বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বানিয়াচংয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ম্যাজিস্ট্রেটের সাথে অশোভন আচরণ ॥ ব্যকস নেতাদের দু:খ প্রকাশ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলা সদরের বড়বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার সাথে অশোভন আচরণ করেছে স্থানীয় ব্যবসায়ীরা। গতকাল বুধবার দুপুরে এই ঘটনা ঘটে। জানা যায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা সিলেট বিভাগের বিএসটিআই’র পরিদর্শক পারভেজ মিয়া ও পরিদর্শক মো. মাসুদ রানাকে সাথে নিয়ে বড়বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় বিএসটিআই’র অনুমোদন না থাকায় বাজারের মদীনা বেকারিকে ২৫ হাজার, বিএসটিআই’র মানদন্ড অনুযায়ী কাপড় কাটার গজ না থাকায় নোভা বস্ত্রালয়কে ৫ হাজার ও ফাতেমা গার্মেন্টসকে ১০ হাজার টাকা সহ মোট ৪০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।
এক পর্যায়ে ফাতেমা গার্মেন্টস এর এক দোকান কর্মচারী জরিমানার টাকা দিতে দেরী করায় তাকে পুলিশের গাড়িতে উঠানোর চেষ্টা চালায় আদালাতের সাথে থাকা পুলিশ সদস্যরা। এই ঘটনায় আশেপাশের অন্য ব্যবসায়ীরা এগিয়ে এসে ম্যাজিস্ট্রেটের সাথে তর্কে জড়িয়ে পড়ে। এ সময় উত্তেজিত ব্যবসায়ীরা ভ্রাম্যমান আদালতের গাড়িকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এ ঘটনায় বাজারের সকল ব্যবসায়ীরা তাদের দোকানপাট বন্ধ রেখে ভ্রাম্যমান আদালতের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করে। উপজেলা নির্বাহী কর্মকর্তার অপসারণ চেয়েও তারা মিছিল করে। পরবর্তীতে ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি জয়নাল আবেদীনের নেতৃত্বে অন্যান্য নেতৃবৃন্দরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে অশোভন আচরণের জন্য দু:খপ্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরান হোসেন, ১নং ইউপির সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান খান, যুবলীগ নেতা সাহিবুর রহমানসহ ব্যবসায়ী নেতারা। এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানান, সরকারি আইন অনুযায়ি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। জরিমানা বেশি হওয়াতে ব্যবসায়ীরা এর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তবে বাজার কমিটির নেতৃবৃন্দের অনুরোধে বিষয়টি এখানে মিটমাট করা হয়েছে। তিনি আরো জানান, বিএসটিআই’র মানদন্ড ২০১৮ এর ধারা অনুযায়ী এই জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। বানিয়াচং থানার এসআই আব্দুস ছাত্তারের নেতৃত্বে একদল পুলিশ ভ্রাম্যমান আদালতকে সার্বিক সহায়তা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com