শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

সমকামিতার মামলায় বাহুবলের হিলালপুর দাখিল মাদরাসার সুপার হারুন কারাগারে

  • আপডেট টাইম শুক্রবার, ১১ জুলাই, ২০১৪
  • ৩০৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা ইসলামী ফ্রন্টের সহ সাধারণ সম্পাদক ও বাহুবল উপজেলার হিলালপুর সুন্নীয়া দখিল মাদরাসার সুপার মাওলানা হারুনুর রশীদ গোলাপকে সমকামিতার অভিযোগে দায়েরকৃত মামলায় কারাগারে প্রেরণ করা হয়েছে। গত বুধবার সুপার হারুন হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হলে বিজ্ঞ বিচারক তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।
মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ২৩ মার্চ নিজ মাদরাসার ছাত্রের সাথে সমকামিতার বিষয়টি প্রকাশ পায়। এর প্রতিবাদে এবং মাদ্রাসা সুপারের অপসারণের দাবীতে ২৮ মার্চ থেকে মাদরাসার শিক্ষার্থীরা মহাসড়কে বিক্ষোভ মিছিল সমাবেশ করতে থাকে। পরে তাদের আন্দোলনে অভিভাবকসহ এলাকাবাসীও একাত্মতা প্রকাশ করেন। গণ-আন্দোলনের রোশনলে পড়ে সুপার হারুণ ১ এপ্রিল থেকে আত্মগোপন করেন। এর পর থেকে তিনি মাদরাসায় অনুপস্থিত রয়েছেন। এরই মাঝে বিভিন্ন অভিযোগ এনে সুপার বাদী হয়ে ডুবাঐ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল ছালামসহ এলাকার বিশিষ্টজনদের আসামী করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করলে পুলিশ ব্যবসায়ী আব্দুল সালামকে গ্রেফতার করে।
এদিকে সুপার হারুণের বিরুদ্ধে সমকামিতার অভিযোগে আদালতে মামলা দায়ের করলে কয়েক দফা তদন্তে ঘটনার প্রাথমিক সত্যতা প্রমাণিত হলে আদালত মামলা আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। দীর্ঘদিন পলাতক থাকার পর গত বছরের শেষের দিকে পুলিশ হারুনকে মিরপুর বাজার থেকে গ্রেফতার করে। হাজতবাসের পর তিনি জামিনে মুক্তি পান। গত বুধবার সুপার হারুন আদালতে হাজির হলে আদালত তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেন। এদিকে মাদরাসায় প্রায় আড়াই বছর যাবৎ সুপারবিহীন অবস্থায় মাদ্রাসার পাঠদানসহ যাবতীয় কার্যক্রম পরিচালিত হচ্ছে। এলাকাবাসী সুপার হারুনকে ওই পদ থেকে অপসারণ করে নতুন একজন সুপার নিয়োগ দিয়ে মাদ্রাসায় শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবী জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com