বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
সাতছড়িতে বিজিবির অভিযান রকেট লাঞ্চারের ১৮টি গোলা উদ্ধার হবিগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ম্যারাথন এর উদ্বোধন সাতছড়ি উদ্যানে পূর্বের ৬ অভিযানে যা যা মিলেছে উদ্ধার হওয়া রকেট লাঞ্চারের গোলাগুলো খুব বিপজ্জনক আলোচনায় কাহালু ও চট্টগ্রামের ১০ ট্রাক অস্ত্র নোয়া হাটি সংবর্ধনা সভায় মেয়র সেলিম ॥ আমি হবিগঞ্জ পৌরবাসীর ভালবাসা কুড়িয়ে নিতে চাই হবিগঞ্জ পৌরসভার নব-নির্বাচিত ২ কাউন্সিলরকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী নবীগঞ্জে মাদকাসক্ত স্বামীর বিরুদ্ধে মামলা ॥ হুমকির মুখে নিরিহ পরিবার পৌরসভার নবনির্বাচিত মেয়রের সঙ্গে ব্যাংকারদের শুভেচ্ছা বিনিময় নবীগঞ্জে শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ প্রতিযোগীতায় ॥ ২৩ বিজয়ী
নারীদের এগিয়ে আনতে সরকার কাজ করছে-এমপি আবু জাহির

নারীদের এগিয়ে আনতে সরকার কাজ করছে-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, প্রতিটি ক্ষেত্রে তৃণমূল পর্যায় পর্যন্ত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষার মাধ্যমে নারীদের সামনে এগিয়ে আনাসহ দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার কাজ করে যাচ্ছে।
শনিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার ধুলিয়াখাল এলাকায় একটি ট্রেনিং সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। আমিনা খাতুন টেকনিক্যাল ট্রেনিং সেন্টার নামের এই প্রতিষ্ঠানটি নারীদের বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেবে।
অনুষ্ঠানে এমপি আবু জাহির আরও বলেন, সুযোগ ও সমতার সমন্বয়ে যুব সমাজকে কাজে লাগালে দেশ ও জাতি এগিয়ে যাবে। সে লক্ষ্যেই অনুদান ও ঋণের মাধ্যমে সুযোগ তৈরি এবং বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির মধ্য দিয়ে এই দুইয়ের সমন্বয় করা হচ্ছে। তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রতিটি ক্ষেত্রে তৃণমূল পর্যায় পর্যন্ত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষা, জামানতবিহীন ঋণ ও প্রণোদনার মাধ্যমে নারীদের সামনে এগিয়ে আনাসহ দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এর আগে এমপি আবু জাহির ফিতা কেটে হবিগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের উদ্যোগে আমিনা খাতুন টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের উদ্বোধন করেন ও তাদের উদ্যোগে দুইজন অস্বচ্ছল শ্রমজীবীকে দুইটি রিক্সা এবং একজনের হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন। মোঃ ইউনুছ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যরিস্টার এম সাখাওয়াত হোসেন খান, আওয়ামী লীগ নেতা আব্দুল মোছাব্বির বকুল, মিজানুর রহমান শামীম, আব্দুর রহমান, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত, শফিকুর রহমান তোফায়েল, আব্দুল মতিন, আমুরোড উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আলাউদ্দিন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ব্যবসায়ী মোঃ ছালেক মিয়া ও ব্যাংকার এসোসিয়েশনের নেতা শাহ জায়নাল আবেদীন রাসেল।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com