শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

২৬ সেপ্টেম্বর ২০১৩ ইং এর সকল সংবাদ

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৩
  • ৪৫৩ বা পড়া হয়েছে

সিলেট-আখাউড়া রেলপথে
ডেমু ট্রেনের উদ্বোধন
সিলেট প্রতিনিধি ॥ সিলেট-ঢাকা রেলপথের আখাউড়া জংশন স্টেশন পর্যন্ত চালু করা হলো দ্রুতগতির অত্যাধুনিক ডেমু (ডিজেল ইলেকট্রিক মালটিপল ইউনিট) ট্রেন। গতকাল বুধবার দুপুরে সিলেট রেলওয়ে জংশন স্টেশনে এ ট্রেনের উদ্বোধন করেন অর্থমন্ত্রী ড. আবুল মাল আবদুল মুহিত ও রেলমন্ত্রী মুজিবুর হক। সিলেট রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, সিলেট থেকে নিকটবর্তী দূরত্বের যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে আধুনিক এই কমিউটার ট্রেনটি চালু করা হয়েছে। প্রতিদিন ভোর ৫টা ৩৫ মিনিটে ট্রেনটি ছেড়ে আখাউড়া স্টেশনে পৌঁছাবে দুপুর পৌনে ১২টায়। আবার আখাউড়া স্টেশন থেকে বিকেল সাড়ে ৩টায় ছেড়ে সিলেট রেলওয়ে স্টেশনে পৌঁছাবে রাত ১০টায়। যাত্রাপথে ট্রেনটি ১৬ স্টেশনে যাত্রা বিরতি করবে। সপ্তাহে শুক্রবার ট্রেনটি বন্ধ থাকবে। যেসব স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি নেই সেসব স্টেশনে ডেমু ট্রেন যাত্রাবিরতি দেওয়ার ফলে সিলেট-আখাউড়া রেলপথের যাত্রীদের যাতায়াত আরো সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সূত্র আরো জানায়, চীন থেকে আমদানিকৃত বিশেষ এ ট্রেনে দাঁড়িয়ে ও বসে ৩শ’ জন যাত্রী যাতায়াত করতে পারবেন। ট্রেনের সামনে ও পেছনে চালকের বসার জন্য আলাদা কেবিন থাকবে। ডেমু ট্রেনের দু’দিকেই ইঞ্জিন থাকায় ইঞ্জিন ঘুরানোর জন্য আর বাড়তি সময়ের প্রয়োজন হবে না বলে যথাসময়ে ট্রেনটি গন্তব্যে পৌঁছতে পারবে। রেলওয়ের ভারপ্রাপ্ত সচিব আবুল কালাম আজাদের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং উদ্বোধকের বক্তব্য রাখেন রেলওয়ে মন্ত্রী মুজিবুল হক।

জাপানেতা আতিকের সাথে রিচি ইউনিয়নে
“ফ্রেন্ডস্ ক্লাব” নেতৃবৃন্দের সাথে মতবিনিময়
স্টাফ রিপোটার ॥ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, সিলেট বিভাগীয় সমন্বয়কারী, হবিগঞ্জ জেলা সভাপতি, সিলেট রয়েলস এর অন্যতম মালিক (বিপিএল) এর চেয়ারম্যান ও হবিগঞ্জ সদর-লাখাই আসনের জাতীয় পার্টির মনোনীত এমপি প্রার্থী আলহাজ্ব মোহাম্মদ আতিকুর রহমান আতিকের সাথে হবিগঞ্জ সদরের রিচি ইউনিয়ের অর্ধশতাধিক “ফ্রেন্ডস্ ক্লাব” নেতৃবৃন্দ মতবিনিয় করেন। সম্প্রতি হবিগঞ্জ শহরের দক্ষিণ শ্যামলীস্থ আতিতকের বাস ভবনে উপস্থিত “ফ্রেন্ডস্ ক্লাবের সভাপতি সৈয়দ তোজাম্মেল হোসেন তুহিন, সহ-সভাপতি শেখ শাহ আলম, সাধারণ সম্পাদক সুমন মিয়া, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, অর্থ সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক আরিফুল ইসলাম, সদস্য আব্দুল্লাহ মিয়া, শ্যামল মিয়া, কামরুল হাসান, ফজলুর রহমানসহ অর্ধশতাধিক নেতৃবৃন্দ মতবিনিময় করেন। এ সময় নেতৃবৃন্দর বলেন, আগামী ৪ঠা অক্টোবর হবিগঞ্জ শহরের নিউ ফিল্ডে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লী বন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের জনসভায় অংশগ্রহণ করবে তারা জানান। জেলা জাপা সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আতিকুর রহমান আতিক ফ্রেন্ডস ক্লাবের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, হবিগঞ্জের সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন কাবের সকল প্রকার উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত রাখতে চায়। এসময় উপস্থিত ছিলেন জেলা জাপার সহ-সভাপতি আব্দুল মোক্তাদির চৌধুরী অপু, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, জেলা সৈনিক পার্টির সাধারণ সম্পাদক আবু তালেব, জেলা জাপা সদস্য সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, হবিগঞ্জ পৌর যুবসংহতির আহ্বায়ক আব্দুল মোকাদ্দিম নিশু, সদস্য সচিব, কাউছার আহমেদ প্রমুখ।

পবিত্র হজ্বব্রত পালনের উদ্দেশ্যে মেয়র
জি কে গউছ স্ব-পরিবারে সৌদি গমন
স্টাফ রিপোর্টার ॥ পবিত্র হজ্বব্রত পালনের উদ্দেশ্যে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ স্ব-পরিবারে সৌদি গমণ করেছেন। গতকাল বুধবার রাত পৌনে ৯টায় হযরত শাহজালাল (রহঃ) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি সৌদির উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন। পবিত্র মক্কা মদিনায় প্রায় ৩০ দিন অবস্থানের পর তিনি দেশে ফিরবেন। এ জন্য তিনি হবিগঞ্জবাসীর দোয়া কামনা করেছেন। মেয়র জি কে গউছের সাথে রয়েছেন তার স্ত্রী আলহাজ্ব ফারহানা গউছ হেপী, ২ পুত্র মঞ্জুরুল কিবরিয়া প্রিতম ও মাজহারুল কিবরিয়া পুলক।

সিলেটের জনসভায় বক্তৃতাকালে
এরশাদকে আওয়ামীলীগ থেকে বেরিয়ে
আসার আবেদন জানালেন আতিক
স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বর্তমান সরকারের অধীনে দেশের প্রধান রাজনৈতিক দলগুলো কেউ-ই নির্বাচনে অংশ নিতে চাচ্ছে না। দেশের দেশের ব”হত্তর রাজনৈতিক দল জাতীয় পার্টিও মনে করে সরকার বহাল থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। আর তাই সব দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিলে জাতীয় পার্টিও নির্বাচনে অংশ নেবে না। গতকাল বুধবার সিলেট রেজিষ্টারী মাঠে সিলেট জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। কাদের মোল্লার রায়ের ইঙ্গিত করেন এরশাদ বলেন রায়ের পর আইন বদল বিশ্বের ইতিহাসে নজিরবিহীন। যুদ্ধাপরাধ মামলায় আসামিদের ফাসি দিতে সরকার সিদ্ধান্ত নিয়েছে। আমাদের কথা হলো, ফাঁসি দিতে হলে এমনি-ইদিয়ে দেন, আইন নিয়ে নাটক করবেন না।
তিনি আরো বলেন যদি সুষ্টু নির্বাচন হয়, যদি সব দল অংশ নেয় তাহলে আমরা এককভাবে নির্বাচনে অংশ নেব। দেশের মানুষের রায় পেলে আমরা বিজয়ী হবো, অন্যথায় ধ্বংস হয়ে যাবো। তবু, কারো দালালি করব না। তিনি বলেন, দেশ আজ দুই ভাগে বিভক্ত। আস্তিক ও নাস্তিক। নাস্তিকরা আল্লাহ ও আল্লাহ নবীর বিরুদ্ধে কটুক্তি করার আমি নিন্দা জানিয়েছি। কটুক্তিকারী নাস্তিকদের শাস্তি দাবি করেছি।
সম্মেলনে বিশেষ অতিথি বক্তব্যে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব আতিকুর রহমান আতিক বলেন, আমাদের জমি আওয়ামীলীগকে ৫বছরের জন্য বর্গা দিয়ে ছিলাম। কিন্তু বর্গা দিয়ে আমরা জমিনো ধান পাওয়া দুরে থাক বন পায়নি। তাই আগামীতে আমরা আমাদের জমি নিজেরাই চাষ করবো। তিনি বলেন, আওয়ামীলীগের সাথে জোট করে আমার হবিগঞ্জসহ সিলেট বিভাগের জাতীয় পার্টির নেতাকর্মী অনেক লাঞ্ছিত হয়েছে, অনেক বঞ্চিত হয়েছে। মহাজোটের সাথে থাকার পর হবিগঞ্জে আওয়ামীলীগ আমাদের মিছিল করতে দেয়নি। তিনি এরশাদের উদ্দেশ্যে বলেন, স্যার আপনি আওয়ামীলীগ থেকে বের হয়ে আসেন। বর্তমানে আওয়ামীলীগের জনপ্রিয়তা শূন্য কোঠায়। এ দেশের জনগণ আওয়ামীলীগকে আর ক্ষমতায় দেখতে চায়না। তিনি বলেন, হবিগঞ্জে জাতীয় পার্টির অবস্থা তৃনমূল পর্যায়ে শক্তিশালী যার প্রমাণ আগামী ৪ অক্টোবর নিউ ফিল্ড মাঠে জনসভায় প্রমাণ করা হবে। সম্মেলনে হবিগঞ্জ থেকে অংশ নেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল, সহ-সভাপতি আব্দুল মোক্তাদীর চৌধুরী অপু, দপ্তর সম্পাদক এস এম লুৎফুর রহমান, জেলা ছাত্র সমাজের সভাপতি মোস্তাফিজুর রহমান ময়না, সাধারণ সম্পাদক রিপন আহমেদ, এস এম সুরুজ আলী, ফকির হুমায়ুন কবির প্রমুখ। এেিদ সন্ধ্যায় সিলেট সাকির্ট হাউজে জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদের সাথে পৃথক ভাবে মতবিনিময় করেন হবিগঞ্জ জেলা জাপার সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক শংকর পাল। জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ জেলা জাপা সভাপতি আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক শংকর পালে কাছে হবিগঞ্জের খোজ খবর নেন এবং তাদের নিজ নিজ এলাকায় কাজ করার নির্দেশ দেন।

মিথ্যা মামলায় যুবলীগ নেতা অনু
মিয়া গ্রেফতারের প্রতিবাদে সভা
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর তেঘরিয়া ইউনিয়নের যুবলীগ নেতা অনু মিয়াকে গ্রেফতার ও তাকে শারীরিক নির্যাতন করার প্রতিবাদে এলাকাবাসী সহ সাধারণ মানুষ তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন। গত মঙ্গলবার ভোর রাতে তার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এলাকাবাসী সুত্রে জানা যায়, স্বামী পরিত্যক্তা রাজিউড়া ইউনিয়নের রতনপুর গ্রামের সমুজ মিয়ার কন্যা তহুরা আক্তার জয়ফুল বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন মামলায় যুবলীগ নেতা অনু মিয়া সহ ৩জনকে আসামী করে একটি মামলা দায়ের করে। ওই মামলার সূত্র ধরে এসআই মামুনের নেতৃত্বে তাকে আটক করে শারিরীকভাবে নির্যাতন করা হয়। পরে তাকে থানা থেকে কোর্টে চালান করা হলে এক পর্যায়ে তার শারিরীক অবস্থা আরো অবনতি হয়। পুলিশ তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়ার সময় কর্তব্যরত পুলিশ তাকে আবার শারিরীকভাবে নির্যাতন করে হাসপাতালে চিকিৎসা শেষে কোর্টে নিয়ে আসেন। ওই সংবাদ স্থানীয় লোকজন ও যুবলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা স্থানীয় ইউপি অফিস প্রাঙ্গনে গতকাল বুধবার বিকেলে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। ইউনিয়ন যুবলীগ নেতা মোঃ কুতুব আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের ইউনিয়ন সভাপতি মোঃ মীর হোসেন, সেবুল মিয়া, ছাদেক মিয়া, কাউছার মিয়া, সিরাজ আলী, সাবেক মেম্বার আব্দুল হক, যুবলীগ নেতা জনি রায়হান, মোঃ কাশেম মিয়া, মোঃ জালাল মিয়া, হারুন মিয়া, কাউছার মিয়া, সেলিম মিয়া, আজমান মিয়া সহ অন্যান্যরা। বক্তারা অবিলম্বে তাকে মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুমকি প্রদান করেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগকে
জনগণ লাল কার্ড দেখাবে-শেখ সুজাত মিয়া এমপি
স্টাফ রিপোর্টার ॥ সংসদ সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়া বলেছেন, বর্তমানে আওয়ামী সরকারের দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ট হয়ে পড়েছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে ভয় পাচ্ছে এই সরকার। দেশের মানুষ নিরপেক্ষ সরকারের মাধ্যমে আগামী সংসদ নির্বাচন চায়। তাই টাল বাহানা না করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যতায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণ আওয়ামীলীগকে লাল কার্ড দেখাবে।
গতকাল বুধবার রাতে নবীগঞ্জের পার্শ¦বর্তী মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের হলিমপুর গ্রামে একটি ডিনার পাটিতে অতিথির বক্তব্যে আলহাজ্ব শেখ সুজাত মিয়া এমপি উপরোক্ত কথাগুলো বলেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা রাজা মিয়ার সভাপতিত্বে অনুষ্টিত ডিনার পার্টিতে কাতার প্রবাসী যুবদল নেতা রিপন আহমদের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক এমপি এম নাসের রহমান। হলিমপুর গ্রামের কাতার প্রবাসী বিএনপি নেতা বশির আহমেদ, মছনু আহমদ ও কাতার প্রবাসী যুবদল নেতা রিপন আহমেদের আয়োজনে সাবেক এমপি এম নাসের রহমান ও এমপি শেখ সুজাত মিয়ার সম্মানে উক্ত ডিনার পাটিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এম এ মুকিত, জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক এডভোকেট আনোয়ারা আক্তার শিউলী, থানা বিএনপির সভাপতি আব্দুল ওয়ালী সিদ্দিকি, থানা বিএনপির যুগ্ম আহবায়ক ফখরুল ইসলাম, থানা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক চেয়ারম্যান রানা খান শাহিন, যুগ্ম আহবায়ক সাদিকুর রহমান, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুর রহিম রিপন, নবীগঞ্জ উপজেলা পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী, থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক শিহাব চৌধুরী, নবীগঞ্জ উপজেলা যুবদলের সভাপতি এটি এম সালাম, হবিগঞ্জ জেলা উলামাদলের যুগ্ম আহবায়ক মোস্তফা আল হাদি, থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক শেখ আবুল কাসেম, খালেদ আহমেদ, আবুল কালাম মিটু, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক ওয়াহিদুজ্জামান জুয়েল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক জিতু মিয়া সেন্টু, তাতী দলের যুগ্ম আহবায়ক আজিল চৌধুরী, আউশকান্দি ইউপি বিএনপির সাধারন সম্পাদক শাহ এবাদুর রহমান দ্বারা, আউশকান্দি স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক বুলবুল আহমদ, যুবদল নেতা জিবলু মিয়া, দেবপাড়া ইউপি যুবদলের সাধারন সম্পাদক জিয়াউল ইসলাম, ইউপি সদস্য আব্দুল আলী, হাজী ইলিয়াছ মিয়া, ইউপি সদস্য সমসু মিয়া সহ মৌলভাবাজার ও নবীগঞ্জের বিএনপি, যুবদল, ছাত্রদল, সহ অঙ্গসংগঠনের সহস্রাধিক নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি
দিয়েছে হেফাজতে ইসলাম
স্টাফ রিপোর্টার ॥ কওমী মাদ্রাসার বিরুদ্ধে ষড়যন্ত্র, ৫ মে শাপলা চত্ত্বরে গণহত্যার বিচার বিভাগীয় সুষ্ঠু তদন্ত, গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি ও হেফাজতে ইসলাম বাংলাদেশ ঘোষিত ১৩ দফা বাস্তবায়নের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছে হবিগঞ্জ জেলা হেফাজতে ইসলাম। গতকাল বুধবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুর রউফ। এ সময় প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সংগঠনের জেলা সাধারণ সম্পাদক মাওলানা আবদুল বাছিত আজাদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল করিম, মাওলানা জুনাইদ আহমদ, মাওলানা সিরাজুল ইসলাম, মোঃ আবদুল মোক্তাদির ফটিক প্রমূখ।

সংসদ ও উপজেলা নির্বাচন
বাজেট হাজার কোটি টাকা
এক্সপ্রেস রিপোর্ট ॥ দশম জাতীয় সংসদ ও চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের জন্য খাতওয়ারী বাজেট প্রস্তাবনা অনুমোদন করেছে নির্বাচন কমিশন (ইসি)। মোট ২৯টি খাতে এ দুই নির্বাচনের জন্য প্রায় এক হাজার কোটি টাকার প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিশন। সংসদ নির্বাচনের জন্য ৫শ কোটি এবং উপজেলা পরিষদের নির্বাচনের জন্য ৪৮৯ কোটি বরাদ্দসহ এবার নির্বাচনী কর্মকর্তাদের সম্মানী বাড়ানো হয়েছে। নির্বাচন পরিচালনা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর খরচও বৃদ্ধি করা হয়েছে। বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদের নেতৃত্বে অনুষ্ঠিত কমিশন বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। প্রস্তাবনাটির বিষয়ে মতামত নিতে দুয়েক দিনের মধ্যে অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে।
ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ২০১৩-১৪ সালের অর্থবছরে দশম জাতীয় সংসদ ও উপজেলা পরিষদ নির্বাচনে বরাদ্দকৃত ৯৮৯ কোটি টাকার বাজেট খাতওয়ারী বরাদ্দ দেয়া হয়। এতে সংসদ নির্বাচনের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৫০০ কোটি। উপজেলা নির্বাচনে ব্যয় ধরা হয়েছে ৪৮৯ কোটি টাকা। খাতওয়ারী অর্থ বরাদ্দের হার বিগত নির্বাচনের চেয়ে দ্বিগুণ বা অনেক ক্ষেত্রে তিনগুণ ও চারগুণ করা হয়েছে। প্রিজাইডিং অফিসারের সম্মানী ১ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩ হাজার, সহকারী প্রিজাইডিং কর্মকর্তার ৭শ থেকে ২ হাজার এবং পোলিং অফিসারদের ৬শ টাকা থেকে দেড় হাজার টাকা করার প্রস্তাব অনুমোদন করা হয়েছে। এবার প্রতি কেন্দে গড়ে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের পেছনে ব্যয় হবে ৫০ হাজার টাকা। এর মধ্যে প্রতি অস্থায়ী কেন্দ্রর ৩ হাজার টাকা থেকে ১০ হাজার ও প্রতি কক্ষের জন্য ১ হাজার টাকা বরাদ্দ রাখা হয়। প্রতি কেন্দ্রের মনিহারি দ্রব্যের জন্য ৩শ টাকা থেকে বাড়িয়ে ৪শ’, ঢাকা হতে মালামাল পরিবহনে ৩০ হাজার থেকে ৪০ হাজার টাকা, জেলা সদর হতে মালামাল পরিবহনে ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা, ভোটকন্দ্রে মালামাল প্রেরণ ও ফেরত আনয়ন বাবদ সাধারণ এলাকার ৮শ থেকে ৩ হাজার টাকা, দুর্গম এলাকার ১২শ থেকে ৫ হাজার টাকা, রিটার্নিং অফিসারের ডাক, ফ্যাক্স ও আপ্যায়ন খরচ ৩৫ হাজার থেকে ৭০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া সহকারী রিটার্নিং অফিসারের ডাক, ফ্যাক্স ও আপ্যায়ন খরচ ৩৫ হাজার, রিটার্নিং অফিসারের যাতায়াত বাবদ সর্বোচ্চ ৩ লাখ টাকা, সহকারী রিটার্নিং অফিসারের যাতায়াত বাবদ সর্বোচ্চ ১ লাখ টাকা, জেলা নির্বাচন অফিসারের ডাক, ফ্যাক্স ও আপ্যায়ন বাবদ ৩০ হাজার টাকা, থানা বা উপজেলা নির্বাচন অফিসারের ডাক, ফ্যাক্স ও আপ্যায়ন বাবদ ১৫ হাজার টাকা, জেলা নির্বাচন অফিসারের যাতায়াত বাবদ ৪০ হাজার টাকা, থানা বা উপজেলা নির্বাচন অফিসারের যাতায়াত বাবদ ২০ হাজার টাকা, ফলাফল সংগ্রহের কন্টোল রুম স্থাপনসহ আনুষঙ্গিক ব্যয় ৬০ হাজার টাকা, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের খণ্ডকালীন করণিক ও পিয়ন বাবদ ১১ হাজার টাকা, বিভাগীয় কমিশনার ডাক, ফ্যাক্স, আপ্যায়ন ও অনুষঙ্গিক ব্যয় ৫০ হাজার টাকা, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার ডাক, ফ্যাক্স, আপ্যায়ন ও অনুষঙ্গিক ব্যয় ৬০ হাজার টাকা, নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারিগণের ওভারটাইম বাবদ প্রতিদিনের জন্য ৪০০, ৩৯৫, ৩৯০ ও ৩৮৫ টাকা হারে বরাদ্দ, নির্বাচনী তদন্ত কমিটির ব্যয় গড়ে ৬০ হাজার টাকা, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়োজিত মোবাইল স্ট্রাইকিং ফোর্সের ম্যাজিস্ট্রেট ও তদন্তকারী ম্যাজিস্ট্রেটদের প্রত্যেকের প্রতিদিন ৫ হাজার টাকা, আপিল কর্তৃপক্ষ ডাক, তার, কন্ট্রোল রুম পরিচালনা ও আপ্যায়ন খরচ বাবদ ৩ লাখ টাকা, জেলা প্রশাসক/আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা/ জেলা নির্বাচন কর্মকর্তা/ প্রধান সমন্বয়কারী পর্যবেক্ষক, ভিজিলেন্স টিম, অবজারভেশন টিম মনিটরিং টিম এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী সেলের মনিহারি দ্রব্য ক্রয়, ডাক, যাতায়াত ও আনুষঙ্গিক ব্যয় ৫০ হাজার টাকা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভা ও আপ্যায়ন খরচ প্রতি নির্বাচনী এলাকায় ৫০ হাজার টাকা, রিটার্নিং অফিসারের সহায়তা ও পর্যবেক্ষক টিমের পর্যবেক্ষকদের ডাক, ফ্যাক্স, আপ্যায়ন ও অনুষঙ্গিক খরচ প্রতিনির্বাচনী এলাকার জন্য ২০ হাজার টাকা, নিজস্ব পর্যবেক্ষক প্রতিদিনের জন্য ৫ হাজার টাকা ও স্বচ্ছ ব্যালট বাক্স পরিস্কার করণ, কুলি খরচ ও পরিবহন খরচ বাবদ প্রতি ব্যালট বাক্সের জন্য ১০ টাকা হারে বরাদ্দ রাখা হয়। এছাড়া বাকি অর্থ পুরোটাই যাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনীর পেছনে।
ইসি সচিবালয় সূত্র জানিয়েছে, সর্বশেষ নবম সংসদ নির্বাচনে ব্যয় হয়েছিল ১৬৫ কোটি ৫০ হাজার ৬৮৭ টাকা। এর মধ্যে আইন-শৃঙ্খলায় সশস্ত্র বাহিনীর দৈনিক ভাতা, কন্টিনজেন্সি, জ্বালানি ও অতিরিক্ত সময়ের জন্য মোতায়েন বাবদ ব্যয় হয় ১০ কোটি ৩৩ লাখ ৭২ হাজার ৩৮৪ টাকা। আর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আইন-শৃঙ্খলা বাহিনীর জন্য ৮৭ কোটি ৪৫ লাখ ৭৩ হাজার ৬০৩ টাকা ব্যয় হয়। আইন-শৃঙ্খলায় ব্যয় হওয়া এই ৯৮ কোটি টাকার মধ্যে এক কোটি টাকা ব্যয় হয়েছে গোয়েন্দা কার্যক্রমেই। বর্তমান সরকারের মেয়াদে তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে ১২০ কোটি টাকার বেশি ব্যয় হয়। এর মধ্যে প্রায় ৬৭ কোটি টাকা ব্যয় হয় আইন-শৃঙ্খলা রক্ষা খাতে।

নবীগঞ্জে গৃহবধুর মৃত্যু নিয়ে ধুম্রজাল
স্বামীর দাবী আত্মহত্যা ॥ পিতার দাবী হত্যা
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার খাগাউড়া গ্রামে এক গৃহবধুর মৃত্যু নিয়ে এলাকায় ধুম্রজালের সৃষ্টি হয়েছে। স্বামীর বাড়ির লোকজন বলছে নাসিমা আত্মহত্যা করেছে। অপর দিকে পিতার বাড়ির লোজন বলছে তাকে হত্যা করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ১ টার দিকে এ ঘটনাটি ঘটেছে।
জানাযায়, উপজেলার পানিউন্দা ইউনিয়নের খাগাউড়া গ্রামের আব্দুল হাই’র ছেলে দুবাই প্রবাসী আব্দুল কাইয়ুম প্রায় ৪ বছর আগে হবিগঞ্জ সদর থানার নোয়াখাল (চরগাওঁ) গ্রামের নাসিমা আক্তার (২২)কে বিয়ে করে। তাদের ৩ বছরের একটি ছেলে সন্তান রয়েছে। এলাকাবাসী সুত্রে জানাযায়,নাসিমা আক্তারের স্বামী প্রবাসে থাকার সুযোগে শশুড়-শাশুড়ীর সাথে প্রায় ঝগড়া হতো নাসিমার। ফলে পিত্রালয়ে প্রায় থাকতো নাসিমা। গেল রমজান মাসে স্বামী দেশে ফিরলে নাসিমা স্বামীর বাড়ি আসে। গত মঙ্গলবার নাসিমার দেবরের ওয়ালিমা অনুষ্টান ছিল। সেই অনুষ্টানে নাসিমা আক্তারের মা, ভাবীসহ আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন। বুধবার সকালে তারা নাসিমার কাছ থেকে বিদায় নিয়ে বাড়ি চলে যান। বিকালের দিকে তারা মেয়ের মৃত্যু সংবাদ পেয়ে নাসিমার বাবা মৃতদেহের সন্ধানে থানায় আসেন। এখানে জানতে পারেন এ ব্যাপারে থানায় কোন খবর আসেনি। পরে মৃত নাসিমার বাবা থানায় লিখিত অভিযোগ দিলে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ আজাদ রাতে ঘটনাস্থল থেকে মৃত দেহ উদ্ধার করে সুরতহাল শেষে থানায় নিয়ে আসেন। আজ বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য লাশ হবিগঞ্জ মর্গে পাঠানো হবে বলে জানাগেছে। নিহত নাসিমার স্বামী ও তার পরিবারের লোকজন দাবী করেছেন, বাড়ির ছোট ছেলের বিয়ের কারনে দু’দিন ধরে সবাই ক্লান্ত ছিলেন। বৌ-ভাত অনুষ্টান মঙ্গলবারে শেষ করে বুধবার সকালে অন্যান্য মেহমানের সাথে নাসিমার মাসহ আত্মীয় স্বজনকে বিদায় করে যার যার কাজে ব্যস্থ হয়ে পড়েন। আবার কেউ কেউ ঘুমিয়ে পড়েন। দুপুরের দিকে বাড়ির লোকজন নাসিমা আক্তারের শয়ন কক্ষ বন্ধ দেখে হাকডাক শুরু করেন। ভিতর থেকে কোন শব্দ না পেয়ে দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ঘরের তীরের সাথে নাসিমাকে গলায় ফাস লাগানো অবস্থায় দেখতে পান। এ সময় তারা ওড়না কেটে নাসিমা’র নিথড় দেহ স্থানীয় বাজারে ডাক্তারের কাছে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষনা করে। বিকালে দিকে নাসিমার পিত্রালয়ে খবর দেয়া হয়। ঘটনার সাথে সাথে পুলিশ বা স্থানীয় জনপ্রতিনিধিকে খবর দেয়া হয়নি বলে জানাগেছে। এদিকে নাসিমার বাবা-মা আত্মহত্যার ঘটনাকে তাদের সাজানো নাটক বলে আখ্যায়িত করেছেন। তাদের দাবী এটা পরিকল্পিত হত্যা কান্ড।

নবীগঞ্জে বিয়ের প্রলোভন
দিয়ে যুবতীর উজ্জত হরন
নবীগঞ্জ প্রতিনিধি ॥ ভালবাসার মূল্য দিতে গিয়ে প্রেমের টানে ঘর থেকে বেড়িয়ে এসে ইজ্জত হারিয়েছেন এক যুবতী। ঘটনাটি ঘটেছে গত ১৮ সেপ্টেম্বর দুপুরে নবীগঞ্জ শহরের নতুন বাজারস্থ এক লন্ডনীর বাসভবনে। এ ব্যাপারে থানায় প্রেমিকসহ ২ জনের বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে।
জানাযায়, নবীগঞ্জ পৌর শহরের ছালামতপুর গ্রামের আলমগীর মিয়া(২৪) একই গ্রামের এক যুবতীর সাথে প্রায় দেড়বছর ধরে প্রেমের স¤পর্ক গড়ে উঠে। প্রেমিকার মা বাড়িতে না থাকার সুযোগে বিয়ের প্রলোভন দিয়ে প্রেমিক আলমগীর দৈহিক সম্পর্ক গড়ে তোলে। বিয়ের স্বপ্নে বিভুড় মেয়ে এ সব কথা পরিবারের লোকজনকে জানায়নি। গোপনে প্রেমিক আলমগীরকে বিয়ের জন্য চাপ দেয়। গত ১৮ সেপ্টম্বর দুপুরে আলমগীর তার বন্ধু একই গ্রামের আজাদ মিয়াকে নিয়ে প্রেমিকাকে কোর্ট ম্যারিজের কথা বলে বাড়ি থেকে বের করে নিয়ে আসে। পথিমধ্যে তারা কৌশলে শহরের ওই লন্ডনীর বাসায় নিয়ে যায়। কোর্টে না নিয়ে এখানে আসার কারন জানতে চাইলে প্রতারক প্রেমিক হরতালের কারন যাওয়া যাবে না বলে জানায়। এ সময় জোরপূর্বক মেয়েটিকে ধর্ষণ করে। তার সুর চিৎকারের মাইক্রো ষ্ট্যান্ড থেকে কয়েকজন ড্রাইভার ছুটে গিয়ে ধর্ষিতা প্রেমিকাকে উদ্ধার করে বাড়ি পাঠায়। এ সময় ধর্ষক আলমগীর ও তার সহযোগী আজাদ পালিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে গ্রাম্য মাতব্বরগণ শালিসের মাধ্যমে রফাদফা করা চেষ্টা করে ব্যর্থ হয়। গত ২৩ সেপ্টেম্বর ধর্ষিতার মা নবীগঞ্জ থানায় অভিযোগ দিলে এসআই মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে এসআই মিজানুর রহমান বলেন, প্রাথমিক ভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। তবে আরো অধীকতর তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

চুনারুঘাটে হেফাজতে ইসলামের স্মারক লিপি
চুনারুঘাট  প্রতিনিধি ॥ কওমী মাদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ আইন ২০১৩ সংসদে পাশ করা থেকে বিরত থাকা ও হেফাজতে ইসলাম ঘোষিত ১৩দফা বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী বরাবরে হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ চুনারুঘাট উপজেলা শাখা। গতকাল সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ স্মারক লিপি প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা মুফতি আব্দুল কাদির, সাধারণ সম্পাদক আলহাজ্ব হোসাইন আলী রাজন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান, মাওলানা জালাল উদ্দিন, মাওলানা হুসাইন আহমদ লস্করসহ স্থানীয় নেতৃবৃন্দ।

লাখাইয়ে এসআই কাঞ্চন হত্যা মামলার অন্যতম আসামী
বাচ্চু সহ ৩ জন গ্রেফতার
ওসি নাজিম উদ্দিন আহত
স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ের তেঘরিয়া গ্রামে দাঙ্গায় নিহত এস আই কাঞ্চন দেব হত্যা মামলার অন্যতম আসামী নাসির উদ্দিন বাচ্চু তার ৩ সহযোগিসহ গ্রেফতার হয়েছে। গতকাল গোপন সংবাদের ভিত্তিতে লাখাই থানার ওসি নাজিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তেঘরিয়া গ্রামের পার্শ্ববর্তী মৌবাড়ি হাওর থেকে বাচ্চু মিয়াকে গ্রেফতার করে। একই সাথে বাচ্চু মিয়ার ছেলে লিটন মিয়া ও তার চাচাত ভাই বাহাউদ্দিনকেও গ্রেফতার করা হয়। এসময় ওসি নাজিম উদ্দিন পায়ে আঘাত প্রাপ্ত হন। ওসি নাজিম উদ্দিন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
গত ১০ আগষ্ট তেঘরিয়া গ্রামে বাচ্চু মিয়ার লোকজনের সাথে গ্রামবাসীর সংঘর্ষ হয়। সংঘর্ষ থামাতে গিয়ে লাখাই থানার এসআই কাঞ্চন দেব গুরুতর আহত হন। কয়েকদিন পর তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এসআই কাঞ্চন দেব হত্যাকান্ডের পর থেকে সদল বলে গ্রাম থেকে পালিয়ে যান বাচ্চু মিয়া। দীর্ঘদিন তাকে গ্রেফতারের জন্য দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে পুলিশ। গতকাল তাকে গ্রেফতার করা হয়। এলাকাবাসী জানান- বাচ্চু মিয়াই গ্রামে গ্রাম্য দাঙ্গার মূল হোতা। তার নেতৃত্বেই গ্রামে প্রায় সময় দাঙ্গা হাঙ্গামা হয়ে থাকে। তেঘরিয়া গ্রামে ধর্ষন, গুমসহ নানা অভিযোগে শতাধিক মামলা রয়েছে। এর অধিকাংশই বাচ্চু মিয়ার হাত ধরে থানায় ও কোর্টে দায়ের করা হয় বলে অভিযোগ রয়েছে। তেঘরিয়া গ্রামের মালেক হত্যা মামলা, একাধিক ধর্ষন মামলা, হত্যা চেষ্টা, লুটপাটসহ একাধিক মামলার অন্যতম আসামী বাচ্চু মিয়া। সে ইতিপূর্বে একাধিকবার জেলহাজতও ভোগ করেছে। গ্রেফতারকৃত বাচ্চু সহ অন্যান্যদেরকে রিমান্ডে নেয়ার আবেদন জানানো হবে বলে জানিয়েছে পুলিশ।

পত্রিকায় মিথ্যা প্রতিবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করায়
সোয়া কোটি টাকার মানহানি মামলা
করেছেন সাংবাদিক কিবরিয়া চৌধুরী
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার হৈবতপুর গ্রামের আব্দুল গনির পুত্র দবির, নুরুল আমিনের পুত্র রিপন ও শিপন এর দেয়া একটি প্রতিবাদ বিজ্ঞপ্তিতে মানহানীকর বক্তব্য প্রকাশ করায় নবীগঞ্জের সাংবাদিক কিবরিয়া চৌধুরী বাদী হয়ে উপরুক্ত ৩ ব্যক্তির বিরুদ্ধে সোয়া কোটি টাকার মানহানি মামলা দায়ের করেছেন।
গত ২০ সেপ্টেম্বর দৈনিক স্বদেশবার্তা পত্রিকায় “হৈবতপুরের কিবরিয়া বাহিনীর রোষানলে নিরপরাধ পরিবার, এক্সপ্রেস, বিবিয়ানাসহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ” শিরোনামে,  গত ২৩ সেপ্টেম্বর দৈনিক খোয়াই পত্রিকায় “কিবরিয়া বাহিনীর অত্যাচারে অতিষ্ট রিপনের পরিবার” শিরোনামে ও  গত  ১৯ সেপ্টেম্বর দৈনিক বিবিয়ানা “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” শিরোনামে ৩টি প্রতিবাদ বিজ্ঞাপন প্রকাশ করে দবির, রিপন মিয়া ও শিপন মিয়া। প্রতিবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিক কিবরিয়া চৌধুরীকে সন্ত্রাসী, জায়গা দখলকারী, ৮ ভাই বাহিনীর প্রধানসহ নানা কু-উপনামে আখ্যায়িত করা হয়। একই সাথে কিবরিয়া চৌধুরী ও তার পরিবারের সদস্যদের নামের সাথে চৌধুরী সম্প্রদায়ভূক্ত লেখায়ও আসামীরা বাজে ও মানহানিকর বক্তব্য প্রকাশ করেন। কিবরিয়া চৌধুরী তার মামলায় উলেখ করেন- আসামীদের দ্বারা মিথ্যা প্রতিবাদ বিজ্ঞাপন প্রকাশ করায় তার নিয়োগকারী সংবাদ সংস্থা প্রতিষ্ঠানগুলোর কাছে তার সম্মানহানী হয়েছে। তার সম্পাদনায় প্রচারিত সংবাদ ভিত্তিক অনলাইন পোর্টাল “আমাদের নবীগঞ্জ ডটকম” এর ভিউয়ার কমে গেছে। মিথ্যা প্রতিবাদ বিজ্ঞপ্তি ব্যাপকভাবে প্রচার করায় আমেরিকা যাওয়ার চেষ্টায় থাকা কিবরিয়া চৌধুরীর আমেরিকা যাওয়াও অনিশ্চিত হয়ে পড়েছে। মামলায় উল্লেখ করা হয়- মিথ্যা প্রতিবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করায় কিবরিয়া চৌধুরীর সাংবাদিকতা জীবনের ১০ লাখ টাকা, আমাদের নবীগঞ্জ ডটকমের ভিউয়ার কমে যাওয়ায় ১০ লাখ টাকা, আমেরিকা যাওয়া অনিশ্চিত হয়ে পড়ায় ৫০ লাখ টাকা, চৌধুরী বংশের উপর মারাত্বক আঘাত আনায় ৫০ লাখ টাকা এবং শারিরিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ায় ৫ লাখ টাকাসহ মোট ১ কোটি ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। মামলায় ১৯৪৩ সাল থেকে অদ্যাবধি চৌধুরী বংশ হিসাবে কিবরিয়া চৌধুরীর পরিবারের ইতিহাস তুলে ধরা হয়।

৪ অক্টোবর হবিগঞ্জে এরশাদের জনসভা সফল
করে তুলতে নবীগঞ্জ জাতীয় পার্টির পরামর্শ সভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ আগামী ৪ অক্টোবর হবিগঞ্জে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ এর জনসভা সফল  করে তুলতে নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির এক পরামর্শ সভা গতকাল শহরের আনোয়ারা বিপণীস্থ কার্য্যালয়ে অনুষ্ঠিত হয়। উপজেলা জাতীয় পার্টির সভাপতি শাহ্ আবুল খায়ের এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি হাজী আব্দুল জব্বার, হাজী জমসেদ মিয়া, সাংগঠনিক সম্পাদক এমরান মিয়া, দপ্তর সম্পাদক মাষ্টার নজরুল ইসলাম, ত্রাণ বিষয়ক সম্পাদক শহীদ চৌধুরী, যুগ্ম যুব বিষয়ক সম্পাদক ফয়জুল ইসলাম দীনু, ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি সাজ্জাদুর রহমান, ইউনিয়ন সভাপতি আলিফ উদ্দিন মেম্বার, ইউনিয়ন সভাপতি চান মিয়া, ইউনিয়ন সদস্য সচিব মুন্সেফ আলম, ইউনিয়ন সাধারণ সম্পাদক শাহ্ আশরাফ আলী, ইউনিয়ন সাধারণ সম্পাদক নুরুল হক তুহিন, ইউনিয়ন সদস্য সচিব লুৎফুর রহমান, জাপা নেতা আকল মিয়া, হাজী আবু সাঈদ, রজব আলী, দেলোয়ার হোসেন, যুব নেতা মতিউর মুন্না, আহমদ রেজা, ফরহাদ ফুল, রবিউল ইসলাম, উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক স্বপন চৌধুরী, নিয়ামুল করিম অপু প্রমুখ। সভায় লন্ডন থেকে জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে বিগত উপ নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এম.এ. মুনিম চৌধুরী বাবু টেলি কনফারেন্সে আগামী ৪ অক্টোবরের জাতীয় পার্টির জনসভা সর্বত্মকভাবে সফল করে তোলার জন্য জাতীয় পার্টি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীর প্রতি আহবান জানান।

মাধবপুরে দুই জুয়াড়ীকে
ভ্রাম্যমান আদালতের সাজা
আবুল হোসেন সবুজ ,মাধবপুর থেকে ॥ মাধবপুরে ২ জুয়াড়ীকে ২দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্তরা হচ্ছে-মোড়াপাড়া গ্রামের আবুল হোসেন আবু (২৫) ও সাত্তার মিয়া (৩২)। গতকাল সকালে ওই গ্রামে একদল জুয়াড়ী জুয়ার আসর বসায়। খবর পেয়ে মাধবপুর থানার এসআই সামস ই তাব্রিজ জুয়ার আসরে অভিযান চালিয়ে জুয়া খেলার সরঞ্জামসহ উল্লেখিত ২ জনকে আটক করেন। পরে তাদেরকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন জাহানের কার্যালয়ে হাজির করা হয়। সেখানে ভ্রাম্যমান আদালত স্থাপন করে তাদেরকে ২দিনের কারাদন্ডের আদেশ দেন আদালতের বিচারক।

বাহুবলে মতবিনিময় সভায় ডাঃ মুশফিক
দরিদ্র জনগোষ্টির উন্নয়নে বর্তমান
আওয়ামীলীগ সরকার কাজ করছে
স্টাফ রিপোর্টার ॥ জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বলেছেন, দরিদ্র জনগোষ্টির উন্নয়নে বর্তমান আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছে। দারিদ্রতা দুর করে দেশকে সুখী ও সমৃদ্ধশালী করতে শেখ হাসিনার সরকার বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছে। শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি ও কৃষিসহ সার্বিক উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে। সহযোগিতা করছে বর্তমান সরকার। তিনি বলেন, বর্তমান সরকার যা করছে অতীতের কোন সরকারই তা করতে পারেনি। একটি মহল সরকারের সাফল্যকে ম্লান করতে বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছে। এসব অপপ্রচারে কান না দিয়ে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী নির্ভাচনে নৌকা মার্কায় ভোট দিতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। গতকাল বিকেলে বাহুবলের ভাদেশ্বর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে স্থানীয় ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন মানিক মিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-থানা যুবলীগ নেতা ফজল মিয়া, সাইফুল ইসলাম, ইউসুফ আলী, হাজী শেখ ফিরোজ মিয়া, থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কদ্দুছ মেম্বার, সাবেক চেয়ারম্যান আব্দুল হাসিম, ছাত্রলীগ নেতা ইমরান খান, ফরিদ মিয়া, নয়ন, মোশাহিদ খান, সফিকুর রহমান মেম্বার, আবু বকর ছিদ্দিকী, আব্দুন নুর, মকছুদ আলী, যুবায়ের আহেমদ, ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আপ্তাব উদ্দীন, সাংগঠনিক সম্পাদক সামিউল ইসলাম প্রমূখ।

মাধবপুরে শিক্ষকদের
কর্মবিরতি অব্যাহত
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ প্রধান শিক্ষকদের ২য় শ্রেণীর মর্যাদা প্রদান, সহকারী শিক্ষকদের আপগ্রেডকরণ এবং দ্রুত পদোন্নতি প্রদানের দাবিতে মাধবপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ লাগাতার পূর্নদিবস কর্মবিরতি পালন করেছেন। বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকগণ বিদ্যালয়ের হাজিরা খাতায় স্বাক্ষর করলেও পাঠদান থেকে সম্পূর্ন বিরত থাকেন। শিক্ষদের কর্মবিরতি চলার কারণে কার্যত অচল হয়ে পড়েছে মাধবপুরের প্রাথমিক বিদ্যালয় সমূহ। এতে ছাত্র-ছাত্রীদের লেখাপড়া চরম ব্যাঘাত ঘটছে।

মাধবপুরে শত্র“তার জের
গাছ উপড়ে ক্ষতিসাধন
মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে শত্র“তার জের ধরে প্রতিপক্ষের ফলানো গাছের চারা উপড়ে ফেলে ক্ষতিসাধন করা হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার বনগাঁও একতিয়ারপুর গ্রামে এ ঘটনাটি ঘটেছে। ওই রাতে একতিয়ারপুর গ্রামের আব্দুল ওয়াহেদের লাগানো ৫০টি বিভিন্ন জাতের গাছের চারা উপড়ে ফেলে ক্ষতি সাধন করা হয়। এ ব্যাপারে ওয়াহেদ মিয়া বাদি হয়ে একই গ্রামের মাসুক মিয়া, রফিক মিয়া, মোঃ মসিদ মিয়া ও অলি মিয়াকে আসামী করে মাধবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। এদের সাথে ওয়াহেদ মিয়ার পূর্ব বিরোধ রয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। এর জের ধরেই তার গাছগুলো উপড়ে ফেলে ক্ষতিসাধন করা হয়েছে।

মাধবপুরে ধর্ষন চেষ্টার অভিযোগ
অভিযুক্ত জালাল মিয়া গ্রেফতার
মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে ধর্ষণ চেষ্টার অভিযোগে জালাল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে মাধবপুর থানার এসআই কামাল হোসেন উপজেলার বানিয়াপাড়া গ্রামে অভিযান চালিয়ে অভিযুক্ত আসামী একই গ্রামের আব্দুল মমিনের ছেলে জালাল মিয়াকে তার বসত ঘর থেকে গ্রেফতার করেন। বুধবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। উল্লেখ্য যে, গত ২৯ আগষ্ট রাতে একই গ্রামের জনৈক কিশোরীকে জালাল মিয়া ধর্ষণের চেষ্টা করে। এ ব্যাপারে ১৩ সেপ্টেম্বর ব্যাংক কর্মকর্তা মেজবাউদ্দিন ফারুক ও জালাল মিয়াকে আসামী করে মাধবপুর থানায় মামলা দায়ের করা হয়।

বানিয়াচং পল্লী চিকিৎসকদের
সচেতনতা বিষয়ক সভা অনুষ্ঠিত
বানিয়াচং প্রতিনিধি ॥ গতকাল বুধবার বানিয়াচং উপজেলা সদর চৌধুরীপাড়া ব্র্যাক অফিস মিলনায়তনে পল্লী চিকিৎসকদের এক ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়েছে। গ্রাম গ্রামান্তরে চিকিৎসা সেবায় জড়িত পল্লী চিকিৎসকদের সচেতনতা বাড়ানোর লক্ষ্যে ব্র্যাক আয়োজিত ওরিয়েন্টেশনে সভাপতিত্ব করেন ৪নং বানিয়াচং সদর দক্ষিণ পশ্চিম ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন। ব্র্যাক এডিসি, আইডিপি বৃন্দাবন সাহা পরিচালিত সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন হেকিম সাদেক উল্লা। বক্তৃতা করেন, বানিয়াচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেবপদ রায়, ব্র্যাক উপজেলা উন্নয়ন সমন্বয়কারী মোঃ মহসিন উদ্দিন, শাখা ব্যবস্থাপক শাহজাহান আলী, সেক্টর স্পেশালিষ্ঠ ছিদ্দিকুর রহমান প্রমূখ। বক্তাগণ বলেন, রোগাক্রান্তের লক্ষন সঠিকভাবে জ্ঞাত হয়ে এবং ঔষধের গুনাগুন, কার্যকারিতা সহ পার্শ্ব প্রতিক্রিয়া জেনে ব্যবস্থাপত্র দেয়াই হবে স্বাস্থ্য সেবা প্রদানকারীর কর্তব্য। বক্তাগণ গ্রামাঞ্চলে ফলিত ঔষধি গাছ ব্যবহারের গুরুত্বারোপ করেন।

হবিগঞ্জে ৭৩২টি সরকারি প্রাথমিক
বিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত
স্টাফ রিপোর্টার ॥ বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে সারাদেশের ন্যায় হবিগঞ্জের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতেও পূর্ণ দিবস কর্মবিরতি চলছে। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির ডাকে এ কর্মসূচি পালিত হচ্ছে। হবিগঞ্জের ৭৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ কর্মবিরতি আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। তবে কোনো কোনো বিদ্যালয়ের শিক্ষকরা চাকরি হারানোর ভয়ে পাঠদান চালিয়ে যাচ্ছেন। স্থানীয় সূত্রে জানা যায়, শিক্ষকরা প্রতিদিন বিদ্যালয়ে উপস্থিত হয়ে হাজিরা খাতায় স্বাক্ষর করে কর্মবিরতি পালন করছেন। তবে, কিছুদিন পরেই প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী পরীক্ষা শুরু হবে সে কারণে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের কিছুটা পাঠদান দেওয়া হচ্ছে। এ ব্যাপারে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি হবিগঞ্জ জেলা শাখার সভাপতি বদরুন্নাহার জানান, কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুসারে সারাদেশে এ কর্মসূচি পালিত হচ্ছে। তিনি আরও জানান, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি শেষে ১ অক্টোবর ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন কর্মসূচি পালিত হবে। এ ছাড়াও ওইদিন দেশের সব কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তালা ঝুলানো হবে। এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সামসুল ইসলাম জানান, শুনেছি কোনো কোনো বিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি চলছে। তাদের বুঝানো হচ্ছে, দেখা যাক কি করা যায়।

কালিয়ারভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভা
নবীগঞ্জ প্রতিনিধি ॥ বাংলাদেশ আওয়ামীলীগ নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের উদ্যোগে এক সভা স্থানীয় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ইমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত  সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, ডাঃ জ্যোতিময় রায়, আছকির মিয়া, অঞ্জন পুরকায়স্থ, দরছ মিয়া, আমিরুল চৌধুরী, ছাতির আলী, আব্দুর নুর, ফুল মিয়া, আব্দুল হক, নাসির উদ্দিন, আব্দুর রউফ, আব্দুল হাই, বদরুজ্জামান চৌধুরী স্বাধীন, নুরুল আমিন, ইন্দ্রজিৎ সিংহ, আব্দুল্লাহ মিয়া, হোসাইন আহমেদ, ডালিম আহমেদ, লিটন দত্ত, ফারুক আহমেদ, ছানু মিয়া, জিহাদ মিয়া, আবু তাহের প্রমূখ। সভায় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ইমদাদুল হক চৌধুরী পবিত্র হজ্জ্ববৎ পালনের জন্যে মক্কা গমন করায় ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে সিনিয়র সহ-সভাপতি জ্যোতিষ রায়কে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে সাইফুল জাহান চৌধুরী বলেন, নির্বাচন আসলেই আওয়ামীলীগের বিরুদ্ধে ধর্ম নিয়ে অপবাদ দেয়া হয়। তারা জানেনা বঙ্গ বন্ধু শেখ মুজিব দেশে মদ গাজা নিষিদ্ধ করে ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা, মাদ্রাসা শিক্ষা বোর্ড, কাকরাইল মসজিদ, বিশ্ব ইজতেমার জন্যে জমি বরাদ্দ দিয়েছিলেন। জিয়াউর রহমান মদ গাঁজাকে জায়েজ করে ইসলামকে বিপন্ন করেছেন তাদের মূখে ইসলাম গেল একথা শোভা পায়না।

বিভিন্ন স্থানে হেফাজতে
ইসলামের স্মারকলিপি
প্রেস বিজ্ঞপ্তি ॥ জেলা সহ বিভিন্ন থানায় স্মারকলিপি দিয়েছে হেফাজতে ইসলাম। কওমী মাদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ আইন-২০১৩’ জাতীয় সংসদে পাশ করা থেকে বিরত থাকা ও হেফাজতে ইসলাম ঘোষিত ১৩ দফা বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী বরাবরে হেফাজতে ইসলাম বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখা এবং বিভিন্ন থানার পক্ষ থেকে জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারের হাতে স্মারকলিপি  প্রদান করা হয়। স্মারকলিপি প্রদানকালে  উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি মাওলানা মোঃ আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা মুফতি আঃ হক, মাওলানা আইয়ুব বিন সিদ্দিক, মাওলানা আব্দুল জলিল ইউসুফী, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা নোমান আহমদ, মাওলানা আশিকুর রহমান, মাওলানা মহিউদ্দিন, মাওলানা মাহবুবুর রহমান, মৌলভী ইয়াকুত, মোঃ শামছুল হক, মোঃ ওসমান মিয়া প্রমুখ। লাখাই উপজেলা শাখায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন শাখার সভাপতি মাওলানা আমিমুল এহসান মাছুম, মাওলানা মোস্তাফিজুর রহমান, মাওলানা খাইরুল ইসলাম, হাফেজ জাহাঙ্গির আলম, মাওলানা   ওবায়দুল্লা, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা  আব্দুর ওয়াদুদ, মাওলানা   সাঈদুর রহমান, মাওলানা সাইফুল ইসলাম প্রমুখ। হবিগঞ্জ সদর উপজেলায় উপস্থিত ছিলেন সভাপতি হাজি নুরুল হক, মোঃ আল আমিন, মোঃ শিপন, মোঃ রাজন মোঃ সালাম প্রমুখ। আজমিরীগঞ্জ উপজেলায় উপস্থিত ছিলেন মাওলানা মুফতি জুনাইদ আহমদ, ডাঃ মাওলানা হারুনুর রশিদ প্রমুখ। বাহুবল উপজেলায় স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন মাওলানা আঃ খালিক চলিতাতলা, মুফতি মাওলানা আব্দুশ শহীদ, মাওলানা আতাউর রহমান,  মাওলানা আজিজুর রহমান মানিক, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা জলিল প্রমুখ।

নবীগঞ্জের গোপলার বাজার
উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর
ছাত্রকে পিঠিয়ে আহত
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের গোপলার বাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি মোস্তাকিম আলীর ভাতিজাসহ কতিপয় সহযোগীদের হামলায় আহত হয়েছে একই স্কুলের জে.এস.সি পরীক্ষার্থী মেধাবী ছাত্র ইমন ইসলাম চৌধুরী (১৩)। আহত অবস্থায় ইমনকে উদ্ধার করে নবীগঞ্জ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। জানা গেছে, গতকাল বুধবার সকালে ইমন স্কুলে প্রবেশ করা মাত্র পূর্ব থেকে ওৎ পেতে থাকা ওই স্কুলের ১০ম শ্রেনীর ছাত্র ফয়ছলসহ আরো কয়েকজন মিলে তার (ইমনের) উপর হামলা চালায়। হামলাকারীরা ইমনকে মাটিতে ফেলে বেদম প্রহার করে। পরে স্কুলের শিক্ষক ও ছাত্ররা হামলাকারীদের হাত থেকে ইমনকে উদ্ধার করেন। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এডঃ জাবেদ আলী ঘটনাস্থলে পৌছে ইমনকে চিকিৎসা করানোর কথা বলেন এবং হামলার ঘটনার সুস্থ সমাধান করার আশ্বাস দেন। এ ব্যাপরে ওই স্কুলের প্রধান শিক্ষক শৈলেন্দ্র মোহন দেবনাথ বলেন, আমি ঘটনার সময় স্কুলে ছিলামনা তবে শুনেছি দুই ছাত্রদের শরীরের ধাক্কাধাক্কি নিয়ে এক ছাত্রকে মারপিঠ করা হয়েছে। বিষয়টি আমরা দেখছি। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুর রহমানের সাথে যোগাযোগ করা কলে তিনি জানান, বিষয়টি আমি শুনেছি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ধুলিয়াখাল বিসিক শিল্পনগরী
থেকে একটি প্রাইভেট কারসহ
ডাকাত সন্দেহে ৬ ব্যক্তি আটক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলায় ডাকাত সন্দেহে ৬ জনকে আটকের পর গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা।
গত মঙ্গলবার রাত ১০টায় হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ আঞ্চলিক সড়কের ধুলিয়াখাল বিসিক শিল্পনগরী এলাকা থেকে একটি প্রাইভেট কারসহ তাদের আটক করা করে স্থানীয়রা।
আটকরা হলেন- সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার বলনপুর গ্রামের প্রমোদ দাশের ছেলে অমর দাশ (২৫), নেত্রকোণা জেলার কালিয়াজুরী উপজেলার ইছাপুর গ্রামের অনীল সরকারের ছেলে রিপন সরকার (৩০), একই উপজেলার তাতরী নোয়াবাদ গ্রামের রাজেন্দ্র সরকারের ছেলে অনুজ সরকার (২০), একই জেলার মোহনগঞ্জ উপজেলার ভাটিয়া গ্রামের উপেন্দ্র সরকারের ছেলে রুবেল সরকার (২৫), কুমিল্লা জেলার হোমনা উপজেলার রামপুর গ্রামের শংকর শাহ-এর ছেলে রুবেল শাহ (৩০) এবং চাঁদপুর জেলার মতলব উপজেলার আব্দুল মান্নান শাহ-এর ছেলে প্রাইভেটকার চালক মামুন গাজী (৩৫)।
স্থানীয় সূত্রে জানা যায়- রাত ১০টায় আটক ৬ ব্যক্তি একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো গ-১১৯৩১৯) নিয়ে বিসিক শিল্পনগরী এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল। এ সময় স্থানীয় জনতা তাদের আটক করে গণপিটুনি দেয়।
খবর পেয়ে হবিগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এস আই) আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছলে জনতা আটক ৬ জনকে পুলিশের হাতে তুলে দেয়। এ ব্যাপারে রাত সাড়ে ১১টায় উপ-পরিদর্শক (এস আই) আব্দুল্লাহ আল মামুন জানান, আটকদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তাদের কাছে ডাকাতির কোনো সরঞ্জামাদি পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com