শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

গুঙ্গিয়াজুরি হাওরে বিলে বিষ প্রয়োগে মাছ নিধন

  • আপডেট টাইম বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ২৯১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গুঙ্গিয়াজুরি হাওরে ছোট ধুলিয়া, বড় ধুলিয়া গ্রুপ জল মহাল বিলে বিষ প্রয়োগ করে প্রায় ২০ লাখ টাকার মাছ মারার অভিযোগ করা হয়েছে। গত ১০ জানুয়ারী গভীর রাতে হবিগঞ্জ সদর উপজেলার ৩নং তেঘরিয়া ইউনিয়নের শিকারপুর গ্রামের নিকট ওই বিলে এ ঘটনাটি ঘটে।
জানা যায়, নিউ শাপলা মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি শিকারপুর গ্রামের আব্দুল হামিদ তার গ্রামের নিকট ছোট ধুলিয়া, বড় ধুলিয়া গ্রুপ জল মহাল গত ১১ অক্টোবর হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসারের নিকট থেকে লীজ গ্রহণ করেন। এর পর থেকে এলাকার কিছু কুচক্রি মহল জল মহালের প্রতি কুদৃষ্টি পড়ে। গত কয়েক দিন ধরে বিলের আশপাশে ঘোরা ফেরা করতে থাকে কুচক্রি মহলের লোকেরা। বিলের লোকজন জানায়, রাতের আধারে বিষ প্রয়োগ করা হয়। এতে বিলের শৌল, গজার, বোয়াল, রুই, মাগুর, শিং, কই, টেংরা, পুটি, মলা, ভেদাসহ বিলের সকল প্রজাতির মাছ মরে পানির ওপর ভেসে উঠেছে। ফলে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে বিলের মালিক আব্দুল হামিদ জানান, এই বিলে সব মিলিয়ে আমাদের খরচ হয়েছে প্রায় ১৮ লাখ টাকা। বিল থেকে আমরা প্রায় ২০ লাখ টাকার মাছ আমদানি করতে পারতাম। গত রবিবার গভীর রাতে কুচক্রি মহলের লোকেরা হিংসা করে বিলে বিষ প্রয়োগ করে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি সাধন করেছে। এই ক্ষতির জন্য প্রশাসনের কাছে তাদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি। এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ দেয়া হয়েছে। ওসি জানান ‘অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com