মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

অবৈধ ফায়দা হাসিলে ব্যর্থ হয়ে গুনই সেচ প্রকল্পের বিরোধীতা করছে একটি পক্ষ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ আগস্ট, ২০১৪
  • ৩৯৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের গুনই গ্রামের সেচ প্রকল্পের এলাকায় জমি না থাকলেও অবৈধ ফায়দা হাসিল করতে না পেরে একটি পক্ষ এর বিরোধীতা আসছে। এরা মিথ্যার আশ্রয় নিয়ে কৌশলে স্থানীয় জনগণের স্বাক্ষর নিয়ে সেচ প্রকল্পের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দাখিল করেছে।
ওই গ্রামের বাসিন্দাদের স্বাক্ষরিত অভিযোগে বলা হয়, বিগত বিশ্বকাপ ফুটবল খেলা চলাকালে গুনই গ্রামে বড় পর্দায় খেলা দোখানো হয়। এ সময় সেচ প্রকল্প বিরোধী একটি পক্ষ কৌশল অবলম্বন করে বিষয়টি এলাকাবাসীর পক্ষ থেকে থানা পুলিশকে অবহিত করতে হবে এ কথা বলে একটি কাগজে স্বাক্ষর গ্রহণ করে। কিন্তু ওই স্বাক্ষরিত কাগজ থানায় জমা না দিয়ে সেচ প্রকল্পের বিরুদ্ধে একটি অভিযোগে সংযুক্ত করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জমা দেয়। ওই মিথ্যা দরখাস্তে বলা হয় গুনই, রনবাহা, নিয়ামতপুর ও ফতেহপুর মৌজার কৃষি জমির সেচ প্রকল্প নিলামে সেচ কার্য পরিচালনার দাবী জানানো হয়। অথচ ওই সেচ প্রকল্পে নিয়ামতপুর ও ফতেহপুর মৌজার কোন জমিই অন্তর্ভূক্ত নয়। এতে বলা হয়, সুষ্টু ভাবে পরিচালিত সেচ প্রকল্প থেকে অবৈধ ফায়দা হাসিলে ব্যর্থ হয়ে এ ঘৃণতম পথ অবলম্বন করেছে। তারা এ জঘন্য কাজের নিন্দা জানান।
এ ব্যাপারে ওই গ্রামের আব্দুল মন্নান চৌধুরী জানান, গ্রামবাসী অবৈধ ফায়দা হাসিল চেষ্টাকারীদের ঘৃনতম কাজের প্রতিবাদ জানালে উপায় না দেখে একটি ভূয়া সাংবাদিক সম্মেলন করে। এতে যারা ভূমিকা রেখেছে এদের ওই সেচ প্রকল্পে কোন জমিই নেই। এ অবৈধ কৃষক সেজে ওই সাংবাদিক সম্মেলন করে। এদের মুল লক্ষ্য হচ্ছে প্রকৃত কৃষকদের হয়রানী করা। তিনি এদের বিরুদ্ধে সতর্ক থাকার জন্য এলাকাবাসী আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com