শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

১৭ সেপ্টেম্বও ২০১৩ ইং এর সকল সংবাদ

  • আপডেট টাইম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৩
  • ৫০৭ বা পড়া হয়েছে

বানিয়াচংয়ে মাদ্রাসার শিশু ছাত্র খুন
কলেজ ছাত্র খালাতো ভাই আটক
মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ হবিগঞ্জ সদর উপজেলার হুরগাঁও গ্রামের লিটন মিয়া নামে ১০ বছরের এক মাদ্রাসা ছাত্র বানিয়াচংয়ে নির্মম খুন হয়েছে। সে ওই গ্রামের জালাল মিয়া ছেলে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ইকরাম গ্রামের কাশেম মেম্বারের বাড়ির কাছ থেকে লিটনের লাশ উদ্ধার করে পুলিশ। এ খুনের সাথে জড়িত সন্দেহে লিটনের খালাতো ভাই কলেজ ছাত্র সামসু মিয়াকে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটক সামসু বানিয়াচং উপজেলার হিয়ালা গ্রামের আব্দুল হাই তালুকদারের ছেলে। সে বৃন্দাবন কলেজের ১মবর্ষের ছাত্র। লিটনের হত্যাকান্ডের ঘটনা নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। তার প্রকৃত খুনী কারা এবং তাকে খুনের পেছনে রহস্য কি, এনিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার সামসু মিয়া হুরগাঁও গ্রামে লিটনদের বাড়িতে যায়। সে চলে আসার সময় ইকরাম গ্রামে মামা কাউছারদের বাড়িতে বেড়ানো কথা বলে লিটনকে সাথে নিয়ে যায়। মামার বাড়ি পৌছার আগে রাত ৯টার দিকে পথিমধ্যে লিটন খুন হয়। খুন করার পর তার লাশ ইকরাম গ্রামের কাশেম মেম্বারের বাড়ির কাছে ফেলে রাখা হয়। গতকাল সকালের দিকে স্থানীয় লোকজন লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খেবর দেয়। খবর পেয়ে সুজাতপুর ফাঁড়ি পুলিশ বানিয়াচং থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। তার পায়ে রক্তাক্ত জখম ও গলায় দাগ রয়েছে। এদিকে লাশ উদ্ধারের পর পরই সামসু মিয়ার আচরণে জনমনে সন্দেহ সৃষ্টি হয়। তাৎক্ষণিক জনতা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।
আটক সামসু মিয়া জানায়, ইকরাম গ্রামের একটি একাডেমীর জনৈক ছাত্রীর সাথে তার প্রেমের সম্পর্ক রয়েছে। প্রেমিকার কয়েকজন আত্মীয় ইকরামের বুলহাটি রাস্তা থেকে লিটনকে ছিনিয়ে নিয়ে খুন করে। তার বক্তব্যের সত্যতা নিয়ে জনমনে সংশয় রয়েছে। এলাকাবাসী ধারণা করছেন একাডেমীর ছাত্রীর আত্মীয়দের সাথে হয়ত সামসু মিয়ার বিরোধ রয়েছে। যে কারণে তাদেরকে ফাঁসাতে সামসু মিয়াই লিটনকে খুন করতে পারে। এ ব্যাপারে বানিয়াচং থানার ওসি সামসুল আরেফীন জানান ঘটনার রহস্য উদঘাটন করতে আটক সামসু মিয়াকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

ব্যানার-বিলবোর্ড অপসারন কাজে অবহেলা
দায়িত্বপ্রাপ্ত পৌরকর্মচারীকে
কারণ দর্শাও নোটিশ
হবিগঞ্জ পৌর এলাকায় ব্যানার, বিলবোর্ড অপসারন কাজে অবহেলার কারনে দায়িত্বপ্রাপ্ত পৌরকর্মচারী মোঃ ফরিদ মিয়াকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে হবিগঞ্জ পৌরকর্তৃপক্ষ। মেয়র আলহাজ্ব জি কে গউছ স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশে বলা হয়, বার বার নির্দেশ দেয়া সত্বেও কর্তব্য কাজে অবহেলার কারনে পৌরসভার সুনাম ক্ষুন্ন হচ্ছে। এ ব্যাপারে ৩ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানো জন্য তাকে সময় বেধে দেয়া হয়েছে।

আওয়ামীলীগ মানেই দুর্ভিক্ষ-জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- আওয়ামীলীগ নেতারা এলাকায় গিয়ে শুধু উন্নয়ন আর উন্নয়নের কথা বলছেন। যদি এত উন্নয়ন করে থাকেন তাহলে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় কেন। সাহস থাকলে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। মেয়র বলেন, বিএনপি একটি সুন্দর বাংলাদেশ গঠন করতে চায়। যেখানে হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খিষ্টান প্রত্যেকেই নিজেদের সুন্দরভাবে নিজেদের ধর্ম পালন ও জীবনযাপন করতে পারবে। তিনি বলেন, বিএনপির আমলে মেয়েদের দশম শেণী পর্যন্ত ফি করে দেয়া হয়েছিল। চাকরির ব্যবস্থা করেছিল। মেয়েদের অগ্রগতির যা কিছু তা বিএনপিই করেছি। তাই দেশের উন্নয়ন অব্যাহত রাখতে ১৮ দলীয় জোটের প্রাার্থীকে বিজয়ী করার আহ্বান জানিয়ে মেয়র জি কে গউছ বলেন, আওয়ামীলীগ আবার ক্ষমতায় আসলে দুর্নীতি, লুটপাট, খুন, হত্যা, দলীয়করণ ও দ্রব্যমূল্য বাড়বে। দেশে দুর্ভিক্ষ সৃষ্টি হবে। আওয়ামীলীগ মানেই দুর্ভিক্ষ। তিনি গতকাল হবিগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রদল নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।
গতকাল সেমাবার সন্ধ্যায় ছাত্রদল নেতা জি কে ঝলকের সভাপতিত্বে ও শেখ সজিব আহমেদ ফয়সালের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের আহবায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, যুগ্ম আহবায়ক শাহ সালাউদ্দিন টিটু, এমদাদুল হক ইমরান, বৃন্দাবন কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মহিবুর রহমান শাওন, ওমর ফারুক বাবু, প্রসেন জিৎ দাস, এম বি এইচ সাকিব, মাহবুব আলম, জিএম আমির হোসেন, সাইফুল্লাহ আকন্দ সিফাত, নছিব ইবনে নিজামি বাধন, রুবেল, এআর আশিক, তপন চাকমা, তানবির আহমেদ বিদয়, মেহেদি হাসান খান, সালাউদ্দিন সোহেল, কৌসিক হাসান, নাজমুল ইসলাম, আল অমিন, আল ইমরান, রাফিউল ইসলাম প্রতিক প্রমুখ।

বাহুবলে মাছের খাদ্য বোঝাই
গাড়ির ধাক্কায় যুবক নিহত
বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে মাছের খাদ্য বোঝাই একটি গাড়ির ধাক্কায় সৈয়দ মিয়া (২২) নামে এক যুবক নিহত হয়েছে। এ সময় গাড়িটি উল্টে খাদে পড়ে যায়। নিহত সৈয়দ মিয়া আদিত্যপুর গ্রামের আকবর আলীর ছেলে। গতকাল সকাল ৬ ঘটিকার সময় ঢাকা-সিলেট মহাসড়কের আদিত্যপুর গ্রামের কাছে এ দুর্ঘটনাটি ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গেছে গতকাল সকালের দিকে সৈয়দ মিয়া কৃষিকাÍে উদ্দেশ্যে বাড়ি থেকে রওয়ানা দেয়। গ্রামের কাছে সড়ক পারপারের সময় সিলেটগামী মাছের খাদ্য বোঝাই একটি গাড়ি তাকে ধাক্কা দেয়। এতে সে খালে পড়ে যায়। দীর্ঘ সময় পর স্থানীয় লোকজন খালে পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে সিলেট মেডিকেলে প্রেরণের সময় পথিমধ্যে সে মারা যায়। এদিকে গাড়িটি ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার সময় উল্টে সড়কের নিছে পড়ে যায়। গাড়ি চালক ও হেলপার পালিয়ে গেছে।

চুনারুঘাটে মিরাশী ইউনিয়ন
ইসলামী ছাত্রসেনার কমিটি গঠন
রাসেল সভাপতি, মালেক সম্পাদক, আল আমীন সাংগঠনিক সম্পাদক
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চুনারুঘাট উপজেলার ১০নং মিরাশী ইউনিয়ন কমিটি গঠনকল্পে গত বৃহস্পতিবার বিকালে স্থানীয় নালমূখ বাজারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাসেল মিয়া তালুকদারের সভাপতিত্বে ও আব্দুল মালেকের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের উপজেলা যুগ্ম সম্পাদক সাংবাদিক এস এম সুলতান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চুনারুঘাট উপজেলা সভাপতি আব্দুল আজিজ ইকবাল, সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক মোঃ বিলাল মিয়া, দপ্তর সম্পাদক মোঃ রহমত আলী প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে মোঃ রাসেল মিয়া তালুকদারকে সভাপতি, মোঃ আব্দুল কাদিরকে সহ-সভাপতি, মোঃ আব্দুল মালেককে সাধারণ সম্পাদক, মোঃ কামরুল ইসলামকে সহ-সাধারণ সম্পাদক, মোঃ আল আমীনকে সাংগঠনিক সম্পাদক, আশিকুর রহমান অর্থ সম্পাদক, মোঃ বিলাল মিয়া প্রচার সম্পাদক, হাফেজ রুহুল আমীন, মোঃ সালুক মিয়া সাহিত্য সংস্কৃতি সম্পাদক, হাফেজ মোজাম্মেল হক ছাত্রকল্যাণ সম্পাদক, দয়াল আহমদ স্কুল বিষয়ক সম্পাদক ও সেলিম মিয়া, রিয়াদ মিয়া, আব্দুল আলী, তারেক মিয়া, শাহ আলম মিয়া ও আকরাম মিয়াকে সদস্য করে ১৭ সদস্য বিশিষ্ট বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ১০নং মিরাশী ইউনিয়ন কমিটি গঠন করা হয়।

এমপি প্রার্থী উপজেলা চেয়ারম্যান সৈয়দ
আহমদুল হকের তেঘরিয়ায় গণসংযোগ
স্টাফ রিপোর্টার ॥ দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক গণসংযোগ অব্যাহত রেখেছেন। গত বৃহস্পতিবার হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের কয়েকটি গ্রামে তিনি গণসংযোগ করেণ। ওই ইউনিয়নের পূর্ব মাহমুদাবাদ, কাকিয়রাব্দা, উত্তর তেঘরিয়া সহ বিভিন্ন এলাকার সর্বস্তরের জনগণের সাথে তিনি মতবিনিময় করেন। এসময় আগামী জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আহমদুল হকের প্রার্থীতাকে কেন্দ্র করে জনগণের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দিপনা পরিলক্ষিত হয়। গণসংযোগ কালে সর্বস্তরের জনসাধারণ সৈয়দ আহমদুল হককে আগামি সংসদ নির্বাচনে এম পি নির্বাচন করতে সকলই আশা ব্যক্ত করেণ। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবিদুর রহমান, বিশিষ্ট মুরুব্বি হাজী আম্বর আলী, হাফেজ আব্দুর রহমান। এছাড়া স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে তাজুল ইসলাম, মোঃ শের আলী, মোঃ ঝাড়– মিয়া, চান মিয়া সর্দার, মোঃ মানিক মিয়া, মোঃ জনাব আলী, মুফতি ফজলুল হক, মোঃ তৈয়ব আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

নবীগঞ্জে গাজাঁ সেবনের দায়ে যুবককে
ভ্রাম্যমান আদালতে ৬ মাসের দন্ড
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে গাঁজা সেবনের দায়ে এক যুবককে ৬ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত যুবকরে নাম টিটু মিয়া (২৭)। সে পাইকপাড়া গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল সোমবার বিকেলে টিটু মিয়াসহ কয়েক নেশাখোর যুবক বদরদী গ্রামে নেশা করে মাতলামী করছিল। গোপন সূত্রে খবর পেয়ে মাদকদ্রব্য অধিদপ্তর এর অফিসার আব্দুল ওয়াহেদ চৌধুরী ও নবীগঞ্জ থানার এস আই মিজানুর রহমান এক দল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে টিটুকে আটক করেন। এ সময় অন্যরা পালিয়ে যায়। পরে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মাহমুদুল হক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে গাজাঁ সেবনের দায়ে তাকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের
ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর
এক্সপ্রেস ডেস্ক ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ অনার্স ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক ফয়জুল করিম এ তথ্য জানান। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (িি.িহঁ.বফঁ.নফ) সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে যথাসময়ে জানানো হবে বলেও জানান তিনি।

চোখে আলো ফেলে বিভ্রান্ত করা
হয় ডায়ানার গাড়ি চালককে
এক্সপ্রেস ডেস্ক ॥ ব্রিটেনের রাজপরিবারের উত্তরাধিকারী ক্রাউন প্রিন্স চার্লসের সাবেক সহধর্মিনী প্রিন্সেস ডায়ানা ১৬ বছর আগে প্যারিসে সড়ক দুর্ঘটনায় মারা গেলেও এ ব্যাপারে প্রতিনিয়তই রহস্যের উন্মোচন হচ্ছে। ব্রিটেনের রাজকীয় বিশেষ বিমান বাহিনীর (এসএএস) একজন সাবেক সদস্যের স্ত্রী গোয়েন্দা সংস্থা স্কটল্যান্ড ইয়ার্ডের কাছে দাবি করেছেন, রাজপরিবারের লোকজনই একটি বিশেষ বাহিনীকে দিয়ে ডায়ানার গাড়ি চালকের চোখে তীব্র আলো ফেলে এবং দ্রুতগামী গাড়িটিকে দুর্ঘটনায় ফেলতে বাধ্য করে, যে কারণে ডায়ানা মারা যান। আর এ কারণে ডায়ানার মৃত্যুর তদন্ত নিয়ে নড়েচড়ে বসেছে স্কটল্যান্ড ইয়ার্ড। জানা গেছে, ওই নারীর এমন বিস্ময়কর তথ্য প্রদানের পর মামলাটি পুনরুজ্জীবিত করারও সিদ্ধান্ত নিয়েছে বিশেষ স্কটল্যান্ড ইয়ার্ড। ‘এন’ নামক ওই এসএএস সদস্যের সাবেক স্ত্রী দাবি করেন, রাজপরিবারের ঘনিষ্ঠ লোকজনের নির্দেশেই গাড়ি চালকের চোখে তীব্র আলো ফেলা হয়। আর সে কারণেই দ্রুতগামী বাসটি দুর্ঘটনায় পতিত হয়। মর্মান্তিকভাবে মারা যান ডায়ানা, তার বন্ধু দৌদি আল ফায়েদ ও গাড়ি চালক পল হেনরি। আর এই অতি গোপনীয় ও ঝুঁকিপূর্ণ কাজটি এসএএস’র বিশেষ চৌকস সদস্যকে দিয়ে করানো হয়েছিল। এর আগে ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে ডায়ানা হত্যার পেছনে ব্রিটিশ বিমান বাহিনীকে দায়ী বলে সংবাদ প্রকাশ করে।
উল্লেখ্য, ১৯৯৭ সালের ২৯ আগস্ট প্যারিসের রিজ হোটেল থেকে বের হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় নিহত হন প্রিন্সেস ডায়ানা, মিসরের ধনকুবের পুত্র তার বন্ধু দোদি ও তাদের ড্রাইভার পল। ওই দুর্ঘটনার গুরুতর আহত হয়ে বেঁচে যান ডায়ানার দেহরক্ষী ট্রেভর রিজ-জোনস। ১৯৮১ সালে ক্রাউন প্রিন্স চার্লসের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ডায়ানা। তবে ১৯৯২ সালে বিচ্ছিন্ন হয়ে ১৯৯৬ সালে চার্লসকে ডিভোর্স দেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির জননী এই সুন্দরী রাজবধু।

নাম তার ‘কেইহানাইকুকাউয়াকাহিহুলিহিকাহাউনায়েলে’!
এক্সপ্রেস ডেস্ক ॥ ‘কেইহানাইকুকাউয়াকাহিহুলিহিকাহাউনায়েলে’! শব্দটি একসঙ্গে উচ্চারণের সময় দম বন্ধ হওয়ার উপক্রম হতে পারে কারও কারও! কিন্তু যুক্তরাষ্ট্রের জনৈক নারীর এই নাম ধরে প্রতিনিয়ত ডাকতে হয় তার স্বজন কিংবা প্রতিবেশীদের। কারণ, তার কোনো ডাক নাম অথবা সংক্ষিপ্ত নামও নেই। আর এ কারণেই ৩৬টি বর্ণ ও ১৯টি সিলেবলের সমন্বয়ে গঠিত এই নাম দেখে আঁতকে উঠেছেন যুক্তরাষ্ট্রের দ্বীপ রাজ্য হাওয়াইয়ের সড়ক যোগাযোগ বিভাগের কর্মকর্তারা। গাড়ি চালানোর সময় ড্রাইভিং লাইসেন্স চেক করতে গিয়ে দেখা যায় ওই নারীর কোনো সংক্ষিপ্ত নাম নেই এবং এটাই তার লাইসেন্সের নাম। এ জন্য তার লাইসেন্সের বৈধতা চ্যালেঞ্জ করেন পুলিশ সদস্যরা। কারণ, হাওয়াই রাজ্যের কম্পিউটারে ৩৫টির বেশি বর্ণের সমন্বয়ে গঠিত শব্দ ধারণ করার ক্ষমতা নেই! তবে ওই নারী প্রশাসনকে বোঝাতে চেষ্টা করেন, বৈধ লাইসেন্স পেতে তিনি সবরকমের চেষ্টা চালিয়েছেন, কিন্তু তাকে এই নামে লাইসেন্স দেওয়া হয়নি। প্রশাসন ভুয়া লাইসেন্স বাতিল ও তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পদক্ষেপ নিতে গেলে প্রচারণায় নামেন ওই নারী। অগত্যা বাধ্য হয়ে কম্পিউটার সিস্টেম পরিবর্তনের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। হাওয়াই সরকারের পক্ষ থেকে ওই নারীকে আশ্বাস দেওয়া হয়েছে, চলতি বছরের শেষ দিকে এই পূর্ণ নামেই ড্রাইভিং লাইসেন্স পাবেন তিনি।

সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছে ‘স’ মিল
পরিবেশ ও শব্দ দুষনে
ব্যাহত হচ্ছে লেখাপড়া
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের উজিরপুর প্রাথমিক বিদ্যালয়ের কাছে স্থাপন করা হয়েছে ‘স’-মিল। এতে করে একদিকে যেমন পরিবেশ দূষণ ঘটছে অপরদিকে ওই বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের লেখাপড়ায় চরম বিঘœ ঘটছে। সরজমিনে দেখা যায় হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের পশ্চিম পাশ ঘেষে উজিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টির অবস্থান। এর টিক পাশেই সম্প্রতি স্থাপন করা হয়েছে একটি ‘স’ মিল। ডিজেল চালিত মেশিনে ‘স’ মিলটি চালানো হয়। কর্তৃপক্ষ জানান স্কুল চলাকালে মেশিনটি যখন চালানো হয় তখন পাঠদানে চরম ব্যাঘাত ঘটে। মেশিনের শব্দে কিছু বুঝা যায়না। ফলে পাঠদানে বিঘেœর সৃষ্টি হয়। অন্যদিকে সড়ক সংলগ্ন সরকারী জায়গায় গাছের বড় বড় ফালি রেখে পথচারী ও যানবাহনের প্রতিবন্ধকতা সৃষ্টির বিষয়টি সরজমিনে দেখা যায়। এ বিষয়ে স্থানীয় গ্রামবাসী জানান রাতেও বেআইনী বিদ্যুৎ সংযোগ নিয়ে কাজ করতে দেখা যায়। নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক শিক্ষিকা জানান, আমরা ‘স’ মিলটির কারনে পাঠদান সহ পরিবেশ ও শব্দ দূষনের ক্ষতিকর বিষয়টি মৌখিকভাবে কর্তৃপক্ষকে জানিয়েছি। স্কুলের ৫ম শ্রেণির ছাত্রী রনির সাথে আলাপ হলে সে ওই ‘স’ মিলটি সরিয়ে নেয়ার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানায়।

মাধবপুরে ভূমি মালিকানা দাবীদার
দুই পক্ষে উত্তেজনা ॥ সংঘর্ষের আশংকা
মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে একটি ভূমির মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় প্রাণঘাতি সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী। বিরোধীয় ভূমিটি আদাঐর মৌজায় অবস্থিত। স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৬২ ইং সনে বিবাড়ীয়া জেলার পাইকপাড়া গ্রামের কালিমোহন রায় ২০২২নং রেজিষ্ট্রি দলিলমূলে আদাঐর মৌজার ১৯ শতক ভূমি রেকর্ডীয় মালিক রাজেন্দ্র লাল রায় চৌধুরী থেকে খরিদ করেন। কালিমোহন রায় মারা যাওয়ার পর তার দুই ছেলে কিরন রায় ও কৃষান রায় উক্ত ভূমিতে নির্বিবাদে ভোগ দখলে বিদ্যমান আছে। অপরদিকে আদাঐর গ্রামের আজব আলীর ছেলে কালু মিয়া ও নানু মিয়া ২০০৩ সনে রাজেন্দ্র লাল চৌধুরীর ছেলে রামেন্দ্র লাল রায় চৌধুরী থেকে অপর একটি দলিল করেন এবং কিছু দিন পূর্বে কিরন রায় ও কৃষান রায় এর অনুপস্থিতিতে উক্ত ভূমিতে পাকা ঘর নির্মান করিতে থাকিলে তারা খবর পেয়ে আদালতে কালু ও নানুর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। আদালত থেকে মামলা নিষ্পত্তির পূর্ব পর্যন্ত উভয় পক্ষের উপর বিরোধীয় ভূমিতে প্রবেশে ১৪৪ ধারা জারি করা হয়। বর্তমানে কালু মিয়া গং ব্যক্তিবর্গ ১৪৪ ধারা বলবৎ থাকা অবস্থায় পাকা ওয়ালের উপর টিনের ছালা স্থাপনের জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ বিষয়টি নিয়ে বর্তমানে উভয় পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে।

গ্রামাঞ্চলের ঐতিহ্য নিয়ে জেলা প্রশাসনের
উদ্যোগে সপ্তাহ ব্যাপী সাংস্কৃতিক উৎসব
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় গ্রাম-গ্রামাঞ্চলের সংস্কৃতিক ঐতিহ্য নিয়ে সপ্তাহ ব্যাপী সাংস্কৃতিক উৎসবের প্রস্তুতি চলছে। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ নিমতলায় এ উৎসব অনুষ্ঠিত হবে। প্রতিদিন সন্ধ্যার পর এ অনুষ্ঠান শুরু হবে। ৭দিন ব্যাপী কর্মসুচির মধ্যে রয়েছে ২৪ সেপ্টেম্বর রবীন্দ্র-নজরুল স্মরণে আলোচনা সভা, সাংস্কুতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ। ২৫ সেপ্টেম্বর বুধবার লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার গুনী শিল্পীদের বাউল গানের আসর, ২৭ সেপ্টেম্বর শুক্রবার দেশ নাট্যগোষ্ঠী/নাট্য নিকেতনের পরিবেশনায় নাটক, ২৮ সেপ্টেম্বর শনিবার চিরায়ত বাংলার লোকজ যাত্রাপালা “রূপবান ও রহিম বাদশা” ২৯ সেপ্টেম্বর রবিবার ঐতিহাসিক যাত্রাপালা “নবাব সিরাজউদ্দৌলাহ্” ৩০ সেপ্টেম্বর সোমবার সমাপনী দিনে আলোচনা সভা ও পালা গান।পালা গানে অংশ নেবেন বাগেরহাটের নিশিকান্ত সরকার ও খুলনার মনি শংকর সরকার।
এ মাসের শেষ সপ্তাহ ব্যাপী হবিগঞ্জে অনুষ্ঠিতব্য এ উৎসব সুন্দর ও সুষ্টুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতিমধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রউফকে আহবায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশফাকুর রহমানকে আহবায়ক করে র‌্যাফেল ড্র উপ-কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও ঐ সপ্তাহে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। সপ্তাহ ব্যাপী উৎসবের উদ্যোক্তা জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার জানান দর্শক শ্রোতার সুবিধার্থে হবিগঞ্জ এয়ারলিংক ক্যাবল নেটওয়ার্ক এর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। আজ মঙ্গলবার বিকাল ৩টায় জেলা প্রশাসকের সভা কক্ষে র‌্যাফেল ড্র উপকমিটির এক সভা অনুষ্ঠিত হবে বলে হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশফাকুর রহমান জানিয়েছেন।

মাধবপুরে সরকারের সফলতায়
সচেতনতা মূলক সভা
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে সরকারের দিন বদলের সনদ ভিশন- ২০২১বাস্তবায়নের অংশ হিসেবে একটি সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে সামাজিক ইস্যুতে যে সকল সফলতা অর্জন করেছে সে সব বিষয়ে জনগণকে সচেতন করার লক্ষ্যে জেলা তথ্য অফিসের আয়োজনে মাধবপুর উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল সকালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র হীরেন্দ্র লাল সাহা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মনির হোসেন, মুক্তিযোদ্ধা সুকোমল রায়, কমান্ডার নায়েব আলী, চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন, মাহবুবুর রহমান সোহাগ, শামসুল ইসলাম মামুন, শিক্ষক মুছা মিয়া, যুবলীগ সভাপতি ফারুক পাঠান, প্রেসক্লাব সহ-সভাপতি আইয়ুব খান, সেক্রেটারী কাউছার মোল্লা প্রমুখ।

সদর উপজেলা জাপার নেতৃবৃন্দের
সাথে আতিকের মতবিনিময়
প্রেস বিজ্ঞপ্তি ॥ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, হবিগঞ্জ জেলা সভাপতি ও হবিগঞ্জ সদর লাখাই আসনে জাপা মনোনীত এমপি প্রার্থী আলহাজ্ব আতিকুর রহমান আতিক বলেছেন বর্তমান সরকার পদ্মা সেতু, শেয়ার বাজার, হলমার্ক, যুবক ও ডেসটিনির মতো দুর্নীতির ঘটনায় দেশকে ঘ্রাস করে ফেলেছে। এ সরকারের ষড়যন্ত্র থেকে দেশ বাচাঁতে আগামী নির্বাচনে জাতীয় পার্টিকে নির্বাচিত করুণ। সম্প্রতি তিনি জাতীয় পার্টির নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, পল্লীবন্ধু এরশাদ এর শাসন আমলে হবিগঞ্জ সদর লাখাইয়ে ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামীতে জাতীয় পার্টির প্রার্থী নির্বাচিত হলে সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখা হবে। তিনি বলেন মহান আল্লাহ তালা আমাকে অনেক কিছুই দিয়েছেন। আমার কোন কিছুই অভাব নেই। সকলের সহযোগিতা নিয়ে আগামী নির্বাচনে নির্বাচিত হলে হবিগঞ্জ-সদর লাখাইয়ে সর্বোচ্চ উন্নয়ন করা হবে। হবিগঞ্জ সদর উপজেলা জাপার সভাপতি আলহাজ্ব মোক্তার হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুস সালাম মেম্বারের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা জাপার সহ-সভাপতি আব্দুল মোক্তাদীর চৌধুরী অপু, যুগ্ম সাধারণ সম্পাদক মীর জিয়াউল হক জিয়া, জেলা কৃষক পার্টির সদস্য সচিব এনায়েত উল্লাহ তারেক, সদর উপজেলা জাপার সাংগঠনিক সম্পাদক আয়ুব আলী মেম্বার, শায়েস্তগঞ্জ পৌর জাপার সাধারণ সম্পাদক ফারুক মিয়া, সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল কাউয়ুম, জাবেদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, থানা সভাপতি আমিনুল হক সাদেক মেম্বার, সহ-সভাপতি আব্দুস সামদ, সাংবাদিক সমুজ আলী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মেম্বার, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মুনসুর, শাহ আলী আজম, লাখাই উপজেলা জাপা সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন নাছু, পৌর যুবসংহতির আহবায়ক আব্দুল মোক্কাদীম নিশু, কৃষক পার্টির সাধারণ সম্পাদক গাজী নিজবাহ উদ্দিন, শায়েস্তগঞ্জ পৌর যুব সংহতির আহবায়ক আক্তার মিয়া, সদস্য সচিব মোজাহিদ রহমান জাহেদ, ওয়াহিদুর রহমান, আব্দুল গফুর জিতু, বাচ্চুু মিয়া, আক্তার হোসেন প্রমুখ।

হবিগঞ্জে ২ দিনব্যাপী
আয়কর মেলা শুরু
স্টাফ রিপোর্টার ॥ জাতীয় আয়কর দিবস ২০১৩ উদযাপন উপলক্ষ্যে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে ২ দিন ব্যাপী আয়কর মেলা। জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (আন্তর্জাতিক চুক্তি ও মতামত) রাহেলা চৌধুরী প্রধান অতিথি হিসেবে সকালে এ মেলার উদ্বোধন করেন। সিলেট কর অঞ্চলের উদ্যোগে কমিশনার সোয়াইব আহমেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার, পুলিশ সুপার কামরুল আমিন, পৌর মেয়র জিকে গউছ, চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম।
অনুষ্ঠানে ব্যবসায়ী, সরকারী কর্মকর্তা সহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মেলায় ২০টি স্টল বসানো হয়। পরে প্রধান অতিথি মেলা পরিদর্শন ও করদাতাদের হাতে রি রেজিষ্ট্রশন সার্টিফিকেট তুলে দেন।

নবীগঞ্জের কাজীগঞ্জ বাজারে
ছাত্রলীগের সমাবেশ
প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউপির ছাত্রলীগের উদ্যোগে কাজীগঞ্জ বাজারে অস্থায়ী কার্যালয়ে গতকাল বিকাল ৫ টায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ছাত্রলীগের অগ্রণী ভুমিকা রাখার ব্যাপারে এ সমাবেশের আয়োজন করা হয়। ছাত্রলীগ নেতা এস.এম সাইদুর ইসলামের সভাপতিত্বে ও জুয়েল আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন ২নং ইউ পি ছাত্রলীগ নেতা বিল্লাল আহমদ, শাহান শাহ, মোঃ মিজানুর রহমান, আছাব, হাবিবুর, হোসাইন, রুপন, জুয়েল। উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা আল আমিন, মুজাক্কিরর, আলমগীর, লায়েক, শামিম, শাহিদ, ইকবাল, কামরুল, তায়েফ, আব্দুল্লাহ, মাসুদ, এমরান, আবু তাহের, আলী আহমদ, খালেদ প্রমূখ।

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষ্যে
নবীগঞ্জে ছাত্রলীগের আনন্দ মিছিল
নবীগঞ্জ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট আগমন উপলক্ষ্যে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ গতকাল বিকালে নবীগঞ্জ শহরে এক বিরাট আনন্দ মিছিল ও সমাবেশের আয়োজন করেছে। মিছিলটি নবীগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশের আয়োজন করে। সমাবেশে সভাপতিত্ব করেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক উজ্জ্বল সরদার। পরিচালনা করেন, যুগ্ম আহবায়ক দিপংকর ভট্টাচার্য্য দেবুল ও শেখ মোঃ আবুল হাসান। সমাবেশে প্রধান অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, বাউসা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুন মিয়া, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি চৌধুরী। বক্তব্য রাখেন, ইকবাল হোসেন, তুহিন চৌধুরী, আলাউর, জসিম, খালেদ, পলাশ, আবু সালেহ জীবন, সাইদুর, আলমগীর, মছব্বির, মিজান, শিপন, সবুর, লিপ্টু, সুমন, ইমরান, ফয়সাল, রাজু, নুরুজ্জামান, রোহেল, মধু, সাগর খান, সুলেমান, সবুজ, কাওসার, মোফাজ্জল, জাকির, শাফি, অপু, কাইয়ুম, ভীষন, তারেক, আশরাফ, আফজল, আব্দুল হাই, সৌরভ, মুন্না রাজন, মিসবা, ফরহাদ প্রমূখ। প্রধান অতিথির বক্তেব্যে সাইফুল জাহান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পর রাষ্ট্রীয় ভাবে মদ গাজা বন্ধ করে দিয়েছিলেন। আর জিয়াউর রহমান ক্ষমতায় এসে মদ গাজার লাইসেন্স দিয়েছে। বঙ্গবন্ধু কাকরাইল মসজিদ, টঙ্গিতে বিশ্ব ইসতেমার জমি, মাদ্রাসা বোর্ড প্রতিষ্টা, ইসলামী একাডেমী প্রতিষ্টা করে ধর্মকে সমুন্নত করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com