শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে পেট্রোল বোমা বিস্ফোরণ চলছে গুঞ্জন আর বিশ্লেষণ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ২৭৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনা নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা ও বিশ্লেষন। এ ঘটনায় বিএনপির সাবেক এমপি শেখ সুজাত মিয়াসহ ৬৭জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দয়ের করা হলেও ৩দিনেও উদঘাটন হয়নি বোমা বিস্ফোরণের রহস্য। গত ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের উদ্যোগে শহরের নতুন বাজার মোড়ে র‌্যালি পরবর্তী পথসভার শেষ পর্যায়ে হঠাৎ বিকট শব্দে বোমা বিস্ফারণ ঘটে। এতে আহত হন ৩ জন। পুলিশ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করে স্কস্টেপ মোড়ানো পেট্রোল বোমা দেখতে পান। পুলিশ অবিস্ফোরিত অবস্থায় ১টি পেট্রোল বোমা ও বিস্ফোরিত ১টি পেট্রোল বোমার আলামত জব্দ করে। এ ঘটনার পর তাৎক্ষণিক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিক্রিয়া জানায় আওয়ামী লীগ।
খালিক মঞ্জিলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নবীগঞ্জ পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা লিখিত বক্তব্যে বলেন- পথসভা যখন নেতাকর্মীদের বিপুল উপস্থিতিতে জনসভায় রূপ নেয়। তখন বিএনপি প্রার্থী ও তাদের সমর্থকরা দিশেহারা হয়ে সমাবেশস্থলে চোরাগুপ্তা বোমা হামলার ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করা যাচ্ছে।
এদিকে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়ছল তালুকদার বাদী হয়ে দায়েরকৃত মামলায় ১নং আসামী শেখ সুজাত মিয়া, মুজিবুর রহমান চৌধুরী সেফু, শিহাব আহমেদ চৌধুরী নাম উল্লেখিত ১৭জন সহ অজ্ঞাতানামা ৪৫/৫০ একত্রিত হয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যা ও সরকারের ভাবমূর্তি নষ্ট করার হীন উদ্দেশ্যে পেট্রোল বোমা বিস্ফোরণ করা হয়। এতে দেখা যায় সংবাদ সম্মেলন ও মামলার বক্তব্য ভিন্নতা রয়েছে। যা সাধারণ মানুষ বিশ্লেষন করছেন।
অপর দিকে বিএনপি সংবাদ সম্মেলনে নিজেদের নির্দোষ দাবী করে প্রকৃত অপরাধীদের খুজে বের করে আইনের আওতায় আনার দাবী জানায়।
পুলিশ ও আওয়ামীলীগের শত শত নেতাকর্মীর উপস্থিতিতে সাবেক এমপি শেখ সুজাত মিয়া, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান চৌধুরী সেফু ও শিহাব আহমেদ চৌধুরীসহ ৬৫/৭০ জন নেতাকর্মী প্রকাশ্যে পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটিয়ে সকলের চোখ ফাঁকি দিয়ে সটকে পড়ার বিষয়টিও জনগণ ভিন্ন ভাবে মন্তব্য করছেন। চুল চেড়া বিশ্লেষন করছেন। বোমাবাজী করে বিজয় আটকানো যাবে না বলেও মন্তব্য করছেন অনেকে। সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীরা আইনের আওতায় আসবে এটাই জনগণের প্রত্যাশা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com