বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বানিয়াচঙ্গ-হবিগঞ্জ সিএনজি ভাড়া ৩০ টাকা ॥ আইন শৃংখলা কমিটির সিদ্ধান্ত

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ আগস্ট, ২০১৪
  • ৩২২ বা পড়া হয়েছে

বানিয়াচঙ্গ প্রতিনিধি ॥ বানিয়াচঙ্গ আইন শৃংখলা কমিটির আমন্ত্রন পেয়েও সিএনজি অটোরিক্সা মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত হননি। বানিয়াচঙ্গ থেকে হবিগঞ্জ পর্যন্ত সিএনজি ভাড়া ৩০ টাকার স্থলে ৪০ থেকে ৬০ নেওয়ার অভিযোগের ভিত্তিতে আইন শৃংখলা কমিটির সভায় পূর্ব নির্ধারিত ভাড়া ৩০ টাকা বহাল রেখে সিদ্ধান্ত গৃহীত হয়। বেশী ভাড়া আদায় করলে দায়দায়িত্ব মালিকদের নিতে হবে মর্মে সভায় রেজুলেশন পাশ করা হয়েছে।
জানা যায়, গতকাল সকাল ১১টায় বানিয়াচঙ্গ উপজেলা প্রশাসনের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনীর উদ্দিনের সভাপতিত্বে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিটির উপদেষ্ঠা ও হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এ্যাডঃ আব্দুল মজিদ খান এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানিয়াচঙ্গ উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমদ। সভায় আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়। দীর্ঘদিন যাবৎ যাত্রীদের কাছ থেকে সিএনজি অটোরিক্সা ভাড়া ৩০ টাকার স্থলে ৪০ থেকে ৬০ টাকার নেওয়ার অভিযোগে বিভিন্ন সময় বিভিন্ন মহল আন্দোলনের প্রস্তুতি গ্রহন করেন। ফলে উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় উপস্থিত থাকার জন্য সিএনজি মালিক সমিতির নেতৃবৃন্দদেকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রন জানানো হয়। কিন্তু সভায় সমিতির একজন সহসভাপতি উপস্থিত হলেও তিনি কোন কথা বলতে রাজি হননি। সিএনজি ভাড়া নিয়ে বানিয়াচঙ্গের আইন শৃংখলা পরিস্থিতি বিনষ্ট হওয়ার আশংকায় বানিয়াচঙ্গ থেকে হবিগঞ্জ পর্যন্ত সিএনজি অটোরিক্সা ভাড়া পূর্ব নির্ধারিত ৩০ টাকা বহাল রেখে সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। যদি এর বেশী ভাড়া যাত্রীদের নিকট থেকে আদায় করা হয় এর দায়দায়িত্ব সংশ্লিষ্ট সিএনজি মালিকদের বহন করতে মর্মে সভায় রেজ্যুলেশন করা হয়। সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান ইকবাল বাহার খান, তানিয়া খানম, সহকারী কমিশনার (ভূমি) বিএম মশিউর রহমান, ওসি লিয়াকত আলী, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী মমিনসহ ১২ ইউপি চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া লিলু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, কৃষি সম্প্রসারন কর্মকর্তা কাজী সাফিয়া ফেরদৌসী প্রমূখ। উল্ল্যেখ্য সিএনিজ অটোরিক্সা ভাড়া ৩০ টাকার নেওয়ার কথা থাকলেও যাত্রীদের কাছ থেকে ৪০ থেকে ৬০ টাকা নেওয়া হয় বলে অভিযোগ রয়েছে। এছাড়া সকাল ১০ ঘটিকা থেকে দুপুর ১২ ঘটিকা থেকে রিজার্ভ (চান্সে) ছাড়া সিএনজি হবিগঞ্জ যাত্রী নেয়না বলেও সুস্পস্ট অভিযোগ রয়েছে। এব্যাপারে নাগরিক কমিটির সভাপতি মোতাব্বির হোসেন, সাধারণ সম্পাদক জীবন আহমেদ লিটন ও সাংগঠনিক সম্পাদক আবু হাসান চোধুরী সেবুল জানান, যাত্রীদের ভবিষ্যতে কোন ধরনের হয়রানি ও বেশী ভাড়া আদায় করলে বানিয়াচঙ্গের সর্বস্তরের জনগণকে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com