রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
উৎসব মূখর পরিবেশে আজ হবিগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ লড়াই হবে ত্রি-মুখি বানিয়াচঙ্গে পুলিশের অভিযান কালাশাহ সহ ৩ ডাকাত গ্রেপ্তার হবিগঞ্জে আরো ৬২৭ জন করোনা টিকা গ্রহণ করেছেন নবীগঞ্জ ৯নং বাউসা ইউনিয়ন বিএনপির বর্ধিত সভা অনুষ্টিত হবিগঞ্জে উৎসব মুখর পরিবেশে সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব নবীগঞ্জে বিষ প্রয়োগে ২৫০টি হাঁস নিধন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নবীগঞ্জ উপজেলার কাউন্সিল কার্যক্রম সম্পন্ন চুনারুঘাটে মরহুম সফিক মিয়া স্মরণে ফ্রিজ কাপ ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন হবিগঞ্জে নৌকার জয় হলে শেখ হাসিনার জয় হবে-ব্যরিস্টার শেখ ফজলে নাঈম একনায়কতন্ত্রের বিরুদ্ধে বিএনপির প্রার্থী সেলিমকে ধানের শীষে ভোট দিন-জিকে গউছ
মাধবপুরে ভুল চিকিৎসায় নিহত শিশু রাকিবের জীবনের মূল্য ৪০ হাজার টাকা

মাধবপুরে ভুল চিকিৎসায় নিহত শিশু রাকিবের জীবনের মূল্য ৪০ হাজার টাকা

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে ভুল ঔষুধ প্রয়োগের মাধ্যমে নিহত আড়াই বছরের শিশু রাকিব মিয়ার জীবনের মূল্য ৪০ হাজার টাকা নির্ধারন করা হয়েছে। গতকাল শনিবার ঔষুধ ব্যবসায়ী নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও কয়েকজন মাতব্বর শালিসের মাধ্যমে এ মূল্য নির্ধারন করেছে বলে সূত্র জানায়। অপর দিকে পুলিশ রাকিবের লাশ ময়না তদন্ত শেষে পরিবারে কাছে হস্তান্তর করলে তার জানাযা নামায শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
শুক্রবার সন্ধ্যার দিকে মাধবপুর পৌরসভাধীন গুমুটিয়া গ্রামের হোটেল শ্রমিক কুদ্দুছ মিয়া তার আড়াই বছরের ছেলে জ্বরে আক্রান্ত রাকিব মিয়াকে হাসপাতালে নিয়ে আসার পথে হাসপাতাল গেইটে জননী মেডিকেল হলের মালিক খোকন চন্দ্র ঘোষ তাকে স্বাস্থ্য কেন্দ্রে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জুয়েল রায়ের বাসায় নিয়ে যায়। সেখানে তার চিকিৎসা শেষে চিকিৎসা ব্যবস্থাপত্রসহ খোকন স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন তার ফার্মেসীতে নিয়ে যায়। সেখানে একটি ইনজেকশন পুশ করার সাথে সাথে রাকিব মিয়ার অবস্থার অবনতি ঘটলে স্বজনরা তাকে দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কতর্ব্যরত ডাক্তার শারমিন রহমান তাকে মৃত ঘোষনা করেন। এ খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে ফার্মেসী মালিক খোকন চন্দ্র ঘোষ ফার্মেসী তালাবদ্ধ করে পালিয়ে যায়।
এ দিকে শুক্রবার রাত থেকেই বিষয়টি আপোষ মিমাংসার জন্য সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রীধাম দাস গুপ্ত, ঔষুধ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ তৎপরতা শুরু করে এবং গতকাল শনিবার বিকালে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রীধাম দাস গুপ্ত, ঔষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি দীপক চন্দ্র মোদক, সাধারন সম্পাদক কাজল চন্দ্র রায়, উপজেলা যুবলীগের সভাপতি ফারুক পাঠান, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর এমদাদুল হক ফেরদৌস, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর দুলাল চন্দ্র মোদকসহ কয়েকজন মাতব্বর রাকিবের জীবনের মূল্য ৪০ হাজার টাকা, ময়নাতদন্ত বাবৎ ৫ হাজার টাকা নির্ধারন করেন। এবং এ টাকা ফার্মেসীর মালিক খোকন চন্দ্র ঘোষ বহন করার সিদ্ধান্ত নেয়া হয়। এ ব্যাপারে কাউন্সিলর এমদাদুল হক ফেরদৌসের সাথে যোগাযোগ করলে তিনি বলেন- এরা গরীব মানুষ মামলা-মোকদ্দমায় যেতে চায় না তাই আমরা রাকিবের পরিবারকে ৪০ হাজার টাকা এবং ময়না তদন্তের খরচ বাবৎ ৫ হাজার টাকা নির্ধারন করে মিমাংসা করে দিয়েছি। এ ব্যাপারে ঔষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি দীপক মোদক সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন-একটা মিমাংসা হয়েছে।
এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ আব্দুল বাছেদ বলেন, নিহতের পরিবার মামলা দেয়ার কথা ছিল কিন্তু দেয়নি। জি.ডি মূলে ময়নাতদন্ত করা হয়েছে। যদি ময়নাতদন্তের রিপোর্টে যদি ভুল ঔষুধ প্রয়োগের বিষয়টি আসে তাহলে পুলিশ বাদী হয়ে মামলা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com