শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মহানবী (সাঃ)কে কটুক্তি: জেলা আইন শৃংখলা কমিটির সভায় তীব্র নিন্দা-ক্ষোভ

  • আপডেট টাইম শুক্রবার, ১১ জুলাই, ২০১৪
  • ৩৬৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে ফেসবুকে আপত্তিকর মন্তব্যের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে জেলা আইনশৃংখলা কমিটির সভায়। সভায় এ বিষয়ে মামলা গ্রহণ করে তদন্ত সাপেক্ষে দোষি ব্যক্তির বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়।
গতকাল বৃহস্পতিবার সকালে হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃংখলা কমিটির সভা ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুর রউফের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুলতান আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ লিয়াকত আলী ইকরাম বাজারের একটি কম্পিউটার দোকানের স্বত্ত্বাধিকারীর ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে কটুক্তির বিষয়ে উদ্ভূত পরিস্থিতির ব্যাখ্যা দেন। এ সময় সহকারী পুলিশ সুপার (উত্তর) নাজমুল ইসলাম কটুক্তিকারীকে আটক ও এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা সভায় অবহিত করেন। এ সময় হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির ও বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বিষয়টিকে স্পর্শকাতর উল্লেখ করে বলেন-ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী সে যে-ই হোক তাকে আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে। তারা ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন- ইতোমধ্যেই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তপূর্বক দোষি ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবেও বলে তারা সভায় জানান।
তারা আরও জানান- বিষয়টি নিয়ে যাতে কেউ আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে বিষয়ে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তারা স্পর্শকাতর সংবাদ প্রকাশে মিডিয়ার সহযোগিতা কামনা করে বলেন- ধর্মীয় অনুভূতিতে আঘাতজনিত সংবাদ প্রকাশে মিডিয়াকে আরও সচেতন হতে হবে।
এ সময় পুলিশ সুপার কামরুল আমীন জানান- ঘটনার সাথে সাথে পুলিশ সন্দেহমূলক যুবককে আটক করে পুলিশ হেফাজতে নিয়ে আসে। বর্তমানে তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি আরও জানান- এ ঘটনায় ইকরাম গ্রামের মোস্তফা কামাল এপিয়ান বাদী হয়ে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তিনি সব মহলকে ধৈর্য্য ধারণের আহ্বান জানিয়ে বলেন- আইনের উর্ধ্বে কেউ নয়।
এ সময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুর রউফ বলেন- প্রশাসন বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছে। ইতোমধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সরকারের উচ্চ মহলে প্রেরণ করা হয়েছে। তিনি স্থানীয় প্রশাসনকে এ বিষয়ে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়ে বলেন- দোষী ব্যক্তিকে অবশ্যই আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।
এ বিষয়ে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক এমপি চৌধুরী আব্দুল হাই, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, পিপি আকবর হোসেন জিতু ও হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ প্রমুখ।
এ ছাড়া সভায় আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আইনশৃংখলা পরিস্থিতি উন্নয়নে পুলিশ টহল জোরদার, যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায় অংশ নেন- আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি, মাধবপুর উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শাহজাহান, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমেদ, বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আতর আলী প্রমুখ। এ ছাড়াও সভায় সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com