বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

শিশু সন্তানকে বাঁচতে মায়ের সাহায্যে প্রার্থনা

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ৩১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বয়স মাত্র আড়াই বছর। এ বয়সে শিশুরা যখন মা-বাবা স্বজনদের কোলে চড়ে বড় উঠে ঠিক তখন বিছানায় শুয়ে যন্ত্রণায় ভুগছে তোহা। এ বয়সেই তার শরীরে বাসা বেঁধেছে মরণঘাতী লান্স ক্যান্সার। তোহা লাখাই উপজেলার বামৈ গ্রামের মাহমুদুর রহমানের কন্যা। তার বয়স যখন মাত্র এক বছর তখন তার ফুসফুসে সমস্যা দেখা দেয়। প্রথম অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করার পর উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর লান্স ক্যান্সার ধরা পড়ায় জীবন নিয়েই শঙ্কায় পড়েছে তার পরিবার। এরপর আরও উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় ঢাকার পিজি হাসপাতালে। সেখানে বেশ কিছুদিন চিকিৎসা নেয়ার পরও কোনো উন্নতি না হওয়ায় চিকিৎসরা পরামর্শ দেন ভারতে নিয়ে যাওয়ার। চিকিৎসকরা জানান, তোহার এই চিকিৎসাটি অত্যন্ত ব্যয়বহুল। কিন্তু দরিদ্র পিতা মাহমুদুর রহমানের পক্ষে সন্তানের চিকিৎসার জন্য এতো টাকা যোগাড় করা অসাধ্য হয়ে পড়ে। এরপরও নিরূপায় হয়ে আদরের সন্তানকে বাঁচাতে ভিটেমাটি বিক্রিসহ বিভিন্ন মাধ্যমে সাহায্য সহযোগিতা নিয়ে তোহাকে নিয়ে যান ভারতের চেন্নাইয়ের তামিল নাড়- প্রদেশের সিএমসি ভেল্যুতে। সেখানে বেশ কিছুদিন চিকিৎসা দেয়া হয়। প্রায় ৬ মাস চিকিৎসাকালীন সময়ের মাঝেই ব্যয় হয়ে যায় ১০ লাখ টাকা। কিন্তু এরপরও তোহা সুস্থ না হওয়ায় দরিদ্র মাহমুদুর পড়েন বিপাকে। এক পর্যায়ে তার পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসার অর্থের যোগান দেয়া সম্ভব না হওয়ায় তিনি এক প্রকার আশা ছেড়েই দিয়েছেন। তিনি তোহাকে ফেলে রেখে চলে যান। কিন্তু আদরের সন্তান বাঁচাতে মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন তার মা নাসরিন আক্তার। তোহার মা নাসরিন জানান, চেন্নাইয়ের নিউরোলজিষ্ট মায়া তমাস ও বক্ষব্যধি ¯েœহা ভরর্কার বলেছেন আমার মেয়ের অসুস্থতা এখন যে পর্যায়ে রয়েছে তা থেকে ভালো হওয়া সম্ভব। ডাক্তার বলেছেন- বাংলাদেশে চিকিৎসাকালীন সময়ে বয়সের তুলনায় হাই ডোজ ওষুধ ব্যবহার করায় তার ব্রেইনে সমস্যা হয়েছে। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে ভারতে। আগামি ১৫ ফেব্রুয়ারি তোহাকে নিয়ে চেন্নাইয়ে যাওয়ার তারিখ। কিন্তু তার স্বামীর পরিবারে এ পর্যন্ত যা ছিল বিক্রি করে সবার সহযোগিতায় এতোদিন চিকিৎসা করা হয়েছে। এখন দুই বেলা দুমুঠো পেট ভরেই খেতে পারেন না। এ ছাড়া ২নং পুল এলাকায় কোনো রকমে বাসা ভাড়া নিয়ে থাকছেন। এত টাকা তোহার পরিবারের পক্ষে কোনোভাবেই ম্যানেজ করা সম্ভব নয়। সমাজের বিত্তবানরা যদি সহযোগিতায় এগিয়ে আসেন তবে ক্যান্সার আক্রান্ত তোহাকে বাঁচানো সম্ভব।
এ জন্য তিনি বিত্তবানকে সহযোগিতা কামনা করেছেন। তার সাথে যোগাযোগের মাধ্যম : ০১৭৬১-৯০৫৯৮১, একাউন্ট নং-অগ্রণী ব্যাংক-হবিগঞ্জ শাখা, একাউন্ট নং-০২০০০০১২৫৫৪৩৮।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com