বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

৩০ সেপ্টেম্বর ২০১৩ ইং এর সকল সংবাদ

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৩
  • ৪৪৩ বা পড়া হয়েছে

জেলা প্রশাসনের উদ্যোগে সপ্তাহ ব্যাপী সাংস্কৃতিক উৎসব
আজ অনুষ্টিত হবে পালা গান
স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সপ্তাহ ব্যাপী সাংস্কৃতিক উৎসবের ৬স্ট দিনে গতকাল যাত্রা ‘নবাব সিরাজউদৌলা’ মঞ্চস্থ হয়েছে। শায়েস্তাগঞ্জ খোয়াই অপেরা জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন নিমতলায় যাত্রাটি মঞ্চস্থ করে। যাত্রাটি দেখার জন্য সন্ধ্যার পর থেকেই শহর ও শহরতলীর যাত্রা প্রেমিরা নিমতলায় উপস্থিত হতে থাকে। এর আগে আলোচনা সবা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  মোঃ আবদুর রউফ এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, বানিয়াচঙ্গ উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান, সরকারী মহিলা কলেজের সাবেক অথ্যক্ষ আব্দুজ জাহের, জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, ফরহাদ আহমেদ কলি।
এদিকে আজ ৭ম বা শেষ দিনে পরিবেশিত হবে ‘পালা গান।  এছাড়া লাটারী ড্র অনুষ্ঠিত হবে।

মাধবপুরে বিএনপির কর্মী সভায় ড. মোশাররফ হোসেন
স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আগামী ৫ অক্টোবর সিলেট  আগমন উপলক্ষে মাধবপুর উপজেলা বিএনপির এক প্রস্তুতি সভা অনুষ্টিত হয়।
গতকাল রাতে মাধবপুর হাইওয়ে-ইন রেস্টুরেন্টে আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সিলেট থেকে ঢাকা যাওয়ার পথে রাত ৮টায় তিনি হাইওয়ে-ইন-এ বিএনপির ওই কর্মী সভায় যোগ দিয়ে রাত ৯টা পর্যন্ত দলীয় নেতাকর্মীদের বেগম খালেদা জিয়ার জনসভা সফলে দিক নিদের্শনা মূলক বক্তব্য রাখেন। এসময় হবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ ফয়সল ও সহ-সভাপতি মাধবপুর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ শাহজাহানসহ মাধবপুর উপজেলা ও পৌর বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নবীগঞ্জের পল্লীতে ১২ বছরের কিশোরী সুহেনাকে
বাল্য বিবাহ থেকে রক্ষাকরল উপজেলা প্রশাসন
স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জের পল্লীতে বাল্য বিয়ে ভেঙ্গে দিয়েছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন। কিশোরী কনেকে স্থানীয় চেয়ারম্যান-মেম্বারের জিম্বায় দিয়ে অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে।
জানা যায়, গতকাল নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের ষাট কাহন গ্রামের জামাল উল্লার কন্যা পঞ্চম শ্রেণির ছাত্রী সুহেনা বেগমের সাথে পার্শ্ববর্তী কুর্শি গ্রামের মৃত বাতির উল্লার পুত্র ছাইদুল মিয়া (১৪) সাথে বিয়ের দিন ক্ষণ নির্ধারণ করা হয়। যাতে কোন বাধার সম্মুখীন হতে না হয় সে জন্য কিশোরীর বয়স বাড়িয়ে জন্মনিবন্ধন কার্ড সংগ্রহ করা হয়। এদিকে খবর পেয়ে নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হক ও নবীগঞ্জ থানার ওসি জাহাঙ্গির আলম একদল পুলিশ বিয়ে অনুষ্ঠানে উপস্থিত হলে বর সহ অতিথিরা পালিয়ে যায়। পরে প্রশাসনের লোকজন কিশোরীকে উদ্ধার করে স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমান ও মেম্বার নাজমুল হোসেন হারুন এর জিম্মায় দেওয়া হয়। এ সময় কিশোরী কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিতে পারবে না এই মর্মে তার অভিভাবকদের কাছ থেকে মুচলেকা আদায় করা হয়।

নবীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ সুন্দরবন
ও ঝিনাইদহ রেষ্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা
স্টাফ রিপোর্টার ॥ গতকাল রবিবার বিকেলে নবীগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের সুন্দরবন রেস্টুরেন্ট ও ঝিনাইদহ রেস্টুরেন্টে পঁচা বাসি খাবার পরিবেশনের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লুৎফুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা প্রদান করেন।

মোহাম্মদ নাহিজ বাংলাভিশন
এর হবিগঞ্জ প্রতিনিধি নিযুক্ত
স্টাফ রিপোর্টার ॥ বিশিষ্ট সাংবাদিক বিটিভি’র সাবেক জেলা প্রতিনিধি মোহাম্মদ নাহিজ টিভি চ্যানেল বাংলাভিশন এর হবিগঞ্জ প্রতিনিধি নিযুক্ত হয়েছেন। গত ২৫ সেপ্টেম্বর বাংলাভিশন এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আমিনুল হক এ নিয়োগপত্র প্রদান করেন। ১ অক্টোবর থেকে এ নিয়োগ কার্যকর হবে। পেশাগত দায়িত্ব পালনে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

মাধবপুরে সীমানা নিয়ে বিরোধকে
কেন্দ্র করে সংঘর্ষ ॥ ১০ জন আহত
মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’দলের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। গতকাল সকালের দিকে সুন্দাদিল গ্রামে এ ঘটনাটি ঘটে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই গ্রামের রামচরন দেবনাথ ও প্রতিবেশী নন্দন সরকারের মধ্যে সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে শুক্রবার দুপুরের দিকে নিশু সরকার (৩৮) আহত হয়। তাকে বি-বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এর জের ধরে নন্দন সরকারের লোকজন প্রতিপক্ষের টিপু দেবনাথ নামে একজনকে মারপিট করে। এ ঘটনার পর পরই উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এতে ১০ জন আহত হয়। আহতদের মধ্যে রায়চরন দেবনাথ (৬০), টিপু দেবনাথ (২১), সুনিল দেবনাথ (৪৩), জিতেন্দ্র সরকার (৫৫), শ্রীনন্দন সরকার (৮০), সত্যেন্দ্র সরকার (৩৪)কে মাধবপুর ও ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে সুনিল দেবনাথ বাদী হয়ে আশুরঞ্জন সরকার, কুমুদ সরকার, সত্যেন্দ্র সরকার, মোহন লাল সরকার ও মন্টু সরকারকে আসামী করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। টিপু দেবনাথ জানান, প্রতিপক্ষের লোকজন মারপিট করার সময় তার পকেট থেকে নগদ টাকাও ছিনিয়ে নিয়েছে।

এমপি প্রার্থী সৈয়দ আহমদুল
হকের নির্বাচনী পথ সভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ আগামী জাতীয় সংসদ নির্বাচনের এমপি প্রার্থী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক গণসংযোগ ও পথ সভা অব্যাহত রেখেছেন। সম্প্রতি সৈয়দ আহমদুল হক সদর উপজেলা নুরপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় সর্বস্তরে নারী পুরুষের সাথে নির্বাচনী মত বিনিময় করেন এবং ঐ ইউনিয়নে উলুহর বাজার এলাকায় পথ সভা করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আবিদুর রহমান, বিশিষ্ট মুরুব্বী হাজী মোঃ আম্বার আলী, হাফেজ মোঃ আবদুর রহমান ও মোঃ সামছুল হক প্রমূখ।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা উভয় টুর্ণামেন্টের
বিভাগীয় পর্যায়ের ফাইনালে হবিগঞ্জ
স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের বিভাগীয় পর্যায়ের খেলায় ফাইনালে উন্নীত হয়েছে হবিগঞ্জ জেলা। সিলেট স্টেডিয়ামে বিভাগীয় পর্যায়ের খেলায় গতকাল বঙ্গবন্ধু গোল্ডকাপে হবিগঞ্জ জেলার প্রতিনিধিত্বকারী বাহুবল উপজেলার আলিয়া পুঞ্জি সরকারী প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে সিলেটের কানাইঘাটের স্টলা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। জেলা পর্যায়ে সর্বোচ্চ গোলদাতা রঞ্জু হাজং গোল দুটি করেন।  বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে হবিগঞ্জ জেলার প্রতিনিধিত্বকারী শৈলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে সুনামগঞ্জ সদরের ইছাগরি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। দলের পক্ষে গোল করেন পপি আক্তার।
আজ উভয় টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ফাইনালে  শৈলা সরকারী প্রাথমিক বিদ্যালয় সিলেটের জৈন্তাপুরের নিশ্চিন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মুখোমুখি হবে। আলিয়া পুঞ্জি সরকারী প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হবে মৌলভীবাজার সদরের পশ্চিম সম্পাশি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাথে।
এদিকে নবীগঞ্জের প্রত্যন্ত এলাকার স্কুল হওয়ার পরও শৈলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভাল নৈপুন্য উপহার দেয়ায় নবীগঞ্জের উপজেলা প্রশাসন সহ সমাজ সেবকরা পৃষ্টপোষকতায় এগিয়ে এসেছেন। গতকাল ঐ স্কুলের হোটেল ভাড়া ও খাওয়া দাওয়ার খরচ স্পন্সর করেছেন রামলোহ গ্রামের কৃতি সন্তান ও রূপালী ব্যাংক সিলেট মাদার বাড়ী শাখার ম্যানেজার সফিক আহমেদ।

নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে ৪ দফা
দাবীতে অফিসার্স এসাসিয়েশনের কর্মসূচি
স্টাফ রিপোর্টার ॥ নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে ৪ দফা দাবীতে বিভিন্ন কর্মসূচি ঘোষনা করেছে বাংলাদেশ ইলেকশন কমিশন সার্ভিসেস অফিসার্স এসোসিয়েশন। আজ ও আগামীকাল হবিগঞ্জসহ সারাদেশে তারা কালো ব্যাজ ধারণ করবে।
এর মধ্যে দাবী পুরন না হলে ৮ ও ৯ অক্টোবর কর্মবিরতি পালন করা হবে। ঈদেও ছুটির পর অবস্থান ধর্মঘটসহ বৃহত্তর কর্মসুচি পালন করা হবে।
৪ দফা দাবীর মধ্যে রয়েছে সকল মুন্য পদে বঞ্চিত ও যোগ্য কর্মকর্তাদেরকে পদোন্নতি প্রদান এবং পদোন্নতি প্রাপ্যতার তারিখ হতে ভূতাপেক্ষভাবে কার্যকর করা। উপজেলা নির্বাচন অফিসারের ৫০ শতাংশ পদকে সিনিয়র স্কেলে উন্নীতকরণ। ৪৫টি জেলা নির্বাচন অফিসে জীপ গাড়ী প্রদানের ব্যবস্থা করা এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার পদসমূহকে যথাক্রমে যুগ্ম-সচিব এবং উপ-সচিব পদ মর্যাদায় উন্নীত করা।

সঈদপুর বাজার ফাযিল মাদ্রাসার কুইজ
প্রতিযোগিতা ড্র ও পুরষ্কার বিতরণী অনুষ্টিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ সঈদপুর বাজার ফাযিল মাদ্রাসা ছাত্র সংসদের উদ্যোগে কুইজ কুইজ প্রতিযোগিতা ২০১৩ এর ড্র এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ২৬ সেপ্টেম্বর অনুষ্টান সম্পন্ন হয়েছে। মাদ্রাসা অধ্যক্ষ আইয়ূব আলীর সভাপতিত্বে এবং ছাত্র সংসদের জিএস আশরাফুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী ও মাদরাসা ম্যানেজিং কমিটির সহ সভাপতি জননেতা মাওলানা মোস্তফা আহমেদ। উক্ত কুইজ প্রতিযোগিতায় ১ম পুরষ্কার হিসেবে ১টি মোবাইল হ্যান্ডসেট অর্জন করেন ফুরকান আহমেদ (সৌজন্যে- নবীগঞ্জ কল্যাণ সমিতি লুটন) ২য় পুরষ্কার ১টি টেবিল ফ্যান অর্জন করেন রাজু আহমেদ, ৩য় পুরষ্কার ১টি টেবিল ল্যাম্প অর্জন করেন রাজমিনা বেগম। উক্ত প্রতিযোগিতায় আরো বক্তব্য রাখেন মাদ্রাসা সহকারী অধ্যাপক শামছুল ইসলাম, বাংলা প্রভাষক নজরুল ইসলাম, সহকারী শিক্ষক মাওলানা আইয়ূব খান, মাওলানা শামছুল হক, নবীগঞ্জ উপজেলা পূর্ব শিবির সভাপতি তারেকুল ইসলাম, মাদ্রাসা ছাত্র সংসদের এজিএস জুবায়ের আহমেদ, লাইব্রেরীয়ান হাফেজ আঃ সালাম, কোষাধ্যক্ষ এনামুর রহমান প্রমুখ।

সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা
সফলে নবীগঞ্জে জামায়াতের বৈঠক
প্রেস বিজ্ঞপ্তি ॥ আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে নবীগঞ্জ উপজেলা জামায়াতের প্রস্তুতি বৈঠক অনুষ্টিত হয়েছে। গতকাল বিকাল ৪টায় নবীগঞ্জ উপজেলা কার্যালয়ে অনুষ্টিত সভায় উপজেলা আমীর মাওঃ আশরাফ আলীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওঃ ইসমাঈল হোসেন জসিমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা জামায়াত সেক্রেটারী মাওঃ মুশাহীদ আলী। বৈঠকে আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতির পরিকল্পনা নেয়া হয়। উক্ত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আমীর সাইদুল হক চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পশ্চিম শিবির সভাপতি মোজাহিদুল ইসলাম, পূর্ব সভাপতি তারেকুল ইসলাম, নবীগঞ্জ উপজেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য হাফেজ মাওঃ লুৎফুর রহমান, মাওঃ শামছুল হক, জামায়াত নেতা আতাউর রহমান, কাওছার আহমেদ, জামিল আহমেদ, আবুল কাশেম, শফিকুল আলম ইমন, রাসেল আহমেদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা সেক্রেটারী মুশাহীদ আলী বলেন- শেষ মহূর্তে পুলিশ প্রশাসনকে দলীয় কর্মীর মত ব্যবহার করছে আ’লীগ সরকার। দেশে থেকে ইসলাম ও ইসলামী নেতৃত্বকে নিশ্চিহ্ন করে দেয়ার এজেন্ডা নিয়ে ক্ষমতায় আসা আ’লীগ ব্যর্থতার ভারে নুইয়ে পড়েছে। মুক্তিকামী জনতা যখনই আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে রাজপথে নেমেছে তখনই সরকার পুলিশ লেলিয়ে দিয়ে জনগণকে দমন করেছে। তিনি আরো বলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কোন ভূঁইফোড় সংগঠন নয় যে গ্রেফতার, নির্যাতন, মামলা-হামলা করে দমন করা যাবে। আ’লীগ যতই দমন-নিপীড়ন চালাবে জামায়াত শিবিরের ভিত্তি ততই মজবুত হবে। পরিশেষে বর্তমান সরকারের অপশাসন ও নির্যাতন থেকে মুক্তির লক্ষ্যে আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে সকলের প্রতি আহ্বান জানান।

সিলেটে খালেদার জনসভা সফল
করতে স্বেচ্ছাসেবক দলের সভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ আগামী ৫ অক্টোবর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সিলেট বিভাগীয় জনসভা সফল ও সার্থক করার লক্ষ্যে হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকদলের জরুরী বর্ধিত সভা দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। জেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক মোঃ আমিনুর রশীদ এমরান এর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক সেলিমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের সহ সাংগঠনিক সম্পাদক মোঃ মখলিছুর রহমান। বক্তব্য রাখেন- এডঃ আবজাল হোসেন, মহিবুল আলম, এজাজ ঠাকুর চৌধুরী, সাইদুর রহমান, ফারুক আহমেদ, সাহাব উদ্দিন, মশিউর রহমান সাচ্চুু, এজেড এম ইকবাল, মোঃ আবু কাউছার সাজ্জাত, মোজাম্মেল হক, সামছুল হক, সামছুদ্দীন, শেখ ফরিদ, সামিউন আলম খান, সাইদুল হক, আলমপানা চৌধুরী মাসুদ, সালেহ আহমদ, আব্দুর ছাত্তার, সোহাগ, মিজানুর রহমান সোহেল, এডঃ সানি, জিয়া প্রমুখ। আগামী ৫ই অক্টোবর বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সিলেট বিভাগীয় জনসভা সফল করার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করা হয়।

ইমামাবড়ি শ্রমিক নেতা নুরুল আমিনের
মুক্তির দাবীতে বিক্ষোভ প্রতিবাদ সভা
স্টাফ রিপোর্টার ॥ শ্রমিক নেতা নুরুল আমিনের মুক্তির দাবীতে নবীগঞ্জ উপজেলার ইমামবাড়ি বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল ৪টার দিকে সিএনজি শ্রমিক নেতা হাজী অনু মিয়ার সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। শ্রমিক নেতা মুজিবুর রহমানের পরিচালনায় এতে বক্তব্য রাখেন-সিএনজি মালিক সমিতির সাবেক সভাপতি আব্দুল্লাহ, খাগাউড়া ইউপি ছাত্রলীগ নেতা সফিকুননুর, মতিউর রহমান চৌধুরী, তপসিন্ধু সরকার, হাসান আলী, শাহিনুর, ইকবাল, লেবু মিয়া, এরশাদ আলী, আব্দুর রব, ওবায়দুল হক, টিপু, শিপন, রহমত আলী, ফখরুদ্দিন, আল আমিন, শহীদুল ইসলাম, আবিদ, ছাত্রলীগের কালিয়ারভাঙ্গা ইউপি সভাপতি হোসাইন আহমেদ রফিক, সেলিম আহমেদ, মোস্তফা কামাল, সৈয়দ আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী আতাউর রহমান, যুবদলের সাধারণ সম্পাদক এমএন মির্জা, সহ সাধারণ সম্পাদক আহমদ খান, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক সানু, যুবদল নেতা সুমন, জুনেদ আহমেদ, জালাল, মোশাহিদ, ছাত্রদল নেতা তাইবুর রহমান, আলমগীর, আল তারেক, লায়েক, মানিক, ইসাক, বজলু, আজিজুর, সমাজসেবা যুবসংঘের সাধারণ সম্পাদক জাকির হোসেন সোহাগ প্রমূখ। সভায় বক্তারা শ্রমিক নেতা নুরুল আমিনকে নির্দোষ দাবী করে মুক্তির দাবী জানান।

এরশাদের জনসভা সফলে শায়েস্তাগঞ্জে
জেলা জাপা নেতৃবৃন্দের মতবিনিময়
প্রেস বিজ্ঞপ্তি ॥ আসছে ৪ অক্টোবর হবিগঞ্জ শহরে নিউ ফিল্ড মাঠে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ এর জনসভাকে সফল করার লক্ষ্যে শায়েস্তাগঞ্জ থানা জাতীয় পার্টির অসংখ্যা নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা ও প্রচার মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল নেতাকর্মীদের উপস্থিতিতে শায়েস্তাগঞ্জ থানা জাতীয় পার্টির কার্যালয়ে থানা জাপা সভাপতি আমিনুল হক সাদেক মেম্বার এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মেম্বার পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন- জেলা জাপা সহ সভাপতি আব্দুল মুক্তাদির চৌধুরী অপু। বিশেষ অতিথির মধ্যে বক্তব্য রাখেন- জেলা জাপা সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, জেলা জাপা সদস্য এসএম সুরুজ আলী, স্বাগত বক্তব্য রাখেন- থানা জাপা সহ সভাপতি আব্দুস ছামাদ, আলী হোসেন, ডাঃ আরিকুর রহমান হিরো, অবঃ সার্জেন্ট মিজান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক  সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শাহ আলী আজম, আতর আলী, ডাঃ বিধান দেব, আবুল মিয়া লস্কর, আব্দুল খা, ভিংরাজ মিয়া, সিরাজুল ইসলাম হিরণ, ফারুক আহমেদ, শফিকুল হক বাচ্চু, আব্দুল কাদির, আলম শাহ, নবিবুর রহমান বাচ্চুু, শাহাব উদ্দিন, আবু সায়েদ, শামছু মিয়া, ফজলু মিয়া, মনিন্দ্র সরকার, আজিজুর রহমান আজিজ, মোহাম্মদ আব্বাস উদ্দিন, জলফু মিয়া, রফিক মিয়া, দুলা মিয়া, অলিদ মিয়া, কাজি ইলিয়াস মিয়া, আলী মিয়া, শফিকুর রহমান, আঃ মজিদ, মানিক মিয়া, মুন্না, রায়হান, শিমুল মিয়া, তোফায়েল আহমেদ চৌধুরী, আব্দুল কদ্দুছ, মোক্তার মিয়া, কাউছার মিয়া, লুকুজ মিয়া, আলমগীর মিয়া, হাছান, রহমত আলী, জনি মিয়া, আমিন মিয়া, সুমন মিয়া, রাসেল মিয়া, ইনুছ আলী, অলিদ মিয়া, জানু মিয়া, তাজুল ইসলাম, মাসুক, সফিক,  আবুল মিয়া, সালেক মিয়া, খলিলুর রহমান, নজুল, জুয়েল, আহাদ, আঃ মালেক, ওয়াজিদ মিয়া, ছিদ্দিক মিয়া, এলিম মিয়া, আশিক মিয়া, প্রমুখ। মতবিনিময় সভায় প্রধান অতিথি বক্তব্যে আব্দুল মুক্তাদির চৌধুরী অপু বলেন, জেলা জাপা সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান আতিকের আহবানে শায়েস্তাগঞ্জ থানা জাতীয় পার্টির নেতা কর্মীদের সকল  ভেদাভেদ ভুলে  ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান এবং আগামী ৪ঠা অক্টোবর পল্লীবন্ধু এরশাদের জসভায় সফল করার আহবান জানান।

বাহুবলে মোটর সাইকেল
দুর্ঘটনায় দুই যুবক আহত
ইসমাইল মাহমুদ ফিরোজ, বাহুবল থেকে ॥ বাহুবলে মোটর সাইকেল দুর্ঘটনায় দুই আরোহী আহত হয়েছে। আহতরা হচ্ছে-বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের সোয়াইয়া মহব্বতপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে সোয়াইয়া সিএনজি লাইনম্যান সোহাগ (৩০) ও সাহাবুদ্দিন (২৮)। গতকাল সকাল ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের আখঞ্জি ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, এমপি শেখ সুজাত মিয়ার সাথে সাক্ষাত করার জন্য গতকাল সকাল ১০ টার দিকে এরা মোটর সাইকেলযোগে রওয়ানা দেয়। আখঞ্জি ফিলিং স্টেশনের সামনে পৌছামাত্র বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এ সময় মোটরসাইকেলটি উল্টে নিচে পড়ে যায়। এতে দুজন আহত হয়। তন্মধ্যে সোহাগকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রোবটের জন্য ব্রেইন!
এক্সপ্রেস ডেস্ক ॥ রোবটের জন্য ব্রেইন উদ্ভাবন করেছেন যুক্তরাষ্ট্র নিবাসী ভারতীয় বংশোদ্ভুত এক বিজ্ঞানী। তবে এ ব্রেইন মানুষের ব্রেইনের মতো নয়। রোবট পরিচালনার জন্য তিনি এমন একটি প্রযুক্তিগত পদ্ধতি উদ্ভাবন করেছেন যার মাধ্যমে সংক্ষিপ্ত তত্ত্বাবধানে কাজ করবে রোবট। এবং স্বয়ংক্রিয়ভাবে নিজেকে চালাতে পারবে সে। এ পদ্ধতির মাধ্যমে রোবটরা চিন্তা করতে পারবে, শিখতে পারবে, ধারণ করতে পারবে এবং মানুষের তত্ত্বাবধান ছাড়াই কাজ করতে পারবে। মিশোরি ইউনিভার্সিটির ড. জগন্নাথান সারাঙ্গাপানি এ প্রযুক্তি উদ্ভাবন করেছেন। রোবট বিজ্ঞানকে পরের স্তরে পৌঁছে দিতেই তার এই প্রচেষ্টা। প্রযুক্তি উদ্ভাবন সম্পর্কে এমনটাই বললেন তিনি। তার উদ্ভাবিত পদ্ধতির মাধ্যমে প্রচলিত ফর্মেশনের মাধ্যমেই রোবট চালনা করা যাবে। ত্র“টি সহনশীল ব্যবস্থা রয়েছে তার নকশাকৃত পদ্ধতিতে। এ সহনশীল ব্যবস্থা রোবটের পূর্ব নির্ধারিত কাজকে সহজে শেষ করতে সাহায্য করবে। যখনই কোন সমস্যা সৃষ্টি হবে তখন আপনিতেই এর ত্র“টি সহনশীল নিয়ন্ত্রণ ব্যবস্থা কাজ শুরু করবে। তিনি বলেন, ‘আমি চাই রোবটরা নিজদের জন্য ভাবতে শিখুক, জানতে শিখুক, ধারণ করতে শিখুক এবং মানুষের তত্ত্বাবধান ছাড়াই কাজ করতে শিখুক। একটি স্ব-সচেতন রোবট তৈরি সম্ভব হবে। এটা শুধু সময়ের ব্যাপার মাত্র।’ এ প্রযুক্তি রোবটে ব্যবহারের মাধ্যমে তাদের নিরাপত্তা নজরদারি, ভূমি খনন এমনকি বিমানের কৌশলি অভিযানেও কাজে লাগানো যাবে। এ পদ্ধতির মাধ্যমে রোবটে কোন যান্ত্রিক ত্র“টি হলেও হার্ডওয়্যারের মাধ্যমে রোবট কাজ করতে থাকবে।

শায়েস্তাগঞ্জে ছাত্রদলের সভায় কেন্দ্রিয় সহ-সভাপতি টিপু
জাতীয়তাবাদী শক্তিকে ধংসের পায়তাকারীদের
বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলতে হবে
শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি আনোয়ার হোসেন টিপু স্থানীয় ছাত্রদলের নেতাকর্মীর উদ্দেশ্যে বলেছেন, যারা জাতীয়তাবাদী শক্তিকে ধংসের পায়তার করছে, জিয়া পরিবারের সাথে ষড়যন্ত্র¿ করছে। তারেক রহমানকে অমানবিক নির্যাতন করে দেশের মাটি থেকে সরিয়ে বিদেশে নির্বাসিত জীবন যাপন করতে বাধ্য করেছে, তাদের বিরুদ্ধে ছাত্রদলের নেতৃবৃন্দকে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। এসময় তিনি নেতাকর্র্মীর আশ্বস্থ করে বলেন, জেলা নেতৃবৃন্দ অচিরেই আপনাদেরকে নেতৃত্বের ব্যবস্থ করবেন। ছাত্রদল একটি মেধাবী সংগঠন দাবী করে তিনি বলেন, ছাত্রদল করতে হলে অবশ্যই তাকে ছাত্র হতে হবে এবং ছাত্রদলে মুলনীতিতে থাকবে। যারা গ্র“পিং লবিং থেকে নিজেকে বিরত রেখে মাঠের আন্দোলনে থাকবে এবং নিজেকে ছাত্রত্ব প্রমান করেন তারাই ছাত্রদলে পতাকা তলে আসতে পারবে। আর যারা নিজেদের পাল্লা ভারি করার জন্য অন্যত্র থেকে লোক এনে সভা সফল দেখাতে চান তারা ছাত্রদলে থাকার প্রয়োজন নেই। তিনি, অক্টোবর বেগম খালেদা জিয়ার সিলেট সফরকে সফল করতে ছাত্রদলে সকল নেতাকর্মীর প্রতি আহবান জানান।
গতকাল রবিবার স্থানীয় নাজমা কমিউনিটি সেন্টারে শায়েস্তাগঞ্জের তিনটি ইউনিটের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি উপরোক্ত কথা বলেছেন। সকাল ১১ টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত কলেজ, থানা ও পৌর কমিটির নেতাকর্মীদের নিয়ে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মী সমাবেশে পর্যাক্রমে সভাপতিত্ব করেন মহিউদ্দিন লিমন (কলেজ শাখা), আব্দুল কাইয়ুম তালুকদার সেলিম (থানা শাখা), ফয়সাল আহমেদ রুবেল (পৌর শাখা) এবং পরিচালনা করেন কলেজ ছাত্রদল নেতা নুরুল ইসলাম, থানা ছাত্রদলে সাধারণ সম্পাদক রাকিবুল হোসেন সান্টু, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান খোকন।
সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক তারিকুল ইসলাম টিটু, কেন্দ্রিয় ছাত্রদলের সহ-সভাপতি (সিলেট বিভাগ) আব্দুল আহাদ খাঁন জামাল, কেন্দ্রিয় সহ-সাধারণ সম্পাদক ইখতিয়ার রহমান কবির, সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন উজ্বল, কেন্দ্রিয় ছাত্রদল নেতা বায়েজিদ আরেফিন, এস এম জাহাঙ্গীর, সাইফুল ইসলাম, শফিকুল ইসলাম শফিক, জেলা ছাত্রদলে আহবায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সিনিয়র যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম বাবুল, যুগ্ম আহবায়ক সৈয়দ মুশফিক আহমেদ প্রমুখ।

নবীগঞ্জে পৌর যুবদলের ৯নং ওয়ার্ড কমিটি গঠন
আনকার সভাপতি, হিলাল সম্পাদক
ও খোকন সাংগঠনিক সম্পাদক
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ জাতীয়তাবদী যুবদল নবীগঞ্জ পৌর শাখার ৯নং ওয়ার্ড কমিটি গঠন কল্পে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাত ৮-টায় পূর্ব তিমিরপুর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কামাল তালুকদারের দোকানে ওয়ার্ড যুবদলের সাবেক সভাপতি মোঃ আনকার মিয়া সভাপতিত্বে ও যুবদল নেতা মীর বাচ্চু মিয়ার পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌর বিএনপির সভাপতি ও প্যানেল মেয়র ছাবির আহমদ চৌধুরী। বিশেষ অতিথি বক্তব্য রাখেন পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কাউন্সিলর মোঃ আলাউদ্দিন, পৌর বিএনপির সহ-সভাপতি ও ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি নাসির আহমদ চৌধুরী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর যুবরাজ গোপ, পৌর যুবদলের আহবায়ক আব্দুল বাকির চৌধুরী এমরান, সিনিয়র যুগ্ম আহবায়ক এমদাদুর রহমান লেবু, বিএনপি নেতা আবুল কালাম ছালেক, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোঃ সেলিম তালুকদার, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন চৌধুরী দিলাল, আবুল কাশেম আজাদ লেবু, শাহাজান চৌধুরী, স্বপন আহমদ চৌধুরী ডন, ফরান আহমদ ছানু, আব্দুস শহিদ, মিজানুর রহমান মিজান, যুবদল নেতা জলিল মিয়া, পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক রাসেল আহমদ, পৌর শহীদ জিয়া স্মৃতি সংসদের আহবায়ক মোঃ জামাল তালুকদার, যুগ্ম আহবায়ক ফখর উদ্দিন তালুকদার, মোঃ ফকিরুল ইসলাম, বাবুল মিয়া, আতাউর রহমান, জাকির চৌধুরী, আঃ করিম চৌধুরী, শেখ কালাম, জাভেদ চৌধুরী, মামুন, সবুজ মিয়া হাদি মিয়া প্রমুখ। আলোচনা শেষে সভায় মোঃ আনকার মিয়াকে সভাপতি, মোঃ হিলাল মিয়াকে সাধারণ সম্পাদক ও মোঃ খোকন তালুকদারকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ঠ ৯নং ওয়ার্ড যুবদলের কার্যকরি কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com