শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

ইকরামে ফেইসবুকে মহানবী (সঃ) কে কটাক্ষ করে মন্তব্য করায় হামলা ৪০ রাউন্ড গুলি ॥ এএসপি ও ইউপি চেয়ারম্যানসহ আহত ২৫

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১০ জুলাই, ২০১৪
  • ৬৫৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সামাজিক যোগাযোগ ফেইসবুকে মহানবী (সঃ) কে কটাক্ষকারীকে আটক করে নিয়ে আসতে বাধা দেয়ায় পুলিশ উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে ৪০ রাউন্ড রাবার বুলেট ও ১ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করেছে। এতে সহকারী পুলিশ সুপার নাজমুল ইসলাম, সুজাতপুর ইউনিয়ন চেয়ারম্যান এনাম খান চৌধুরী ফরিদ, বানিয়াচঙ্গ থানার ওসি লিয়াকত আলী, এসআই ধর্মজিৎ সিং, আব্দুস শহীদ, ইউপি মেম্বার রঙ্গু মিয়াসহ প্রায় ২৫ জন আহত হয়েছে। আহত অন্যান্যদের মধ্যে সাইফুল ইসলাম (২৮)কে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আহত আমানত উল্লাহ (৫০), কাজী খোকন (৩৫), দিপু খান চৌধুরী (৩৩), শাহ আলম (৩২), শহীদ মিয়া (৪০), কামরুল ইসলাম (২৪) সুজাতপুর হাসপাতালসহ বিভিন্ন ডাক্তারের নিকট চিকিৎসা নিয়েছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বানিয়াচঙ্গের ইকরাম বাজারের কিশোর টেলিকম এর মালিক সুজাতপুর ইউনিয়নের গবিন্দপুর গ্রামের ধীনেশ চন্দ্র দাসের পুত্র শ্রীকান্ত চন্দ্র দাস তার সামাজিক যোগাযোগ ফেইসবুক আইডি থেকে মহানবী (সঃ) কে কটাক্ষ করে মন্তব্য পোস্ট করে। গতকাল সকালে ওই মন্তব্য তার ফেইসবুকের ফ্রেন্ড ইকরাম গ্রামের মোশাহিদ, সম্রাট ও মোশাররফ দেখতে পান। সাথে সাথে তারা বাজারে গিয়ে শ্রীকান্তর নিকট এ মন্তব্য পোষ্ট করার কারন জানতে চায়। এদিকে বিষয়টি মুহর্তে ছড়িয়ে পড়লে হাজার হাজার ধর্মপ্রান মুসলমান বাজারে জড়ো হন। ছড়িয়ে পড়ে উত্তেজনা। এ সময় উত্তেজিত জনতা শ্রীকান্তকে ধরে আনার জন্য ছুটে গেলে সুজাতপুর ইউপি চেয়ারম্যান এনাম খান চৌধুরী ফরিদ, ইউপি মেম্বার রঙ্গু মিয়াসহ স্থানীয় মুরুব্বীরা উত্তেজিত জনতাকে নিবৃত্ত করার চেষ্টা করেন। কিন্তু হাজার হাজার জনতা বাজারে শ্রীকান্তের দোকান ঘেরাও করে রাখে। এরই মধ্যে ঘটনার খবর পৌছুলে বানিয়াচঙ্গ থানার ওসি লিয়াকত আলীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছলেও তারা শ্রীকান্তকে উদ্ধার ও পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ হয়। এক পর্যায়ে সহকারী পুলিশ নাজমুল ইসলামের নেতৃত্বে হবিগঞ্জ থেকে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে পৌছে দোকান থেকে শ্রীকান্তকে উদ্ধার করে। এ সময় উত্তেজিত জনতা শ্রীকান্তকে তাদের হাতে তুলে দেবার জন্য পুলিশের নিকট দাবী জানায়। কিন্তু পুলিশ শ্রীকান্তকে নিয়ে আসার সময় জনতা শ্রীকান্তকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৪০ রাউন্ড রাবার বুলেট ও ১ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। ইটের আঘাতে ইউপি চেয়ারম্যান এনাম খান চৌধুরী ফরিদ মাথায় মারাত্মক আঘাতপ্রাপ্ত হন। পরে পুলিশ শ্রীকান্তকে উদ্ধার করে হবিগঞ্জ থানায় নিয়ে আসে।
এ ব্যাপারে সহকারী পুলিশ নাজমুল ইসলাম জানান, ঘটনার খবর পেয়ে তিনি অতিরিক্ত পুলিশ নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে শ্রীকান্তকে উদ্ধার করেন। এ সময় জনতা উত্তেজিত হয়ে ইটপাটকেল নিক্ষেপ করে শ্রীকান্তকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ বাধ্য হয়ে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে।
তবে এ ব্যাপারে থানায় আটক শ্রীকান্ত এ প্রতিনিধিকে জানায়, সে তার ফেইসবুক আইডি মাসাধিকাল ধরে ব্যবহার করছে না। মহা নবী (সঃ) কে কটাক্ষ করে কোন মন্তব্যও সে ফেইস বুকে করেনি। হয়তো কেউ তার ফেইসবুক আইডিতে প্রেরণ (টেগ) করতে পারে। যা সে দেখতে পায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com