বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

চুনারুঘাটে রমজানে মাছ মাংস সবজির দাম চড়া

  • আপডেট টাইম শনিবার, ৫ জুলাই, ২০১৪
  • ৫৭৫ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে রমজান মাসের শুরু থেকেই দাম বেড়েছে মাছ, মাংস এবং সব ধরণের সবজির। বিশেষ করে ইফতার তৈরির পণ্য বেগুন, কাঁচামরিচ, পেঁয়াজ ও পেঁপের দাম অনেকটাই বাড়তি। এ ছাড়া করলা, পুঁইশাক, পেঁপে, শসা, পটোল, টমেটো, কাঁকরোল, আলু, লালশাকসহ সব ধরনের সবজির দাম বেড়েছে ৫ থেকে ১০ টাকা। কেজি প্রতি মাছের দাম বেড়েছে ২০ থেকে ৩৫ টাকা। মাংসের দাম বেড়েছে কেজি প্রতি ২০ থেকে ৩০ টাকা। তবে স্বাভাবিক রয়েছে চালের বাজার।
গতকাল শুক্রবার চুনারুঘাট উপজেলার পৌর শহরের কাচা বাজার, রাণীগাও, দুর্গাপুর, আমুরোড, আসামপাড়া, সতং, আমতলী, নালমুখ, শাকিরমোহাম্মদ বাজার ঘুরে দেখা যায় সবজির দাম বেশ বাড়তি। খুচরা ক্রেতাদের অভিযোগ পাইকারি ও খুচরা বাজারে সবজির দামের পার্থক্য প্রায় অর্ধেক। তাদের দাবি বাজারে সবজির দাম কম থাকলেও খুচরা বাজারে তাদের কাছ থেকে অতিরিক্ত দাম নেয়া হচ্ছে। ব্যবসায়ীরা মানছেন না বাজার তালিকা। অন্যদিকে, ব্যবসায়ীদের দাবি রমজানে পরিবহন খরচ বাড়ায় সবজির দাম একটু বেশি নিতে হচ্ছে। এসব এলাকার খুচরা বাজার ঘুরে দেখা যায় পুঁইশাক প্রতি আঁটি ২০, লাল শাক মান ভেদে ১০ থেকে ১৫, ডাঁটা শাক ২০, বেগুন মান ভেদে ৭০ থেকে ৮০, কাঁচামরিচ ৬০ থেকে ৮০, করলা ৪০ থেকে ৪৫, চিচিঙ্গা ৩৫ থেকে ৫০, কাঁকরোল ৩০, পেঁপে ৪০, আলু (সাদা) ২২ ও (লাল) ৩৫, টমেটো ৭০ থেকে ৮০, শসা ৪০থেকে ৫০, পটল ৩০ থেকে ৪০, গাজর ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে, গরুর মাংস বাজার ভেদে কেজিপ্রতি ২৯০ থেকে ৩০০ টাকা, খাসি ৪৭০ থেকে ৪৯০ টাকা দরে ব্রয়লার মুরগি আকারভেদে ১৫০ থেকে ১৭০, দেশি ৩৬৫ থেকে ৩৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। আকারভেদে কেজিপ্রতি পাংগাস মাছ ১২০ থেকে ১৪৫, সিলভার কার্প ১৪০ থেকে ১৬০, শিং ৬৯০ থেকে ৭৬০, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০, রুই ২০০ থেকে ২২০, কাতল ২৪০ থেকে ৩২০, চিংড়ি ৩৫০ থেকে ৭০০, বোয়াল ৪৫০ থেকে ৬০০, কৈ (চাষ) ১৯০ থেকে ২৬০, জোড়া ইলিশ এক হাজার ৬০০ থেকে দুই হাজার ২০০ ও ছোট টেংরা ৩৬০ থেকে ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। খুচরা বাজারগুলোতে চালের দামের তেমন কোনো পার্থক্য লক্ষ্য করা যায়নি। খুচরা বাজারে সরু চাল মান ভেদে ৪০ থেকে ৫৬, সাধারণ মানের মিনিকেট/নাজির ৪০ থেকে ৪৬, উত্তম মানের মিনিকেট/নাজির ৪৭ থেকে ৫৬, মোট চাল ৩৯ থেকে ৪৪, সাধারণ মানের পাইজাম ৩৯ থেকে ৪১, উত্তম মানের পাইজাম ৪২ থেকে ৪৪, স্বর্না চাল ৩৪ থেকে ৩৬ টাকা। খুচরা বাজারে পেঁয়াজ (দেশি) ৪৮ থেকে ৪৫ টাকা, (বিদেশি) ৩৫ থেকে ৪৫, দেশি রসুন মান ভেদে ৬০ থেকে ৮০, বিদেশি রসুন ৮০ থেকে ৯৫, আদা (দেশি) মানভেদে ১৮০ থেকে ২২০, বিদেশি ২২০ থেকে ২৪০, ছোলা ৫৫ থেকে ৬০, দেশি মসুরের ডাল ৯৫ থেকে ১১০, বুটের ডাল ৭০ থেকে ৮০, মুগের ডাল ৯৫ থেকে ১২০, খেসারির ডাল ৪৫ থেকে ৫৫, বেসন ৫৫ থেকে ৬০, চিনি ৪৪ থেকে ৪৮, খোলা আটা ৩২ থেকে ৩৭ টাকা দরে বিক্রি হচ্ছে। খোলা সয়াবিন তেল প্রতিলিটার ৯৫ থেকে ১০৯ টাকা, পামঅলিন ৮৫ থেকে ৯৫ টাকা দরে বিক্রি হচ্ছে। ডিম প্রতি হালি (লাল) ২৮ থেকে ৩০ টাকা, সাদা (দেশি) ৩৮ থেকে ৪০ টাকা, হাঁস ৩৪ থেকে ৩৮ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে, একেবারেই স্বাভাবিক রয়েছে মসলার বাজার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com