বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে মুক্তিপণের টাকা না পেয়ে স্কুল ছাত্র খুন ॥ আটক ৩ সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যার আজ ১৬ বছর ॥ সম্পন্ন হয়নি বিচার অনিশ্চয়তায় পরিবার লাখাইয়ে সোয়া ৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করলেন এমপি আবু জাহির নবীগঞ্জের করগাও মাঠে হাকিম ফাউন্ডেশনের ক্রিকেট টুর্নামেন্টে ওসমানি ক্রীড়া চক্র চ্যাম্পিয়ন ১নং উত্তর পূর্ব ইউনিয়ন পরিষদ নির্বাচনে বানিয়াচঙ্গে এলাকাবাসীর সাথে যুবলীগ নেতা শাহিবুর রহমানের মতবিনিময় সভা হবিগঞ্জ শহরে ঠেকানো যাচ্ছে না দোকান চুরি আন্তঃজেলা মোটর সাইকেল চোরের গডফাদার মুন্না আটক চুনারুঘাটে অবৈধ পন্থায় মাটি-বালু উত্তোলন ॥ ১ জনকে ৬ মাসের কারাদন্ড হবিগঞ্জ শহরের কামড়াপুরে ব্যবসায়ীকে কুপিয়ে ক্ষতবিক্ষত শহরে চুরি প্রতিরোধে সভা
উন্নয়নের কারণে হবিগঞ্জ এখন ব্যবসা বাণিজ্যের কেন্দ্রবিন্দু-এমপি আবু জাহির

উন্নয়নের কারণে হবিগঞ্জ এখন ব্যবসা বাণিজ্যের কেন্দ্রবিন্দু-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ ব্যবসা-বাণিজ্যের জন্য লাখাই ও আজমিরীগঞ্জের সাথে ভৈরব এবং নবীগঞ্জ-বাহুবলের সাথে যোগাযোগ ছিল সিলেটের। হবিগঞ্জ জেলা শহরের উপর নির্ভরশীল ছিল শুধু বানিয়াচং উপজেলা। যে কারণে এ জেলা অন্যান্য অঞ্চলের তুলনায় পিছিয়ে ছিল। কিন্তু গেল প্রায় এক যুগে যুগোপযোগী উন্নয়নের কারণে হবিগঞ্জ এখন ব্যবসা-বাণিজ্যের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার নসরতপুরে একটি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেছেন।
তিনি আরও বলেন, আগে হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দারা এখানে আসতেন না। যোগাযোগ ব্যবস্থা ভাল না থাকায় তারা চলে যেতেন ঢাকা, সিলেট ও ভৈরবে। কিন্তু গেল ১২ বছরে আমরা জেলা শহরের ব্যাপক উন্নয়ন করেছি। বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মাস্টার্স, শেখ হাসিনা মেডিক্যাল কলেজ, আড়াইশ’ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতাল, দশ তলা জুডিসিয়াল ভবন ও আধুনিক স্টেডিয়ামসহ ব্যাপক উন্নয়ন করেছি। শায়েস্তাগঞ্জের ওলিপুর হয়েছে ইন্ডাস্ট্রিয়াল এড়িয়া। ব্যাপকভাবে লেখাপড়া, ব্যবসা-বাণিজ্য, কর্মস্থলের প্রসার ঘটনায় হবিগঞ্জ জেলার মানুষকে এখন অন্য জেলায় যেতে হয় না। বরং অন্যান্য অঞ্চলের মানুষ জীবিকা নির্বাহের জন্য এখানে আসছেন।
তিনি বলেন, শিগগিরই এখানে দৃশ্যমান হবে একটি কৃষি বিশ্ববিদ্যালয়। আমার আরও অভাবনীয় বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা রয়েছে। এগুলো বাস্তবায়ন হলে সারাদেশে হবিগঞ্জ হবে একটি মডেল জেলা। এ সময় তিনি শিক্ষার্থীদেরকে যুগোপযোগী শিক্ষা প্রদানের জন্য প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের প্রতি দিক নির্দেশনা দিয়েছেন।
এর আগে এমপি আবু জাহির গতকাল রিচি ইউনিয়নের নছরতপুর গ্রামে আতর আলী ও সফিনা খাতুন মেমোরিয়াল একাডেমীর উদ্বোধন করেন এবং সেখানকার শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আব্দুর রহিম জেলা যুবলীগের সহ সভাপতি মিজানুর রহমান শামীম, এলাকার মুরুব্বী বারিক সরদার, ইউপি সদস্য আব্দুল গনি সর্দার, সামছুল হক সর্দার, মস্তু মিয়া সর্দার প্রমুখ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com