বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক ॥ রেজিষ্ট্রেশন ছাড়া কাউকে টিকা প্রদান করা হবে না ॥ হবিগঞ্জে প্রথম টিকা গ্রহণ করবেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩২৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আগামী ৭ ফেব্রুয়ারী সকাল ১০টা থেকে হবিগঞ্জে করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রম শুরু হবে। জেলার ২৪টি কেন্দ্রে এ টিকা কার্যক্রম পরিচালনা করা হবে। জেলার নির্দিষ্ট ক্যাটাগড়ির ৭২ হাজার মানুষকে প্রথম পর্যায়ে ক্রমে টিকা প্রদান করা হবে। তবে রেজিষ্ট্রেশন ছাড়া কাউকে টিকা প্রদান করা হবে না। তিনি বলেন, হবিগঞ্জে টিকা প্রদানের তালিকায় প্রথম স্থানে রয়েছেন হবিগঞ্জ সদর আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির, দ্বিতীয় স্থানে রয়েছেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান। গতকাল দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান এ তথ্য জানিয়ে বলেন, তালিকা অনুযায়ী এমপি মহোদয় প্রথম টিকা গ্রহণ না করলে তিনি (জেলা প্রশাসক) প্রথম টিকা গ্রহণ করবেন।
এদিকে হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ৭ ফেব্রুয়ারী পর্যন্ত শারীরিকভাবে সুস্থ্য থাকলে প্রথম টিকা তিনি গ্রহন করবেন।
জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন, যে কোন নতুন জিনিষের প্রতি মানুষের আগ্রহ থাকে, আশংকাও থাকে। তবে এ টিকা নিয়ে আতংকিত হবার কিছু নেই। স্বাস্থ্যমন্ত্রী সহ অনেক জন প্রতিনিধি ও গুনীজন টিকা গ্রহণ করেছেন। কোন সমস্যা হয়নি। তিনি বলেন, আমাদের দেশে যে টিকা এসেছে সেটি অত্যন্ত নিরাপদ। তাই গুজব না ছড়িয়ে এবং গুজবে কান না দিয়ে সবাইকে টিকা নিতে রেজিষ্ট্রশন করার পরামর্শ দেন। তিনি বলেন, সরকারের নীতিমালা অনুযায়ী করোনার সামনের সারির যোদ্ধাদের পরই ৫৫ বছরের অধিক বয়স্ক ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেয়া হবে। তিনি বলেন, টিকা গ্রহণে আগ্রহীদের রেজিষ্ট্রেশন করা না থাকলে টিকাদান কেন্দ্রেও রেজিষ্ট্রেশন করার ব্যবস্থা থাকবে। তিনি টিকা গ্রহণে মানুষকে উদ্বুদ্ধ করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, গর্ভবতী মা, এজমাসহ বিভিন্ন ডিজিজে আক্রান্ত ব্যক্তি, ১মাসের মধ্যে যিনি করোনা আক্রান্ত হয়েছেন এবং ১৮ বছরের নীচে কিশোর-কিশোরী টিকা দেয়া হবে না। এবং কারো ইচ্ছার বিরুদ্ধে টিকা প্রদান করা হবে না।
হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান বলেন, ৭ ফেব্রুয়ারি থেকে করোনার টিকা কার্যক্রম শুরু হবে। হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল থেকে আনুষ্ঠানিক এ কার্যক্রম শুরু হবে। ইতোমধ্যে টিকা প্রয়োগের জন্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। তিনি বলেন, জেলায় করোনার টিকা প্রয়োগের জন্য ২৪টি টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিমে ২ জন ভ্যাকসিন ডোজার এবং ৪জন করে স্বেচ্ছাসেবক থাকবে। সেই হিসেবে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ৮টি বুথ স্থাপন করা হবে। এছাড়া প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি করে বুথ বসানো হবে। পাশাপাশি জেলায় দু’টি বুথ স্ট্যান্ডবাই রাখা হবে। প্রয়োজনে তাদেরকে কাজে লাগানো হবে।
প্রেস ব্রিফ্রিংয়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক বিজন ব্যানার্জি, সিভিল সার্জন ডাঃ একেএম মোস্তাফিজুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জল, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com