শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বানিয়াচঙ্গে তথ্য আপার পারিবারিক ও সামাজিক উন্নয়নে নারীর ভূমিকা বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত

  • আপডেট টাইম সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ২৮১ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচঙ্গে তথ্য আপার পারিবারিক ও সামাজিক উন্নয়নে নারীর ভূমিকা এবং তথ্যকেন্দ্রের সার্বিক কার্যক্রম পরিচিতি বিষয়ক এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২৪ জানুয়ারী রোববার সদরের ঠাকুরাইন দিঘির পশ্চিমপাড়ে অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক আমিন, যুবলগীগ নেতা মোঃ ছায়েব আলী, শাহজাহান মিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা তথ্য কেন্দ্রের তথ্যসেবা কর্মকর্তা নূপুর রানী মহন্ত। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন তথ্যসেবা সহকারী নাঈমা সুলতানা, পান্না আক্তার আখিঁ। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার, তথ্য উপাত্তের মাধ্যমে ঘরে বসে মহিলারা যেন কাজ করতে পারে এজন্য তথ্য আপারা আপনাদের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন ধরনের পরামর্শ দিয়ে আসছেন, হাস, মুরগী থেকে শুরু করে কৃষি বিষয়ক নানাবিধ পরামর্শ ইন্টারনেটের মাধ্যমে সহজেই জানা যাচ্ছে। এ কাজে আপনাদের সহযোগিতা করছেন তথ্য আপারা। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সরকারের বিভিন্ন দপ্তরে কি কি সেবা দেয়া হচ্ছে তাও তথ্য আপাদের মাধ্যমে আপনারা জানতে পারছেন। এতে করে আপনাদের অধিকার আপনারা আদায় করে নিতে পারছেন। সরকারও যাচ্ছে যেন সকল সেবা জনগণের দৌড়গড়ায় পৌছে দেয়া যায়। উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) জাতীয় মহিলা সংস্থা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর অধীন ‘‘শেখ হাসিনার বারতা,নারী পুরুষ সমত’’ ‘‘নারী পূরুষ সক্ষমতায়, তথ্যআপা পথ দেখায়’’ এই দুটি প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলা তথ্যকেন্দ্রের মাধ্যমে তথ্য আপারা অসহায় হতদরিদ্র মহিলাদের তথ্যের মাধ্যমে বিভিন্ন ধরনের সহযোগিতা করে আসছেন। ইতিমধ্যে বানিয়াচঙ্গের প্রায় ১০ হাজারেরও অধিক মহিলারা এ তথ্য কেন্দ্রের মাধ্যমে স্বাস্থ্য, শিক্ষা, আইন, জেন্ডার, ব্যবসা, তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন ধরনের সেবা গ্রহন করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com