বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বিদ্যুত বিপর্যয় পিছ ছাড়ছেনা শহরবাসীর ॥ টমটম ও অসাধু কর্মকর্তা কর্মচারী দায়ী

  • আপডেট টাইম রবিবার, ১৫ জুন, ২০১৪
  • ৩৭০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিদ্যুত বিপর্যয় পিছু ছাড়ছেনা হবিগঞ্জ শহরবাসীর। ফলে দুর্ভোগ আর ভোগান্তি শহরবাসীর নিত্য সাথী হয়ে গেছে। এই আসে তো এই যায়, এমন অবস্থায় চলছে বিদ্যুত সরবরাহ। বিদ্যুত বিপর্যয়ের কারণে ব্যবসা বাণিজ্য, ছাত্রছাত্রীদের পড়ালেখা এমনকি অফিস আদালতেও কাজকর্ম ব্যাহত হচ্ছে। হবিগঞ্জ শহরে বিদ্যুত ঘাটতি নেই, তবুও কেন এমনটি হচ্ছে? এমন প্রশ্ন শহরবাসীর। অতীতে কখনও এমন অবস্থা হয়নি বলে ভূক্তভোগি শহরবাসী জানান। বিদ্যুত বিপর্যয় কাটিয়ে উঠতে কর্তৃপক্ষ কার্যকরী কোন ব্যবস্থাও নিচ্ছেনা বলে মনে করছেন শহরের সচেতন নাগরিক সমাজ। শহরে ব্যাটারী চালিত টমটমের কারণে এমনটা হচ্ছে বলেও অনেকে মনে করেন।
খোঁজ নিয়ে জানা গেছে-কয়েক হাজার টমটম শহরে চলাচল করছে। এসব টমটমের গ্যারেজে অবৈধ বিদ্যুত সংযোগের মাধ্যমে ব্যাটারী চার্জ দেয়া হয়ে থাকে। আর এসব গ্যারেজ থেকে টু পাইস কামাই করছেন বিদ্যুত বিভাগের কিছু অসাধু লোক। মাঝে মধ্যে অভিযান চালিয়ে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও পরবর্তীতে আবারো সংযোগ স্থাপন করা হয়। খোজ নিয়ে জানা গেছে- রাতে সবগুলো টমটম ব্যাটারী চার্জ দিতে গিয়ে সংযোগ লাইনে বড় ধরণের প্রেসার পড়ে। যার ফলে বিদ্যুত বিপর্যয় ঘটে। বিদ্যুত বিভাগের ওইসব অসাধুদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ অবৈধ বিদ্যুত সংযোগ বন্ধ না হলে বিপর্যয় কাটিয়ে উঠা সম্ভব নয় বলে সচেতন মহল মনে করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com