বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে সমাজকল্যান মন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে ফুসে উঠেছে আলেম সমাজ ॥ দু’দিনের কর্মসুচী

  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ আগস্ট, ২০১৪
  • ৪৩৪ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার তাহিরপুর মাদ্রাসা প্রাঙ্গনে গত শনিবার এক অনুষ্টানে সমাজকল্যান মন্ত্রী সৈয়দ মহসিন আলী আলেম সমাজকে নিয়ে দেয়া বক্তব্যের প্রতিবাদে নবীগঞ্জের আলেম সমাজ ফুসে উঠেছেন। গতকাল সোমবার বাদ আছর নবীগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্টিত এক প্রতিবাদ ও পরামর্শ সভা থেকে দু’দিনের কর্মসূচী ঘোষনা করা হয়েছে। গঠিত হয়েছে সম্মিলিত সংগ্রাম পরিষদ কমিটি। কর্মসূচীর মধ্যে রয়েছে আগামী ৮ আগষ্ট শুক্রবার বাদ জুম্মা শহরে বিক্ষোভ মিছিল ও নতুন বাজার মোড়ে সমাবেশ। ১০ আগষ্ট রবিবার বেলা ১১ টায় নতুন বাজার মোড় থেকে বিক্ষোভ মিছিলসহ উপজেলা নির্বাহী অফিসারের নিকট মন্ত্রীর পদত্যাগ, আলেম ওলামাদের নিয়ে দেয়া কটুক্তি ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহারসহ প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করার দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান। ওই সময়ের মধ্যে দাবী না মানলে সমাজকল্যান মন্ত্রী সৈয়দ মহসিন আলীকে নবীগঞ্জে অবাঞ্ছিত ঘোষনা করাসহ বৃহত্তর আন্দোলনের ঘোষনার হুমকী দেয়া হয়েছে ওই সভা থেকে।
মাওঃ কাজী হারুনুর রশীদ’র সভাপতিত্বে উক্ত প্রতিবাদ ও পরামর্শ সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, মাওঃ আলী আক্কাছ মোল্লা, কাজী মাহবুব আহমদ, মাওঃ সাজ্জাদুর রহমান, মাওঃ মনসুর আহমদ আজাদ, মাওঃ ইব্রাহিম, মাওঃ আব্দুল মুকিত পাঠান, মাওঃ ফয়সল আহমদ, হাফেজ রুহুল আমীন, তৌহিদুল ইসলাম চৌধুরী, আব্দুল আলীম ইয়াসিনী, নাসির আহমদ চৌধুরী, মনর উদ্দিন, জালাল উদ্দিন, মোঃ ধন মিয়া, আব্দুল মুহিত রাসেল, শাহ মোব্বাশ্বীর আলী, আব্দুল মোন্তাকিম, হাফেজ আলইর রহমান, নুরুল আমীন প্রমূখ। সভায় বক্তাগণ বলেন, দেশের দ্বীনি শিক্ষা প্রতিষ্টান ও আলেম ওলামাদের নিয়ে মন্ত্রীর কুরুচিপূর্ণ বক্তব্যে তার নামের আগে সৈয়দ শব্দ ব্যবহার না করার আহ্বান জানান। বক্তাগণ বলেন, দেশে মাদ্রাসা না থাকলে আলেম-ওলামা সৃষ্টি হতো না। আর আলেম ওলামা না থাকলে মন্ত্রীর মা-বাবার বিয়ে শুদ্ধ হতো না। তারা আরো বলেন, মাদ্রাসা বন্ধ করে দিলে আলেম থাকবে না। আর আলেম না থাকলে মৃত্যুর পর জানাযা ধর্মীয় রীতিনীতি ছাড়া কোন নাস্তিক মোরতাদকে দিয়ে জানাযা পড়াতে হবে।
পরে পরামর্শ সভায় সর্বসম্মতিক্রমে কাজী মাওঃ হাসান আলীকে আহ্বায়ক, মাওঃ আব্দুর রকিব হক্কানী সদস্য সচিব এবং মাওঃ মোস্তফা আল হাদীকে কোষাধ্যক্ষ করে নবীগঞ্জ সম্মিলিত সংগ্রাম পরিষদ নামে কমিটি গঠিত হয়েছে। কমিটির উপদেষ্টারা হলেন, উপদেষ্টা মন্ডলীর সভাপতি কাজী মাওঃ হারুনুর রশীদ। উপদেষ্টা সদস্য মাওঃ আব্দুল মালিক, শায়েক আব্দুল মান্নান, মাওঃ রুহুল আমীন, মাওঃ মোশাহিদ আলী, মাওঃ আব্দুন নুর, হাফেজ খালেদ সাইফুল্লাহ খান, মাওঃ আব্দুল্লাহ নেজামী ও মাওঃ আব্দুল কাদির হুসাইনী প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com