শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

২৮ সেপ্টেম্বর ২০১৩ ইং এর সকল সংবাদ

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৩
  • ৪৬১ বা পড়া হয়েছে

খালে মাছ ধরা নিয়ে ধল ও বামকান্দি
গ্রামবাসীর সংঘর্ষ ॥ আহত শতাধিক
পুলিশের ৫০ রাউন্ড শর্টগানের গুলি নিক্ষেপ
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার লুকড়া ইউনিয়নের দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশের গুলি ও দেশীয় অস্ত্রের আঘাতে শতাধিক লোক আহত হয়েছে। হাওরে মাছ ধরা নিয়ে গতকাল সকালে ধল ও বামকান্দি গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, ধল গ্রামের পাশে টংটং শাহ এর মাজার সংলগ্ন গোবরধন নামের একটি খালে দীর্ঘদিন যাবত ধল গ্রামের শানু মিয়া ও ইলাছ মিয়া মাছ আহরণ করে আসছে। কিন্তু গতকাল সকালে বামকান্দি গ্রামের রহমান মেম্বারের পুত্র কাউছারের নেতৃত্বে কতিপয় লোক ওই খাল থেকে মাছ ধরে নেয়। এ সময় শানু এলাছ বাধা দিলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে উভয় গ্রামের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত সংঘর্ষে উভয় পক্ষ টেটা, ফিকল, বল্লমসহ দেশীয় অস্ত্র ব্যবহার করে। খবর পেয়ে সহকারী পুলিশ সুপার মোজাম্মেল হকের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৫০ রাউন্ড শর্ট গান ও ১ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) দেওয়ান মোহাম্মদ নুরুল ইসলাম জানান-একটি খালের দখল নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আহতদের মধ্যে কাউসার মিয়া (৩০), দরস মিয়া (৪২), মোশাররফ হোসেন (২৪), জুনায়েদ মিয়া (১৩), আবুল কালাম (২৪), আরজু মিয়া (৪৫), আমির আলী (২০), আমির আলী-২ (২৫), জগলু মিয়া (৩০), সিজিল মিয়া (২৫), সায়েদ আলী (৩৫), সনাই মিয়া (৩৫) ও রিপন মিয়াকে (২৫ হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শাহপুর গ্রামের কর্মী সমাবেশে ডাঃ জীবন
দেশ ও ইসলাম রক্ষার জন্য
সকলের প্রতি আহ্বান জানান
স্টাফ রিপোর্টার ॥ তত্ত্বাবধায়ক ব্যবস্থা পূর্ণ বহালের দাবীতে কর্মী সমাবেশ করেছে বানিয়াচং উপজেলার মক্রমপুর ইউনিয়ন কৃষকদল।
গতকাল বিকালে ইউনিয়ন কৃষকদল সভাপতি মাওঃ আবিদুর রহমান তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী জিহানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক, বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ডাঃ সাখাওয়াত হাসান জীবন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাসাসের সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, পৌর যুবদল সভাপতি কহিনূর আলম, জেলা কৃষকদলের সহ-সভাপতি ইয়াহিয়া খান, জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক জহিরুল হক শরীফ, উপজেলা কৃষকদল সিনিয়র সহ-সভাপতি মাষ্টার ফজলুল হক, সাধারণ সম্পাদক জীবন আহমেদ লিটন, সাংগঠনিক সম্পাদক নাজমূল আলম লোকমান, বানিয়াচং উপজেলা হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওঃ আজিজুল হক, হবিগঞ্জ সদর উপজেলা কৃষকদলের সাবেক সাধারণ সম্পাদক শেখ জাকির হোসেন, কৃষকদল নেতা শাহরফীন, রানা শাহ, মজনু, সালাউদ্দিন, জমির উদ্দিন খান উস্তার, মির মোঃ নবীজুল হক, উজ্জল চৌধুরী, জাক্কু চৌধুরী, হুমায়ূন রশিদ, কাছম আলী, মোঃ আতর আলী, শহীদ মিয়া, সমীরণ চৌধুরী মোহন, শফিক মিয়া, গাজী সালাউদ্দিন, আলী হোসেন, জুয়েল চৌধুরী, মানিক তালুকদার প্রমূখ। সভায় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতা কর্মীরা সভাস্থলে যোগ দেয়। কর্মী সমাবেশটি জনসভায় পরিনত হয়। এসময় তারা বলেন, তত্ত্ববধায়ক সরকার পূর্ণ বহালের দাবীতে দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলতে হবে।
প্রধান অতিথির বক্তব্যে ডাঃ সাখাওয়াত হাসান জীবন বলেন, আওয়ামী সরকার বাকশালী কায়দায় ষড়যন্ত্রমূলক যে নির্বাচনের পায়তারা করছে জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করতে হবে। তিনি বলেন, বর্তমান জালিম সরকারের হাতে এদেশের ইসলাম নিরাপদ নয়। তারা গত ৫ অক্টোবর হেফজাতের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে যেভাবে নির্বিচারে হামলা করে তা এদেশের আলেম সমাজ ও সাধারণ মানুষ ভূলে যাননি। এমন কি এই অত্যাচারী সকারের হাত থেকে বিশ্বজিতের মতো নিরপরাধ ব্যক্তিও রেহায় পায়নি। ডাঃ জবীন এই জালিম সরকারকে কবল থেকে দেশ ও ইসলামকে রক্ষা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

নবীগঞ্জে ছাত্রলীগের সমাবেশে ডাঃ মুশফিক
বিএনপি-জামাতের অপপ্রচারের মোকাবেলা
ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে
নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ডাঃ মুশফিক হুসেন চৌধুরী ছাত্রলীগের সাংগঠনিক গতিশীলতা বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করে বলেছেন, বিএনপি জামায়াতের অপপ্রচারের মোকাবেলা করতে ছাত্রলীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, উপজেলা প্রতিটি ইউনিয়নে ছাত্রলীগের কার্যক্রমকে আরো গতিশীল করে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ একটি মডেল ছাত্রলীগ হিসাবে গড়ে উঠবে।  তিনি গতকাল বিকালে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক গোলাম রসুল রাহেল ও উজ্জ্বল সরদারের পরিচালনায় কর্মী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সুলতান মাহমুদ। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নাঈম হাসান। বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, মোস্তফা কামাল আজাদ রাসেল, বিশেষ আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক শাহ আলম, নজরুল ইসলাম। বক্তব্য রাখেন, আবু সিদ্দিক, নির্মলেন্দু দাশ রানা, লোকমান আহমদ, জাবেদুল আলম চৌধুরী সাজু, দিপংকর ভট্টাচার্য্য দেবুল, মফিজ মিয়া, আওতাতুজ্জামান তপু, শেখ আবুল হাসান, জাহেদ চৌধুরী প্রমূখ।

নবীগঞ্জে ছাত্রলীগের সমাবেশে খাবার
নিয়ে দু’গ্র“পের ধাওয়া পাল্টা ধাওয়া
নবীগঞ্জ প্রতিনিধি ॥ গতকাল শুক্রবার বিকেলে নবীগঞ্জে খাবার পেকেট বিতরনকে কেন্দ্র করে ছাত্রলীগের কর্মী সমাবেশে দুগ্র“পের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় কমিউনিটি সেন্টারে সমাবেশে ব্যবহৃত চেয়ার টেবিল ভাংচুর করা হয়।
জানা যায়, গতকাল শুক্রবার কেন্দ্রীয় ও জেলা নেতাদের উপস্থিতিতে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ শহরের শুভেচ্ছা কমিউনিটি সেন্টারে কর্মী সমাবেশের আয়োজন করে। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা উপস্থিত হন। বিকেলে খাবার শুরু হলে ছাত্রলীগ নেতা সুমন ও বিপনের মধ্যে খাবার পেকেট বিতরন নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে থানা পুলিশ ও আওয়ামীলীগ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

নবীগঞ্জে সড়ক দূঘটনায় ১০ জন আহত
নবীগঞ্জ প্রতিনিধি ॥ গতকাল শুক্রবার দুপুরে ঢাকা-সিলেট মহা সড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দিতে সিএনজি ও ইমা গাড়ির মুখোমুখি সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে সিএনজি চালক শানুর মিয়া (৩০) কে গুরুত্বর আহত অবস্থায় সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। ইদানিং নবীগঞ্জ উপজেলা সদর সহ ঢাকা- সিলেট মহা সড়কের বিভিন্ন স্থানে অদক্ষ চালকদের কারণে সড়ক দূঘর্টনায় প্রাণ হারাচ্ছেন সমাজের বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।

বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টের
নবীগঞ্জে বিশেষ ক্যাম্প ও উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত
নবীগঞ্জ প্রতিনিধি॥ হবিগঞ্জ জেলায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টে নবীগঞ্জ উপজেলার শৈলা সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় জেলার প্রতিনিধি হিসেবে আগামী রবিবার সিলেট বিভাগীয় পর্যায়ে খেলায় অংশ গ্রহন করবে। এ উপলক্ষে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও গ্রামবাসীর সমন্বয়ে গতকাল শুক্রবার বিকেল ৫টায় শৈলা ফুটবল মাঠে খেলোয়রদের এক বিশেষ ক্যাম্প ও উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আতিকুর রহমান ও প্রধান শিক্ষক জাহাঙ্গীর বখত্ চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মাহমুদুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রুবেল মিয়া, তথ্য ও প্রচার সম্পাদক মাহবুব আহমেদ। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন দলের প্রধান কোচ কাউন্সিলর মোঃ মিজানুর রহমান, ইসমত মিয়া মেম্বার ও দীন ইসলাম প্রমুখ।

হবিগঞ্জে এরশাদের জনসভা সফলে নবীগঞ্জ
গোপলার বাজারে যুব সংহতির মিছিল সমাবেশ
নবীগঞ্জ প্রতিনিধি॥ হবিগঞ্জে নিউফিল্ড মাঠে ৪ অক্টোবর জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হোসাইন মুহাম্মদ এরশাদের জনসভা সফল করার লক্ষে গতকাল বিকালে এক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। জাতীয় যুব সংহতির উদ্যোগে উপজেলার দেবপাড়া ইউনিয়নের স্থানীয় রুস্তমপুর টোলপ্লাজা প্রাঙ্গনে এরশাদ মার্কেটের সামনে কর্মী সমাবেশে সভাপতিত্ব করেন দেবপাড়া ইউপি জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মোঃ আনসার আলী ও উপজেলা জাতীয় যুব সংহতির যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জুল হোসেনের পরিচালনায় আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি মাষ্টার আব্দুর রকিব। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা জাপার যুগ্ম সাধারণ সম্পাদক ও যুব সংহতির সভাপতি মুরাদ আহমদ, উপজেলা জাপার প্রচার সম্পাদক হোসাইন আজাদ হেলাল, উপজেলা যুব সংহতির সাবেক সভাপতি শেখ শামছুল ইসলাম, পৌর যুব সংহতির সদস্য সচিব রঞ্জু দেব। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন দেবপাড়া ইউপির কৃষক পার্টির সভাপতি ধন মিয়া, যুব সংহতির সাধারণ সম্পাদক জাকির হোসেন, ফজলু মিয়া, শামছুল হক, বিলাল আহমদ, আঃ হান্নান, হেলাল রাজ, সাদ্দেক বাচ্চু, আঃ ওয়াহিছ, জিতু মিয়া, জাতীয় ছাত্র সমাজ নেতা আনোয়ার হোসেন, ছাদিকুর রহমান, এনাম উদ্দিন মিছবাউল হক প্রমুখ। কর্মী সমাবেশ শেষে পল্লীবন্ধু এরশাদের হবিগঞ্জ আগমনে স্বাগত জানিয়ে নবীগঞ্জ উপজেলা যুব সংহতির সভাপতি মুরাদ আহমদের নেতৃত্ব গোপলার বাজার মিছিল প্রদক্ষিণ করে এবং পরবর্তীতে পথ সভায় মিলিত হয়।

৪ঠা অক্টোরব হবিগঞ্জে এরশাদের জনসভা
সফলে শায়েস্তাগঞ্জে যুব সংহতিরসভা
ষ্টাফ রির্পোটার ॥ আগামী ৪ ঠা অক্টোরব হবিগঞ্জ শহরে নিউ ফিল্ড মাঠে পল্লী বন্ধু এরশাদের জনসভা সফল করার লক্ষে শায়েস্তাগঞ্জ ইউনিয়ন ও পৌরসভা যুব সংহতির যৌথ উদ্দ্যোগে শায়েস্তাগঞ্জ শহরে কর্মী প্রচার মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধায় শায়েস্তাগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে শায়েস্তাগঞ্জ ইউনিয়ন যুব সংহতির আহবায়ক হুমায়ুন আহাম্মেদ এর সভাপতিত্বে ও পৌরসভার সদস্য সচিব জাহিদুল ইসলাম জাহিদ এর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা যুব সংহতির আহবায়ক জালাল উদ্দিন খান। বিশেষ অতিথি ছিলেন জেলা যুব সংহতির সদস্য সচিব কাজল আহামেদ, জেলা সেচ্ছাসেবক পার্টি সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরী, সদর উপজেলা জেলা জাপা সভাপতি হাজী মোক্তার হোসেন, সহ সভাপতি হাজী আব্দুস সহিদ মেম্বার, সাধারণ সম্পাদক আব্দুস সালাম মেম্বার, শায়েস্তাগঞ্জ থানা জাপা যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শাহ আলী আজম, সদর উপজেলা যুব সংহতির আহবায়ক নুরুল হুদা ফারুক, সদস্য সচিব মঈনুল হাসান দুলাল, লুৎফুর রহমান লিটন, নুরুল হক, মুখলিছুর রহমান, শায়েস্তাগঞ্জ পৌর জাপা সহ সভাপতি কাজী আঃ আওয়াল, জাবেদ আলী, যুগ্ম সম্পাদক আঃ আওয়াল, নিজামপুর ইউ/পি জাপা সাধারন সম্পাদক আজগর আলী, ইউনিয়ন ও পৌর যুব সংহতির নেতা রিপন আহমেদ, হোসাইন আহমেদ, সাহাব উদ্দিন, তাহের মিয়া, সমির আলী, কুতুব আলী, কাইয়ূম মিয়া, আঃ হাই, মকছুদ আলী, সওকত আলী, বাচ্চু মিয়া, ফরিদ মিয়া প্রমুখ। সমাবেশে প্রধান অতিথি জালাল উদ্দিন খান বলেন, আগামী ৪ অক্টোবর পল্লী বন্ধূ এরশাদের জনসভা সফল করতে যুব সংহতির সকলের প্রতি আহবান জানান।

বাহুবলে ছাত্রলীগের কর্মী সমাবেশে অনুষ্ঠিত
স্টফ রিপোর্টার। বাহুবল উপজেল ও ছাত্রলীগের কর্মী সমাবেশ গত গতকাল উপজেল পরিষদ সভা কক্ষে অনুষ্টিত  হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহÑসভাপতি ও সিলেট বিভাগের সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত নেতা নাঈম হাসান। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ময়েজ উদ্দিন শরিফ রুয়েল, কেন্দ্রী কমিটির উপ সম্পাদক শাহীন আহমেদ সিরাজী, সহ সম্পাদক শাহ আলমও নজরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল। বাহুবল উপজেল ছাত্রলীগের  সভাপতি ফারুকুর রশিদ সভাপতিত্বে ও বাহুবল উপজেল ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রশিদ আহমেদ  পরিচালনায় আমন্ত্রিত অতিথি ছিলেন জেলা ছাত্রলীগের সহÑসভাপতি আবুল কালাম, ধ্্রুব জ্যাতি দাশ টিটু, মোঃ নূবুল হক কবির, আলমগীর মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ডঃ ইশতিয়াক রাজ, নাহিদ আরাফাত, এস এম শামীম, মানিক মিয়া, মিজানুর রহমান কমল, সাংগঠনিক সম্পাদক মুকিদুল ইসলাম কায়েছ চৌধুরী, মাহবুবুর রহমান সানি, সাইদুর রহমান, প্রচার সম্পাদক মহিবুর রহমান মাহি, পাবেল খান চৌধুরী  প্রমুখ।
প্রধান অতিথি কেন্দ্রীয় ছাত্রলীগে সহÑসভাপতি  নাঈম হাসান বলেন ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মীকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। এবং আগামী নির্বাচনে ঐক্যবদ্ধ ভাবে নৌকার পক্ষে গনজোয়ার সৃষ্টি করে নিরলশ পরিশ্রম করে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। ময়েজ উদ্দিন শরিফ রুয়েল বলেন বিএনপি জামাতের সকল অপ্রচারের বিরুদ্ধে ছাত্রলীগ কেই রুখে দারাতে হবে। আওয়ামীলীগের সকল উন্নয়ন মানুষের দুয়ারে পৌছে দিতে হবে।

নবীগঞ্জে ছাত্রলীগের সমাবেশে
দু’গ্র“পের সংঘর্ষে আহত ১০
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ছাত্রলীগের কর্মী সমাবেশে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছে। খাবার প্যাকেট বিতরণকে কেন্দ্র করে গতকাল বিকেলে শুভেচ্ছা কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে এ ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে কেন্দ্রীয় ও জেলা নেতাদের উপস্থিতিতে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ গতকাল শহরের শুভেচ্ছা কমিউনিটি সেন্টারে এক কর্মী সমাবেশের আয়োজন করে। সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীদের  উপস্থিতি ঘটে। বেলা ২টা থেকে সমাবেশ শুরু করার কথা থাকলেও কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের উপস্থিত হতে বিলম্ব হয়। এ কারণে বিকেলের দিকে দুপুরের খাবার বিতরণ শুরু হয়। এ সময় ছাত্রলীগ নেতা সুমন ও রিপনের মধ্যে খাবার প্যাকেট বিতরণ নিয়ে বাগ্বিতন্ডার এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে রামদা, জিআর পাইপ লাটিসোটা নিয়ে একে অপরের উপর আক্রমন চালায়। এতে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষ চলাকালে কমিউনিটি সেন্টারে সমাবেশে ব্যবহৃত চেয়ার টেবিল ভাংচুর করা হয়। এ সময় নবীগঞ্জ শহরে আতংকের সৃষ্টি হলে আশপাশের ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ করে নিরাপদ আশ্রয় নেয়। সাধারন মানুষ প্রাণ রক্ষার্থে দিগি¦দিক ছুটাছুটি করতে থাকে। পরে থানা পুলিশ ও আওয়ামীলীগের নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে সমাবেশ শুরু হয়। উপজেলা ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমানের সভাপতিত্বে সমাবেশে  হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক এডঃ আবুল ফজল, সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর চৌধুরী, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগে সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি নাঈম হাছান, সহ-সম্পাদক শাহ আলম, আইন বিষয়ক সম্পাদক এডঃ ময়েজ উদ্দিন শরীফ, জেলা ছাত্রলীগের সভাপতি মোস্তফা কামাল রাসেল উপস্থিত ছিলেন।

নবীগঞ্জ উপজেলা জামায়াতের
মজলিশে শূরা বৈঠক অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ উপজেলা জামায়াতের মজলিশে শূরা বৈঠক গত ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আমীর মাওলানা আশরাফ আলীর সভাপতিত্বে স্থানীয় কার্যালয়ে আয়োজিত বৈঠকে সাংগঠনিক কার্যক্রমের পর্যালোচনা করা হয়। বর্তমান সরকারের আমলে হাজারো আলেম ও ইসলাম প্রিয় নেতৃবৃন্দের উপর পৈশাচিক নির্যাতনের গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর ডাঃ সিফাত আলী, আঃ রহিম, লুৎফুর রহমান, হাজী শফিক মিয়া লেচু প্রমূখ।

৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয়
জোটের জনসভা সফল করতে
জামায়াতের প্রস্তুতি বৈঠক
প্রেস বিজ্ঞপ্তি ॥ আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে হবিগঞ্জ জেলা জামায়াতের প্রস্তুতি বৈঠক অনুষ্টিত হয়েছে। গতকাল বেলা ৩ টায় বাংলাদেশ জামায়াতে ইসলামী হবিগঞ্জ জেলা কার্যালয়ে অনুষ্ঠিত সভায় জেলা আমীর মাও: মুখলিছুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী মাও: মুশাহীদ আলীর পরিচালনায় বৈঠকে আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতির পরিকল্পনা নেয়া হয়। উক্ত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী জেলা সেক্রেটারী লুৎফুর রহমান, জেলা বায়তুল মাল সেক্রেটারী আলহাজ্জ আব্দুর রহমান, পৌর আমীর কাজী মহসিন আহমদ, নবীগঞ্জ উপজেলা আমীর মাও: আশরাফ আলী, মাধবপুর উপজেলা আমীর মাও: আব্দুশ শহীদ, চুনারুঘাট উপজেলা আমীর মাও: ইদ্রিস আলী, আজমেরিগঞ্জ উপজেলা আমীর সোয়েব পাশা, সদর উপজেলা আমীর মাও: শেখ আব্বাস আলী, শায়েস্তাগঞ্জ থানা আমীর ওলী উল্লাহ, লাখাই উপজেলা সভাপতি মাও: নুরুদ্দীন, বানিয়াচং উপজেলা সেক্রেটারী মাও: মুজিবুর রহমান, নবীগঞ্জ উপজেলা সেক্রেটারী মাও: আব্দুর রহীম, আজমেরিগঞ্জ উপজেলা সেক্রেটারী আমিরুল হক তালুকদার, বাহুবল উপজেলা সেক্রেটারী এডভোকেট জালাল উদ্দীন আখঞ্জি,  শায়েস্তাগঞ্জ থানা সেক্রেটারী ইয়াসির খান, সদর উপজেলা সেক্রেটারী আব্দুল জলিল, নবীগঞ্জ পৌরসভা সহকারী সেেেক্রটারী মাও: আব্দুল মুকিত পাঠান ও নবীগঞ্জ পৌর কর্মপরিষদ সদস্য এস এ মুসা প্রমুখ।
সভাপতির বক্তব্যে জেলা আমীর মাও: মুখলিছুর রহমান বলেন,  বর্তমানে দেশে স্বৈরাচারী শাসন চলছে। সরকার গণগ্রেফতার, হত্যা, সন্ত্রাস, অত্যাচার ও নির্যাতন চালিয়ে দেশে এক ত্রাসের রাজত্ব কায়েম করেছে। দেশের মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে অন্যায়ভাবে দলীয় ক্যাডারের ন্যায় ব্যবহারের কারণে উক্ত বাহিনী দূর্নীতিতে নিমজ্জিত হয়ে পড়েছ্।ে বর্তমান সরকার দূর্নীতির সাগরে হাবুডুবু খাচ্ছে। সরকারের অপশাসন ও নির্যাতন থেকে মুক্তির লক্ষ্যে আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে সকলের প্রতি আহবান জানান।

নবীগঞ্জে সিএনজি-ইমা
সংঘর্ষে ১০ জন আহত
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে সিএনজি-ইমা গাড়ি সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। গতকাল সকাল ১১ টার দিকে ঢাকা-সিলেট মহা সড়কের আউশকান্দিতে এ দুর্ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আউশকান্দি সিএনজি ফিলিং ষ্টেশন থেকে গ্যাস নিয়ে একটি সিএনজি শেরপুরের দিকে যাচ্ছিল। সিএনজিটি হীরাগঞ্জ বাজারের রাস্তায় পৌছুলে একটি যাত্রীবাহী ইমা গাড়ি ধাক্কা দেয়। এতে ১০ জন আহত হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় সিএনজি চালক শানুর মিয়া (৩০)কে গুরুতর আহত অবস্থায় সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর আহতদের আউশকান্দি ও নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

নিউফিল্ডে এরশাদের জনসভার স্থান
পরিদর্শন করলেন জাপা নেতা আতিক
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ নিউ ফিল্ডে আগামী ৪ অক্টোবর সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জনসভার স্থান পরির্দশন করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, হবিগঞ্জ জেলা সভাপতি ও হবিগঞ্জ সদর লাখাই আসনে জাপা মনোনীত এমপি প্রার্থী আলহাজ্ব আতিকুর রহমান আতিক। তিনি গতকাল নিউ ফিল্ড পরিদর্শনে যান। এস এময় উপস্থিত ছিলেন জেলা জাপার সাধারণ সম্পাদক শংকর পাল, সহ-সভাপতি আব্দুল মোক্তাদীর চৌধুরী অপু, যুগ্ম সাধারণ সম্পাদক মীর জিয়াউল হক জিয়া, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, আব্দুস সালাম মেম্বারসহ জেলা জাপার নেতৃবৃন্দ।

ইসলামী ছাত্র মজলিসের প্রাক্তণ
দায়িত্বশীলদের মতবিনিময় সভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল শুক্রবার বাদ জুম‘আ জেলা মজলিস কার্যালয়ে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস হবিগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ সাইদুর রহমানের সভাপতিত্বে প্রাক্তণ দায়িত্বশীলদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান মেহমান ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সাবেক সেক্রেটারী জেনারেল ইয়াসিন আরাফাত মিতুল। বিশেষ মেহমান ছিলেন সাবেক কেন্দ্রীয় ছাত্র কল্যাণ সম্পাদক মোঃ মুর্শেদ কামাল চৌধুরী, বাংলাদেশ খেলাফত মজলিস হবিগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা নোমান আহমদ, মজলিস নেতা মাওলানা মাহমুদুল হাসান শাহিন। বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস হবিগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি এইচ এম শাহিন, মাওলানা তারিফ বিন শামছ, মাওলানা শেখ শুহাইব, মাওলানা ফজলুর রহমান, হাফেজ তারিকুল ইসলাম প্রমুখ ।
প্রধান মেহমান তার বক্তৃতায় বলেন যারা বাংলাদেশকে একটি নাস্তিক্যবাদী রাষ্ট্রে পরিণত করতে ছেষ্টা  করছে তাদের স্বপ্ন এদেশে বাস্তবায়ন করতে দেয়া হবেনা, এদের মোকাবেলায় ইসলামী ছাত্র মজলিসকে রুখে দাড়াতে হবে।  ঘরে ঘরে ইসলামী ছাত্র মজলিসের দুর্গ গড়ে তুলতে হবে। ইসলামী সমাজ প্রতিষ্টার লক্ষ্যে সকলকে মাঠে ঝাপিয়ে পড়তে হবে।

কেন্দ্রীয় ওলামাদলের সাধারণ সম্পাদকের
সাথে জেলা ওলামা দলের মতবিনিময়
প্রেস বিজ্ঞপ্তি ॥ আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ৫ অক্টোবর সিলেটে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভা সফল করার লক্ষ্যে জেলা ওলামা দলের সভাপতি ক্বারী মোঃ কবির হোসেন গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭ঘটিকায় কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব মাওলানা নেছারুল হক-এর সাথে মতবিনিয় করেন। মতবিনিময়কালে মাওলানা নেছারুল হক বলেন, বর্তমান দেশের রাজনৈতিক প্রেক্ষাপট ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবীতে ৫ অক্টোবর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ন। তাই এ জনসভাকে  সফল ও সার্থক করার লক্ষ্যে জাতীয়তাবাদী ওলামা দল হবিগঞ্জ জেলা শাখার সকল স্তরের নেতা-কর্মী আলেম-ওলামা মাশায়েখগণকে নিয়ে  কার্যকরী  ভূমিকা পালন করতে হবে। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ওলামা দলের প্রচার সম্পাদক হাফেজ হাফিজুর রহমান খান ও মহানগরী নেতৃবৃন্দ।

ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের গ্রেফতারের প্রতিবাদে ইসলামী আন্দোলন ও ইসলামী ছাত্র আন্দোলন হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে গতকাল এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বাদ জুমা রাজনগর মসজিদের সামনে থেকে মিছিলটি শুরু করে শহর প্রদক্ষিণ করে হবিগঞ্জ কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এসে পথ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ মাহবুব আলম। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন হবিগঞ্জ জেলা শাখার সভাপতি আলহাজ্ব মহিব উদ্দিন আহমেদ সোহেল। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, বর্তমান সরকার একদিকে নাস্তিক ব্লগারদের পৃষ্টপোষকতা করছে। অন্যদিকে মুক্ত মত প্রকাশের ক্ষেত্রে বাধা প্রদান করছে। যার ফল ভবিষ্যতে ভাল হবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেন। সভায় আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব সামছুল হুদা। সভায় আরও উপস্থিত ছিলেন, সামছুল হক সাজু, গউছ উদ্দিন চৌধুরী, আব্দুস শহীদ, আব্দুল মোছাব্বির রুনু, নাজমুল হুদা, আবু তাহের সোহেল, মোঃ আলাউদ্দিন, মোঃ কাউছার মিয়া, মোনায়েম খন্দকার, ইসমাইল হোসেন, মাহমুদ হাসান, খাইরুল ইসলাম। অবশেষে মাওলানা আবু মুছার মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।
এদিকে বানিয়াচং উপজেলার উদ্যোগে হবিগঞ্জ জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মোঃ জিয়াউল হক এর নেতৃত্বে এবং মুজাহিদ কমিটির দায়িত্বশীল আলাউদ্দিন এর সহযোগিতায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এক রশিতে স্বামী-স্ত্রীর আত্মহত্যা
এক্সপ্রেস ডেস্ক ॥ সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের চনারচর গ্রামে স্বামী-স্ত্রী এক রশিতে আত্মহত্যা করেছেন। এরা হলেন-ভানু মাস্য দাস (২৫) ও তার স্ত্রী ডলি মাস্য দাস (২২)। শুক্রবার সকাল ১১টার দিকে লাশ উদ্ধার করেছে দিরাই থানা পুলিশ। ভানু চরনারচর গ্রামের মৃত বারীন্দ্র মাস্য দাসের ছেলে ও ডলি মহনগঞ্জ উপজেলার মল্লিকপুর গ্রামের মঙ্গ চন্দ্র দাসের মেয়ে। চরনারচর ইউপি চেয়ারম্যান রতিকান্ত দাস  জানান, ভানু ও তার স্ত্রী ডলি বৃহস্পতিবার রাতে বসতঘরের আড়ার সঙ্গে এক রশিতে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। গভীর রাতে ভানুর মা তাদের ঘরের দরজা খোলা দেখে ভেতরে গিয়ে ভানু ও ডলিকে ঝুলে থাকতে দেখেন। এ সময় তিনি চিৎকার দিলে প্রতিবেশিরা এগিয়ে এসে তাদের মাটিতে নামিয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে দিরাই থানা পুলিশ লাশ উদ্ধার করে। প্রায় ১ বছর আগে ভানু ও ডলির বিয়ে হয় বলে জানান তিনি। দিরাই মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

ভারত থেকে বিদ্যুৎ আমদানি শুরু
এক্সপ্রেস ডেস্ক ॥ ভারত থেকে আমদানি করা বিদুৎ শুক্রবার থেকে পরীক্ষামূলকভাবে জাতীয় গ্রিডে সঞ্চালন শুরু হয়েছে। গতকাল শুক্রবার বেলা পৌনে ১১টায় ভেড়ামারায় নির্মিত উপকেন্দ্রের কন্ট্রোল রুম থেকে ৫০ মেগাওয়াট বিদুৎ জাতীয় গ্রিডে সঞ্চালন করা হয়। এ সময় পাওয়ার গ্রিড অব বাংলাদেশের পরামর্শক পি কে রায়, ভেড়ামারা হাই ভোল্টেজ ডিসি ব্যাক টু ব্যাক স্টেশনের প্রকল্প পরিচালক কাজী ইশতিয়াক হাসান, পাওয়ার গ্রিড কর্পোরেশন ভারতের ডিজিএম কলিম আক্তার ও ভেড়ামারা হাই ভোল্টেজ ডিসি ব্যাক টু ব্যাক স্টেশনের আন্তঃসংযোগ ব্যবস্থাপক আলমগীর হোসেন উপস্থিত ছিলেন। আগামী ৫ অক্টোবর পর্যন্ত প্রতিদিন ৫০ থেকে ১৭৫ মেগাওয়াট পর্যন্ত বিদুৎ জাতীয় গ্রিডে সঞ্চালিত হবে। পরে পর্যায়ক্রমে আমদানির পরিমাণ বাড়বে। ভেড়ামারা পিজিসিবিএর প্রকল্প পরিচালক কাজী ইশতিয়াক হাসান জানান, পরীক্ষামূলকভাবে সঞ্চালনের মাধ্যমে জাতীয় গ্রিডে ৫০ মেগাওয়াট বিদুৎ সরবরাহ করতে সফল হয়েছি। আগামী ৫ অক্টোবর বিদুৎ সঞ্চালনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। আর পুরোপুরি ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ জতীয় গ্রিডের সঞ্চালনের আওতায় আনা হবে নভেম্বরের শেষে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ অক্টোবর কুষ্টিয়ার ভেড়ামারা গ্রিড উপকেন্দ্রে নয়াদিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং’র সঙ্গে ভিডিও সম্মেলনের মাধ্যমে বিদ্যুৎ আমদানির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। দুই দেশের মধ্যে ২৫ বছরের জন্য ৫০০ মেগাওয়াট বিদুৎ কেনাবেচার চুক্তি হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com