বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জে সিএনজি চালকদের পিটুনিতে বানিয়াচংয়ের অতিথি আহত ॥ উত্তেজনা

  • আপডেট টাইম রবিবার, ১৩ জুলাই, ২০১৪
  • ৩৩১ বা পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি ॥ অতিরিক্ত ভাড়া চাওয়া নিয়ে সৃষ্ট তর্কবিতর্ককে কেন্দ্র করে হবিগঞ্জে সিএনজি ম্যানেজার ও চালকদের বেধড়ক পিটুনিতে বানিয়াচংয়ের অতিথি আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদ করায় বানিয়াচং বিআরডিবি’র চেয়ারম্যানের সাথেও দুর্ব্যবহার করা হয়েছে। এর জের ধরে বানিয়াচংয়ে উত্তেজিত জনতা হবিগঞ্জের সিএনজি আটক করা শুরু করলে স্থানীয় মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ দোষীদের সামাজিক বিচারের সম্মুখীন করার প্রস্তাব দিয়ে আটককৃত সিএনজিসহ চালকদের ছাড়িয়ে নিয়েছেন। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার বিকালে।
এদিকে শালিসের তারিখ ও সময় চুড়ান্ত গতকাল হবিগঞ্জ সিএনজি মালিক ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ বানিয়াচং উপজেলা পরিষদে না যাওয়ায় এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়েছে। এব্যাপারে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেয়ার জন্য জনপ্রতিনিধিরা ইউএনও’র শরনাপন্ন হয়েছেন। আজ রবিবারের মধ্যে দোষীদেরকে সামাজিক বিচারের মুখোমুখি করা না হলে বুধবার উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া বানিয়াচং শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশের ঘোষনা দিয়েছেন জনপ্রতিনিধিগণ।
জানা যায়, শুক্রবার বানিয়াচং সদরের মজলিশপুর গ্রামের মৃত হারুন মিয়ার ছেলে রুবেল মিয়া (২২) কিশোরগঞ্জ সদরের পাচদা গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে ফারুক মিয়া (৩৯) কে নিয়ে বানিয়াচং আসছিলেন বর দেখার জন্য। হবিগঞ্জ খোয়াই নদীর পূর্বপাড় সিএনজি স্ট্যান্ড থেকে বানিয়াচং স্ট্যান্ডে যাবার জন্য গাড়ীর ড্রাইভারের সাথে দর কষাকষি করার সময় জনৈক ড্রাইভার স্ট্যান্ড টু স্ট্যান্ড ভাড়া ১৫০ টাকার পরিবর্তে ৩৫০ টাকা চাইলে এনিয়ে তর্কবিতর্ক বাঁধে। এসময় স্ট্যান্ডের ম্যানেজাসহ ১৫/২০জন ড্রাইভার রুবেল ও তার সঙ্গে থাকা অতিথিকে বেধড়ক মারধোর শুরু করে। এসময় বানিয়াচং বিআরডিবি’র চেয়ারম্যান ইমরান মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে মারধোরকারীদের কবল থেকে রক্ষা করার চেষ্টাসহ ঘটনার প্রতিবাদ করলে তার সাথেও দুর্ব্যবহার করা হয়। সিএনজি ম্যানেজার ঘোষনা করেন বিআরডিবি চেয়ারম্যানকে কোন সিএনজিতে তোলে বানিয়াচং নিয়ে গেলে সেই ড্রাইভারকে ৫শ টাকা জরিমানা করা হবে। পরে ইমরান মিয়া জীপ গাড়িতে করে আহত ২ জনকে নিয়ে বানিয়াচং পৌঁছান এবং হাসপাতালে চিকিৎসা শেষে দেন। তিনি ঘটনাটি বানিয়াচংয়ের বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ গন্যমান্য ব্যক্তিবর্গকে অবগত করেন। ক্রমান্বয়ে এলাকার জনসাধারণের মুখে মুখে ঘটনাটি প্রচার হলে এলাকাবাসী উত্তেজিত হয়ে হবিগঞ্জ-বানিয়াচং সড়কে অবস্থান নিয়ে হবিগঞ্জের সিএনজি আটক করতে থাকেন। পরে বানিয়াচং সিএনজি মালিক ও শ্রমিক সমিতির কয়েকজন নেতা হবিগঞ্জের নেতৃবৃন্দের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে দোষীদের বানিয়াচং এনে সামাজিক বিচারের সম্মুখীন করার আশ্বাস দিলে আটককৃত সিএনজিসহ ড্রাইভারদের ছাড়িয়ে নেন।
উল্লেখ্য, অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় হবিগঞ্জের সিএনজি ড্রাইভারদের হাতে ইতিপূর্বেও বানিয়াচংয়ের অনেক জনপ্রতিনিধি, সরকারী অফিসারসহ সম্মানী ব্যক্তিগণ অপমানিত হয়েছেন। কিন্তু অনেকেই তা প্রকাশ করেন নি। এসব ঘটনার প্রেক্ষিতে বানিয়াচং ইউএনও এসএম মুনীর উদ্দিন কয়েক মাস পূর্বে যাত্রী প্রতি সিএনজি ভাড়া ৩০ টাকা ও স্ট্যন্ড টু স্ট্যান্ড ১৫০ টাকার অতিরিক্ত আদায় না করতে সংশ্লিষ্টদের নোটিশ প্রদান করেন। নোটিশে এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার হুশিয়ারীও উচ্চারণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com