বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

চুনারুঘাটের সাতছড়ি থেকে ফাঁদে আটক হরিন উদ্ধার

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ জুন, ২০১৪
  • ৩৫৮ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ফাঁদে আটক একটি হরিন উদ্ধার করেছে বন বিভাগ। গতকাল বৃহস্পতিবার দুপুরে বনের গহীনে ফাঁদে আটক অবস্থায় এ হরিণটি উদ্ধার করা হয়। বিকেলে হরিণটি মারার যাওয়ায় সন্ধ্যায় ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরন করা হয়েছে।
স্থানীয় সুত্রে জানা যায়, গতকাল দুপুরে সাতছড়ি বনের গহীনে লাকড়ি উত্তোলন কাজে নিয়োজিত শ্রমিকরা বনবিটের ত্রিপুরা পল্লীর অদুরে ফাঁেদ আটক অবস্থায় একটি মায়া হরিণ দেখতে পায়। তৎক্ষনাৎ তারা বিষয়টি সাতছড়ি বনবিটের বনকর্মীদের জানালে বনকর্মীরা ঘটনাস্থল থেকে হরিণটি উদ্ধার করে চুনারুঘাট প্রাণী সম্পদ বিভাগের এনে চিকিৎসা দেয়। কিন্তু বিকেলে হরিণটি মারা যায়। সন্ধ্যায় বন বিভাগ হরিনের ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করে।
স্থানীয় সুত্র আরো জানায়, একটি চক্র গোপনে সাতছড়ি বনের গহীনে ফাঁদ ফেতে হরিণ আটক করে জবাই করে মাংস বিক্রি করে আসছিল। কিন্তু সম্প্রতি সাতছড়ি বনে র‌্যাবের অভিযানের পর কিছুদিন বন্ধ থাকার পর পুনরায় হরিণ মারা শুরু হয়েছে। এ বিষয়ের বন বিভাগের লোকজনের ভুমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। ধারনা করা হচ্ছে ত্রিপুরা পল্লীর লোকজন এ ফাঁদটি পেতেছিল। কারণ তারা এ ধরনের ফাদ দিয়ে শুকুর আটক করে থাকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com