মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
সাতছড়িতে রকেট লাঞ্চারের ১৮টি গোলা নিস্ক্রিয় করলো সেনাবাহিনী মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক ॥ দেশ ও জাতির উন্নয়ন অগ্রযাত্রায় সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ আবু জাহির এমপি’র সাথে নবনির্বাচিত হবিগঞ্জ পৌর পরিষদের সৌজন্য সাক্ষাৎ নারী দিবসের চেতনায় সবাইকে উজ্জীবিত হওয়ার আহ্বান জেলা প্রশাসকের ৪নং ওয়ার্ডের মুরুব্বীয়ানদের সাথে মেয়র সেলিমের শুভেচ্ছা বিনিময় নূর মডেল কেজি এন্ড হাই স্কুলের শিক্ষা সফর সম্পন্ন নবীগঞ্জ উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্টিত বিদায়ী জেলা প্রশাসককে তাসনুভা-শামীম ফাউন্ডেশনের সম্মাননা স্মারক প্রদান হবিগঞ্জে আরো ৫৩৪ জন করোনা টিকা নিয়েছেন মাধবপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত
খোশ আমদেদ মাহে রমজান

খোশ আমদেদ মাহে রমজান

এক্সপ্রেস রিপোর্ট ॥ আজ ২৪ রমজান। জানা যায় ৬২৪ খ্রিষ্টাব্দের ২৪ রমজান শুক্রবার প্রিয়নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম তাঁর কনিষ্ঠ কন্যা হযরত ফাতিমা রাদিআল্লাহু তা’আলা আনহার শাদী দেন হযরত আলী রাদিআল্লাহু তা’আলা আনহুর সঙ্গে। এর মাত্র ৭ দিন আগে বদর যুদ্ধে বিজয় অর্জিত হয়। বিজয়ী বেশে সাহাবায়ে কেরামসহ প্রিয়নবী (সাঃ) বদর প্রান্তর থেকে মদিনা ফিরে আসেন ২২ রমজান।মদিনায় এসে তিনি হযরত ফাতিমা রাদিআল্লাহু তা’আলা আনহার শাদী হযরত আলীর সাথে দেয়ার ঘোষণা দেন। তিনি হযরত আলী (রাঃ) কে বলেন ঃ আমার মেয়েকে তুমি কি দেবে? হযরত আলী (রাঃ) বলেন, আমার দেবার মতো কিছু নেই। আমার সম্পদের মধ্যে আছে আপনার দেয়া একটি ঘোড়া আর একটি বর্ম। তিনি বলেন ঃ বর্মটি বেচে দাও। হযরত উসমান (রাঃ) ৪৮০ দিরহাম দিয়ে তা কিনে নিলেন। এখানে উল্লেখ্য যে, এই বর্মটি কিনে নিয়ে পরে তা হযরত উসমান (রাঃ) হযরত আলী (রাঃ)কে উপহারস্বরূপ দিয়ে বলেছিলেন, এটা আপনার দেহেই শোভা পায়। হযরত আলী (রাঃ) বর্ম বেচে যে অর্থ পেলেন তা প্রিয়নবী (সাঃ) এর কাছে দিলেন। প্রিয়নবী (সাঃ) সেই অর্থ থেকে হযরত বিলাল (রাঃ) দ্বারা খুশবু কিনলেন। সবাইকে দাওয়াত দেয়া হলো। সবাই এলেন, হযরত আলী (রাঃ) তখনও আসেননি। প্রিয়নবী (সাঃ) খুতবায় বললেন ঃ তোমরা সাক্ষী হও, আমি আল্লাহর নির্দেশে চার শ’ মিসকাল রূপোর মুহরানার এওয়াজে ফাতিমাকে আলীর সাথে বিয়ে দিচ্ছি, যদি আলী রাজি হয়। এমন সময় হযরত আলী সেই মজলিসে উপস্থিত হলেন। প্রিয়নবী (সাঃ) তাঁর দিকে তাকিয়ে মুচকি হেসে বললেন ঃ আলী, তোমার সাথে চার শ’ মিসকাল রূপোর এওয়াজে ফাতিমার শাদী দেবার জন্য আল্লাহ্ আমাকে আদেশ করেছেন। তুমি কি তাতে রাজি? হযরত আলী (রাঃ) বললেন ঃ আলহামদু লিল্লাহ, আমি আল্লাহর সমস্ত নিয়ামতের শোকর গুজারী করছি। ইয়া রসুলাল্লাহ্, আমি রাজি হলাম।
প্রিয়নবী (সাঃ) বললেন ঃ আল্লাহ্ তোমাদের মধ্যে মিলন দান করুন। তোমাদের ওপর প্রাচুর্য বর্ষিত হোক, আল্লাহ্ তোমাদের নেক সন্তান সন্ততি দান করুন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com