শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাধবপুর উপজেলার লিগ্যাল এইড কমিটির সদস্যদের আলোচনা ও মতবিনিময় সভা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ জুন, ২০১৪
  • ৩৮১ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ প্রত্যয় উন্নয়ন সংস্থার আয়োজনে, মানুষের জন্য ফাউন্ডেশন ও জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার সহযোগিতায় হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা লিগ্যাল এইড কমিটির সম্মানিত সদস্যদের নিয়ে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় উপজেলা চেয়ারম্যান সম্মেলন কক্ষে। হবিগঞ্জ জেলার কমিউনিটি ফ্যাসিলেটর মো. মঈন উদ্দিন স্বাগত বক্তব্যে বলেন, মাধবপুর উপজেলা লিগ্যাল এইড কমিটি, একটি নতুন কমিটি। এই কমিটির কার্যক্রম আগামী দিনে গণমূখী ও ফলপ্রসু ভূমিকা পালন করবে। যার মাধ্যমে উপজেলার অসহায়, দরিদ্র মানুষ তার আইনগত অধিকার আদায় করতে সক্ষম হবে। উপজেলা লিগ্যাল এইড কমিটিতে যে সকল ব্যক্তিবর্গের দ্বারা গঠিত সে সকল ব্যক্তিবর্গ সমাজে স্ব-স্ব অবস্থানে প্রতিষ্ঠিত। উনাদের ইচ্ছায় ও প্রচেষ্ঠায় উপজেলা লিগ্যাল এইড কমিটি সফলভাবে কাজ করবে বলে আমি আশা করি।
প্রত্যয় উন্নয়ন সংস্থা নির্বাহী পরিচালক মাহমুদা আক্তার বলেন, আমরা হবিগঞ্জ জেলায় জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটি সমূহ নিয়ে কাজ করছি। আমাদের মাধ্যমে হবিগঞ্জের অনেক ইউনিয়ন ও উপজেলায় নতুন কমিটি গঠন করা হয়েছে। এই সকল কমিটিকে কার্যকর ও জনকল্যাণমূখী করা উদ্দেশ্যেই আমরা তাদের সাথে সম্পৃক্ত হয়ে কাজ করছি। আশা করি আগামীতে মাধবপুর উপজেলা লিগ্যাল এইড কমিটি ও তার কার্য বাস্তবায়ন করবে সফল ও সুমানের সাথে।
মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানা বলেন, মহিলা বিষয়কের কার্যালয়ে মূলত: নারী নির্যাতন, ইভটিজিং, যৌতুক ইত্যাদি সমস্যা সংক্রান্ত জটিলতা নিয়ে মানুষ আসে, এ সকল জটিলতা সংক্রান্ত সমস্যা সমূহ প্রাথমিকভাবে আমরা চেষ্টা করি সালিশের মাধ্যমে মিমাংসা করার। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া আখতার হেলেন বলেন, আমি নারী সংক্রান্ত মামলা কথা বলি তাহলে এখানে নারী নির্যাতন, যৌতুক ও মহরানার মামলাই আমাদের কাছে বেশি আসে। উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব মোহাম্মদ রাশেদুল ইসলাম বক্তব্য বলেন, মাধবপুর উপজেলা লিগ্যাল এইড কমিটি একটি নতুন কমিটি। নতুন কমিটির সফলতা ও বিফলতা আমাদের কাজের উপর নির্ভর করবে।
উপজেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি ও মাধবপুর উপজেলার চেয়ারম্যান এস এফ এ এম শাহজাহান বলেন, এখন দেশের মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থানের পাশাপাশি প্রয়োজন সুঃখ শান্তি ও নিরাপত্তা। আর এই নিরাপত্তা কর্মসূচীকে আর কার্যকর করার জন্য প্রয়োজন আইনের শাসন প্রতিষ্ঠা।
এছাড়াও উক্ত সভায় উপস্থিত ছিলেন, মাধবপুর উপজেলার ডা: দেবাশিস দেবনাথ, মো. অলি আহাদ চৌধুরী, জান্নাত সুলতানা, মমতা কর্মকার, শাহেনা আক্তার, মো. আনিসুজ্জামান, হৃপীকেশ ভট্রাচার্য্য, মমতাজ বেগম, মাসুদ রানা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com