শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে এইচএসসি পরীক্ষার পাশের হার ৮৬.৬৯%

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৪ আগস্ট, ২০১৪
  • ৩৮০ বা পড়া হয়েছে

ফখরুল আহসান চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ সারাদেশে একযুগে প্রকাশিত হয়েছে শিক্ষা জীবনের সর্বশেষ পাবলিক পরীক্ষা এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল। সকাল সাড়ে ১১ টায় নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: লুৎফুর রহমান ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলামের কাছে। পরে বেলা ২টায় সকল কলেজে ফলাফল ঘোষণা করা হয়।
এবারের এইচএসসি পরীক্ষায় নবীগঞ্জ উপজেলা থেকে সর্বমোট ১৬৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে উত্তীর্ণ হয়েছে ১৪৫৩ জন। উপজেলার পাশের হার ৮৬ দশমিক ৬৯ শতাংশ। সারা উপজেলায় সর্বমোট এ-প্লাস পেয়েছে ২৫ জন। এবার এইচএসসি পরীক্ষায় চমক দেখিয়েছে রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ। ২১টি এ প্লাস সহ ৩৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩৩৪ জন, কলেজের পাশের হার ৮৬ দশমিক ৫৩ শতাংশ। বিজ্ঞান বিভাগে ৩টি এ প্লাস সহ নবীগঞ্জ ডিগ্রি কলেজে ৭১৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৬০১ জন, কলেজের মোট পাশের হার ৮৩ দশমিক ৮২ শতাংশ। আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ২৪২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে মানবিক বিভাগে ১টি এ প্লাস সহ পাশ করেছে ২১৫ জন, পাশের হার ৮৮ দশমিক ৮৪ শতাংশ। এসএনপি স্কুল এন্ড কলেজ থেকে ৩৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাশ করেছে ৩৩ জন, পাশের হার ৯১ দশমিক ৬৭ শতাংশ। ইনাতগঞ্জ ডিগ্রি কলেজ থেকে ৩০৫ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে কোন এ প্লাস ছাড়া পাশ করেছে ২৭০ জন, পাশের হার ৮৮ দশমিক ৫২ শতাংশ।
বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডে অধীনে আলিম পরীক্ষায় উপজেলার ৫টি মাদরাসার ২০৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৯৫ জন পাশের হার ৯৪.২০%। এর মধ্যে সঈদপুর বাজার ফাজিল মাদরাসার ৪টি এ প্লাস সহ শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। উল্লেখ্য, কলেজগুলোর রেজাল্টে হতাশ নবীগঞ্জবাসী। অবিভাবকরা এই রেজাল্টের জন্য কলেজগুলোর পাঠদান প্রক্রিয়ার ত্র“টি মনে করছেন। তারা বলেন, কলেজে রাজনৈতিক কারণে নবীগঞ্জ উপজেলার রেজাল্টের এই অবস্থা।
সাধারণ মানুষরা মণে করেন, প্রতি বছর যদি এই অবস্থা চলতে থাকে তাহলে নবীগঞ্জে শিক্ষিত সমাজ গড়া যাবেনা। এজন্য তারা শিক্ষক অবিভাবক সবাইকে আরো সচেতন হওয়ার আহবান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com