শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বানিয়াচঙ্গে নৈশ প্রহরী নিয়োগ পরীক্ষায় অনিয়ম

  • আপডেট টাইম সোমবার, ১৪ জুলাই, ২০১৪
  • ৩২০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগ পরীক্ষায় ব্যাপক অনিয়মের খবর পাওয়া গেছে। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী সংশ্লিষ্ট ব্যক্তিরা স্বেচ্ছাচারিতার অভিযোগ করেছেন। সহকারী শিক্ষা অফিসার হাসিবুল ইসলামের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে হলিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চুড়ান্ত ফলাফল দেওয়ার পূর্বে যাচাই বাছাই করে দেওয়ার অনুরোধ জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন জনৈক নজরুল ইসলাম নামে জনৈক ব্যক্তি।
জানা যায়, গত কয়েক মাস পুর্বে বানিয়াচঙ্গ হলিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী পদে লোক নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা কমিটিতে সহকারী শিক্ষা অফিসার হাসিবুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার ও ম্যানেজিং কমিটির সভাপতি আব্বাস আলী উপস্থিত ছিলেন। অভিযোগে বলা হয় সহকারী শিক্ষা আফিসার হাসিবুল একটি সিন্ডিকেটের মাধ্যমে শারিরীকভাবে অযোগ্য এক ব্যক্তির পক্ষে স্বেচ্ছাচারিতা করে তাকে চাকরী দেওয়ার পায়তারা করছেন। অভিযোগকারী নিয়োগ বোর্ডের নিকট যাচাই বাছাই করে চুড়ান্ত নিয়োগের আবেদন জানান। হলিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি সূত্র জানায়, নিয়োগ পরীক্ষায় ৩ জন পরীক্ষা নিয়ন্ত্রক ৩ টি আলাদা কাগজে প্রত্যেককে মার্কিং দিয়ে থাকেন। প্রধান শিক্ষক ও কমিটির সভাপতির দেওয়া মার্কসীট সহকারী শিক্ষা অফিসার গ্রহন করে ৩ জনের মার্ক সমন্বয় করে নিয়োগ বোর্ডের সভাপতির নিকট প্রেরণ করেন। সূত্র আরও জানায় হাসিবুল ইসলাম চুড়ান্ত মার্কসীট তৈরী করার সময় সভাপতি ও প্রধান শিক্ষককে অবহিত করেননি। অভিযোগকারী বলেন, সোহেল নামে এক প্রার্থী ফলাফল প্রকাশের পূর্বেই এলাকায় প্রচার করছে তাকে হাসিবুল বলেছেন তুমি ফার্স্ট হয়েছে। তোমার চাকুরী হয়ে গেছে। অভিযোগকারী জানান, তিনি নিয়োগটি চুড়ান্ত করার পূর্বে যাচাই বাছাই করা এবং সহকারী শিক্ষা অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের অনুরোধ জনান। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার জানান, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com