শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

উদ্ধার হওয়া রকেট লাঞ্চারের গোলাগুলো খুব বিপজ্জনক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৩৩৫ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী ॥ হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে সীমান্তরী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর অভিযানে উদ্ধার হওয়া রকেট লাঞ্চারের গোলা অনেক ‘বিপজ্জনক’। (৩ মার্চ) বুুধবার সকাল সাড়ে ১১টায় সাতছড়ির ভিতরে এক সংবাদ সম্মেলনে বিজিবি ৫৫ ব্যাটালিয়ানের হবিগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সামীউন্নবী চৌধুরী গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। তিনি আরও বলেন, রকেট লাঞ্চারের গোলা যখন ফ্যাক্টরি থেকে বের হয় তখন একটি নির্দিষ্ট নিয়ম অনুসরণ করে। গোলাগুলো যত পুরাতন হবে সেটা তত বিপজ্জনক হতে থাকে।
পুরাতন ‘গোলা’ কখন বিস্ফোরিত হবে সেটা আমরা কেউ বলতে পারি না, যে কোনও সময় যে কোনও ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। উদ্ধার হওয়া গোলা কোন দেশের তৈরি এমন প্রশ্নের জবাবে এই লেফটেন্যান্ট কর্নেল বলেন, উদ্ধার হওয়া ‘গোলা’ একটি জনপ্রিয় গোলা, এটি সব দেশে পাওয়া যায়। এই গোলা মূলত এন্টি ট্যাংক বিধ্বংসী হিসেবে কাজ করে। মামলা ও নিষ্ক্রিয়করণ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের ঊর্ধ্বতন কর্মকতাদের সঙ্গে আলাপ- আলোচনা ও পরামর্শক্রমে রকেট লাঞ্চারের গোলক নিষ্ক্রিয়করণ প্রক্রিয়া নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে এবং এ ঘটনায় মামলা দায়ের করা হবে। অভিযানে কাউকে আটক করা যায়নি বলেও জানান এ অধিনায়ক। এর আগে (২ মার্চ) মঙ্গলবার বিকেল থেকে রাতভর হবিগঞ্জের চুনারুঘাট সীমান্ত হতে এক কিলোমিটার অভ্যন্তরে সাতছড়ি রিজার্ভ ফরেস্টে অভিযান পরিচালনা করে মাটির নিচ হতে পলিথিন দিয়ে মোড়ানো প্লাস্টিকের কাভারে রাখা রকেট লাঞ্চারের ১৮টি গোলা উদ্ধার করা হয়।
অভিযান অব্যাহত ঃ
এদিকে এই উদ্যানে দ্বিতীয় দিনেও অভিযান চলছে। গতকাল মঙ্গলবার এ অভিযান শুরু হয়। এ অভিযানে অব্যাহত রয়েছে। এ বিষয়ে বিজিবি ৫৫ ব্যাটালিয়ানের হবিগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সামীউন্নবী চৌধুরী জানিয়েছেন, সাতছড়ি দীর্ঘদিন থেকেই তাদের নজরদারিতে ছিল। গোপন তত্যের ভিত্তিতে তারা অভিযান চালাচ্ছেন। সেখানে আরও অস্ত্র এবং গোলাবারুদ থাকতে পারে এমন কয়েকটি সন্দেহজনক স্থান বিজিবির বিশেষ টিম ঘিরে রেখেছে। নতুন কোনও তথ্য পেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলেও জানান তিনি । উল্লেখ্য, সাতছড়িতে অস্ত্র উদ্ধারে এটি সপ্তম অভিযান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com