রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১১:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
উৎসব মূখর পরিবেশে আজ হবিগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ লড়াই হবে ত্রি-মুখি বানিয়াচঙ্গে পুলিশের অভিযান কালাশাহ সহ ৩ ডাকাত গ্রেপ্তার হবিগঞ্জে আরো ৬২৭ জন করোনা টিকা গ্রহণ করেছেন নবীগঞ্জ ৯নং বাউসা ইউনিয়ন বিএনপির বর্ধিত সভা অনুষ্টিত হবিগঞ্জে উৎসব মুখর পরিবেশে সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব নবীগঞ্জে বিষ প্রয়োগে ২৫০টি হাঁস নিধন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নবীগঞ্জ উপজেলার কাউন্সিল কার্যক্রম সম্পন্ন চুনারুঘাটে মরহুম সফিক মিয়া স্মরণে ফ্রিজ কাপ ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন হবিগঞ্জে নৌকার জয় হলে শেখ হাসিনার জয় হবে-ব্যরিস্টার শেখ ফজলে নাঈম একনায়কতন্ত্রের বিরুদ্ধে বিএনপির প্রার্থী সেলিমকে ধানের শীষে ভোট দিন-জিকে গউছ
ঈদকে সামনে রেখে শায়েস্তাগঞ্জে ট্রেনের টিকেট কালোবাজারীদের হাতে

ঈদকে সামনে রেখে শায়েস্তাগঞ্জে ট্রেনের টিকেট কালোবাজারীদের হাতে

আবু হাসিব খান চৌধুরী পাবেল ॥ ঈদকে সামনে রেখে শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনের টিকেট এখন মিলছে কালোবাজারীদের হাতে। কাউন্টারে মিলছেনা টিকেট। বাইরে থেকে বেশী টাকা দিয়ে কিনতে হচ্ছে। অনেকেই আবার টিকেট না পেয়ে হতাশ হয়ে ফিরছেন বাড়িতে। অভিযোগ রয়েছে টিকেটের অতিরিক্ত বিক্রি মুল্যের একটি অংশ নিচ্ছেন ষ্টেশন মাষ্টারসহ কিছু অসাধু কর্মকমর্তা।
সরজমিনে রেলওয়ে ষ্টেশন ঘুরে দেখা যায়, ঈদ আসতে না আসতেই কাউন্টার থেকে ট্রেনের টিকেট উধাও। দীর্ঘ লাইন ধরে ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে যাত্রীরা টিকেট পাচ্ছেন না কাউন্টার থেকে।
কাউন্টারে টিকেট না থাকলেও বাইরে কালোবাজারীরা টিকেট বিক্রি করছে বেশী টাকার বিনিময়ে। কাউন্টারে টিকেট চাইলে ষ্টেশনের দায়িত্বরত বুকিং ক্লার্ক জানায়, টিকেট সীমিত, শেষ হয়ে গেছে।
একটি সূত্র জানা যায়, শায়েস্তাগঞ্জে রেলওয়ে জংশনের কিছু অসাধু কর্মকর্তা ও ফ্ল্যাটফর্মে টং দোকানের মালিক, ফলের ব্যবসায়ীরা আগেই বিভিন্ন ট্রেনের টিকেট কিনে নিয়ে যায়। পরে তারা টিকেটের মূল্যের চেয়ে প্রতি টিকেটে ১০০ থেকে ১৫০ টাকা কারো কাছ থেকে আবার দ্বিগুণ মুল্যও আদায় করছে কালোবাজারীরা। এসব টিকেটের অতিরিক্ত বিক্রি মুল্যের একটি অংশ নিচ্ছেন ষ্টেশন মাষ্টারসহ কিছু অসাধু কর্মকমর্তা।
এদিকে কালোবাজারীদের হাতে টিকেট চলে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের। ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেল পথে শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনটি হবিগঞ্জ জেলার খুবই গুরুত্বপূর্ণ একটি স্থান। ওই ষ্টেশনে ঢাকা-সিলেট ও চট্টগ্রামসহ সকল আন্তঃনগর ট্রেন ও লোকাল ট্রেন এই ষ্টেশনে যাত্রা বিরতি রয়েছে। যার ফলে ষ্টেশনটি হবিগঞ্জ জেলার একমাত্র রেলযোগাযোগের মাধ্যম হয়ে আছে। প্রতিদিনই জেলার বিভিন্ন স্থান থেকে ষ্টেশনে শত শত যাত্রী ট্রেনে যাতায়াত করে থাকেন।
ষ্টেশনের সার্বিক উন্নয়ন হলেও বাড়েনি সেবার মান।
যাত্রীরা জানায়, ষ্টেশনের উন্নয়ন হয়েছে ঠিকই, কিন্তু সীমিত টিকেট ও কালোবাজারীদের কারণে বেশি টাকা ছাড়া ট্রেনের টিকেট পাওয়াই মুশকিল। সম্প্রতি শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনে অভিযান চালিয়ে দুই টিকেট কালোবাজারীকে আটক করে প্রশাসন।
এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ ষ্টেশন মাষ্টার সাহিদুর রহমান জানান, আমাদের এখানে টিকেট এর সংখ্যা খুবই কম। এখনো কোন টিকেট কালোবাজারীদের হাতে বিক্রি হয়নি। তবে তিনি স্বীকার করে বলেন, টিকিট কালোবাজারী হয় শধু মাত্র কালনী এক্সপ্রেস এর অন্য কোন ট্রেনের টিকেট খুব একটা কালোবাজারী হয়না।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com