্বশুর আব্দুল গফুর এবং ফুফু শ্বাশুড়ির ছেলে শিল্প মেম্বার ও জব্বার মিয়া তাদের পরিবারকে সংসারের ভরন পোষণে সহযোগিতা করে থাকেন। গত ৯ সেপ্টেম্বর শ্বশুর আব্দুল গফুর ও ফুফু শ্বাশুড়ির ছেলে শিল্পু মেম্বার চিকিৎসা করানোর কথা বলে রাজিয়া বেগম তার মেয়ে ভিকটিম নাজমিন বেগমকে হবিগঞ্জে নিয়ে আসে। তাদেরকে একটি বোর্ডিংয়ে রেখে প্রাণে হত্যার হুমকি দিয়ে একই গ্রামের আম্বিয়া মিয়া, মামুন মিয়া ও মোশাহিদ মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করতে বলেন। মামলা না করলে বাড়িতে নিয়ে পরিবারের সবাইকে হত্যা করে ফেলবে বলে তারা হুমকি দেয়। আর তাদের কথামতে মামলা দায়ের করলে ২লক্ষ টাকা ও ১৫ শতক জায়গা এবং ঘর বাড়ি তৈরী করে দিবে বলে প্রলোভন দেয়। এ সময় রাজিয়া বেগম অপারগতা জানালে তার মেয়েকে মারপিট করতে উদ্যত হয়। শেষ পর্যন্ত ভয়ে রাজিয়া বেগম তার মেয়ে নাজমিন বেগমকে দিয়ে মামলা দায়ের করতে বাধ্য হয়। গত ২৭ সেপ্টেম্বর বিজ্ঞ নোটারী পাবলিকে এফিডেভিটের মাধ্যমে রাজিয়া বেগম দায়েরকৃত মামলাটি মিথ্যে বলে উল্লেখ করেন।

“শিশু কন্যার বিয়ে নয়
করবে তারা বিশ্ব জয়”
বানিয়াচংয়ে নারীর অগ্রযাত্রা ও জাতীয় কন্যা দিবস পালিত
মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে “নারীর অগ্রযাত্রায় ধর্মীয় মূল্যবোধ আচার অনুষ্ঠান বাধা নয়, বরং পরিপুরক” এবং জাতীয় কন্যা দিবস পালিত হয়েছে। গতকাল সকাল ১০টায় “নারীর অগ্রযাত্রায় ধর্মীয় মূল্যবোধ আচার অনুষ্ঠান বাধা নয়, বরং পরিপুরক” বিষয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণি পেশার নারী পুরুষ অংশ নেন। পরে ‘শিশু কন্যার বিয়ে নয়, করবে তারা বিশ্ব জয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় কন্যা দিবস-২০১৩ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ব্র্যাকের জেন্ডার বিষয়ক কর্মকর্তা এসএস আতিয়ার রহমান এর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনীর উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ মোঃ সামছুল আরেফীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কামাল খানী ব্র্যাক অফিসের এলাকা উন্নয়ন সমন্বয়কারী মোঃ ফখরুল আলম ভূইয়া, এসএস সিইপি মোঃ আলী ফারুক, এসএস এইচআরএলএস আবুল কালাম ভূইয়্,া এসএস এএফএসপি মোঃ হেলাল উদ্দিন, সিইপি, এইচআরএলএস, জেন্ডার এর সিনিয়র ম্যানেজার মুতিউর রহমান, পিটি’র সিনিয়র শাখা ব্যবস্থাপক মোঃ নাহিদুজ্জামান, সিনিয়র ম্যানেজার এসটিইউপি শাহীনুল কবীর, পিও জেন্ডার দিলোয়ার হোসেন, আব্দুল্লাহ আল আহাদ, পিও সিইপি আবুল কালাম আজাদ, এমদাদুল হকসহ ব্র্যাকের বিভিন্ন কর্মসূচীর কর্মকর্তা। অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনীর উদ্দিন বাল্য বিয়ের কুফল সম্পর্কে অবহিত করেন। এ ব্যাপারে নিজেকে সতর্ক থাকতে এবং অপরকে সচেতন করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বানিয়াচং উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং ব্র্যাকের সহযোগিতায় অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

শাহ মিজান যোগাযোগ করলে যাবে
৫ই অক্টোবর সিলেটে ১৮ দলীয়
জোটের জনসভাকে সফল
করতে জমিয়তের সভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নবীগঞ্জ উপজেলা শাখা জমিয়তের অস্থায়ী কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা জমিয়তের সভাপতি মাওঃ রুহুল আমিন, সাধারণ সম্পাদক নাজমুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় ১৮ দলীয় জোটের জনসভাকে সফল করতে ব্যাপক প্রস্তুতির পরিকল্পনা নেওয়া হয়। বক্তাগণ বলেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় মহাসচিব মুফতি ওয়াক্কাস সহ ১৮ দলীয় নেতা কর্মীদেরকে নিঃস্বর্থভাবে মুক্তি দাবী দিতে হবে। উক্ত সভায় উপস্থিত ছিলেন শায়েখ আঃ মন্নান, যুগ্ম সম্পাদক মাওঃ হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওয়াজিদ আলী, মাওঃ ফয়সল আহমদ, মাওঃ আঃ রকিব হক্কানী, মাওঃ আব্দুল্লাহ, মাওঃ বজলুর রহমান, মোহাম্মদ ফরাজ মিয়া চৌধুরী, সাদিকুর রহমান, হেকিম আব্দুল কাইয়ুম প্রমুখ।
৫ই অক্টোবর ১৮ দলীয় জোটের জন সভাকে সফল করতে সকলের প্রতি আহবান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com