মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

নবীগঞ্জে দেবপাড়ায় মৎসজীবি নিবন্ধন ও পরিচয় পত্র প্রদানে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ৯ জুলাই, ২০১৪
  • ৫৬৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ জেলেদের নিবন্ধন ও পরিচয় পত্র প্রদান প্রকল্পের আওতায় জেলেদের চুড়ান্ত তালিকায় নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়নে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এতে ইউপি সদস্যসহ অমৎসজীবি ২৯ জনকে অনিয়মের মাধ্যমে মৎসজীবির তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। এ ঘটনায় উপজেলার ওই ইউনিয়নের সর্বত্র মৎস্যজীবিদের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। প্রতিকার চেয়ে উপজেলা নবীগঞ্জ নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন মৎস্যজীবি নুরুল ইসলাম সহ অন্যান্য মৎস্যজীবিরা।
অভিযোগে মৎস্যজীবিরা জানান, জেলেদের নিবন্ধন ও পরিচয় পত্র প্রদান প্রকল্প এর আওতায় জেলেদের চুড়ান্ত তালিকায় উপজেলার দেবপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আজিজ মিয়া সহ উক্ত ওয়ার্ডের ২৯ জন অমৎস্যজীবিকে অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে উক্ত তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। যা প্রকৃত মৎস্যজীবিদের ক্ষতিগ্রস্থ করার পায়তারা সহ ব্যাপক ক্ষতিসাধনের লক্ষে অমৎস্যজীবি হয়েও মৎস্যজীবির তালিকায় তাদের নাম দেওয়া হয়। উক্ত ঘটনায় দেবপাড়া ইউনিয়ন তথা উপজেলার সর্বত্র আলোচনা চলছে।
এ ব্যাপারে অভিযোগ তদন্তকারী উপজেলা সিনিয়ির মৎস্য কর্মকর্তা আমিনুল হকের সাথে যোগযোগ করা হলে তিনি বলেন, তদন্ত করে সত্য প্রমাণিত হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।
অপর দিকে অভিযোগ দায়েরকারী মৎস্যজীবিগণ তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, গত ৩ জুলাই লিখিত অভিযোগ দেওয়ার পর পরই নামধারী মৎস্যজীবিরা নিজেদের রক্ষায় বিভিন্ন মহলে দৌড় ঝাপ শুরু করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com