বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জের বিশিষ্ট সমাজসেবক মরহুম ইয়াওর চৌধুরী স্মরণে আলোচনা সভা

  • আপডেট টাইম শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৪৯২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের শেরপুর বড় বাড়ির মৌলানা শুয়াইব আহমদ চৌধুরীর পিতা বিশিষ্ট সালিশ বিচারকন ও দানশীল ব্যক্তিত্ব ইয়াওর মিয়া চৌধুরীর স্মরণে মরহুমের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন, মরহুম ইয়াওর মিয়া চৌধুরী শুধু শেরপুরের নন, তিনি ছিলেন নবীগঞ্জ উপজেলার সর্বজন শ্রদ্ধেয় ব্যাক্তিত্ব এবং এক জন ন্যায় পরায়ন বিশিষ্ট সালিশ বিচারক। তিনি তার জীবদ্দশায় অসংখ্য বিচার সালিশ করে গেছেন, কোন দিনও তার উপর কোন মানুষ রায় ঘোষণার পর বিরক্তবোধ করেননি। এটা ছিল এক জন বিচারক হিসেবে তার জীরনের সবচেয়ে বড় পাওনা। বক্তারা আরো বলেন, তিনি শুধু সালিশ বিচারকই ছিলেন না তিনি ছিলেন একাধারে দানশীল ও শিক্ষানুরাগী। তিনি এলাকায় মসজিদ মাদ্রাসা প্রতিষ্টার পাশাপাশি এলাকার শিক্ষার উন্নয়নে অনেক কাজ করে গেছেন। তার গুনাবলীর কাজ সামান্য সময়ে বলে শেষ করার মতো নয়।
২১ জানুয়ারী বৃহস্পতিবার বিকেলে আলোর পথে ঐক্য পরিষদের উদ্দ্যেগে শেরপুর বাজারের পার্শ্ববর্তী মাঠে শেরপুর গ্রামের বিশিষ্ট মুরব্বী মোঃ আম্বর আলীর সভাপতিত্বে এবং মইনুল ইসলাম উজ্জল ও মোস্তাকিম আমিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়া, সাবেক সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী, সাবেক মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, হবিগঞ্জ জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, গলমুকাপন মাদ্রাসার মুহাদ্দিস মৌলানা ইমাম উদ্দিন মৌলানা রুহুল আমিন, করগাও ইউপি চেয়ারম্যান মোঃ ছাইম উদ্দিন, উপজেলা বিএনপির ১ম যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান শেফু, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল, সাধারন সম্পাদক মোঃ সেলিম মিয়া তালুকদার, সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু, উপজেলা খেলাফত মজলিসের সভাপতি হাফেজ খালেদ সাইফুল্লাহ খান,বিশিষ্ট মুরব্বী তাহের মিয়া, ফরিদ মিয়া, নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, খেলাফত মজলিসের সাধারন সম্পাদক মুফতি ফয়সল তালুকদার, উপাধ্যক্ষ নুরুল আমিন, অধ্যাপক মুস্তাহিদ উদ্দিন, পৌর কাউন্সিলর যুবরাজ গোপ, সাবেক কাউন্সিলর রিজভী আহমদ খালেদ, পৌর বিএনপির ১ম যুগ্ম আহবায়ক ডাঃ আব্দুল আলীম ইয়াছিনী, শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক মোঃ রুবেল মিয়া, শিক্ষক মুহিবুর রহমান চৌধুরী নোমান, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি চৌধুরী, মৌলানা বজলুল রহমান চৌধুরী, হাজ্বী শাহ এমরান, হাফেজ শাহ আতহার, মাওলানা ওয়াজিদ আলী, মৌলানা মুহিবুর রহমান, সাবেক মেম্বার মৌলানা শামসুল ইসলাম নুরী, মেম্বার কাজল মিয়া,মাজাদ মিয়া, আলী হোসেন, জহুরুল ইসলাম চৌধুরী প্রমূখ। সংগঠনের পক্ষে মুল বক্তব্য পাঠ করেন মাহমুদুর রহমান নুরী। সভায় মোনাজাত করেন, ক্বারী মঈনুল ইসলাম উজ্বল। অনুষ্টানের শুরুতে আলোর পথে ঐক্য পরিষদের উদ্যোগে ও মুতিউল মুরসালীন এর সম্পাদনায় বিশিষ্ট সালিশ বিচারক ও দানশীল ব্যক্তিত্ব মরহুম ইয়াওর মিয়া চৌধুরী স্মরণে স্মরক গ্রন্থ “যে জীবন মানুষের” মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্টানে সংগীত পরিবেশন করেন, সিলেটের বিশিষ্ট শিল্পী মীম হাবিব, মিজানুল হক, আব্দুস শহীদ। স্মরন সভায় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com