শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে ইউপি সদস্য ফজলু গ্রেফতার ॥ বেরিয়ে আসছে নানা কাহিনী

  • আপডেট টাইম রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৩০০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে অভিযোগকারীদের কুপিয়ে হত্যার চেষ্টা মামলায় ইউপি সদস্য ফজলু মিয়া গ্রেফতারের খবরে এলাকার ভুক্তভোগীরা স্বস্তির নিশ^াস ফেলছেন। গ্রেফতারের পর বেরিয়ে আসছে তার অপকর্মের কাহিনী। এতদিন নির্যাতনের শিকার হয়েও মিথ্যে মামলা-মোকদ্দমা ও প্রাণনাশের ভয়ে তার বিরুদ্ধে অনেকেই মুখ খুলতে সাহস পাননি। গ্রেফতারের পর তাদের মুখ থেকে বেরিয়ে আসছে নির্যাতনের কাহিনী।
গ্রেফতারকৃত ইউপি সদস্য ফজলু মিয়ার বিরুদ্ধে নিরীহ মানুষকে অত্যাচার-নির্যাতন, সরকারের বরাদ্দকৃত প্রকল্প-প্রণোদনা আত্মসাতসহ সরকারি ভূমি দখলের অভিযোগ রয়েছে। তার বিভিন্ন অপকর্মের প্রতিবাদে ৫ গ্রামের মানুষ ফুঁসে উঠছেন। সাধারণ মানুষকে নির্যাতন ও সরকারি বরাদ্দ তছরুপ করার প্রতিকার চেয়ে এলাকারবাসী জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ দুদকে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এলাকাবাসীর অভিযোগ, কাকুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী নরখাই নদীর উপর ব্রিজ নির্মাণের বরাদ্দ আসলে মেম্বার ফজলু মিয়া ক্ষমতার অপব্যবহার করে তার নিজ বাড়ীর পাশে একটি বাড়ীর জন্য ব্রিজ স্থাপন করেছেন। ৪টি গ্রামের কয়েক হাজার মানুষের অধিকার বঞ্চিত করে নির্মিত এ ব্রীজে দুই অর্থ বছরে ৭ লাখ টাকা এলজিএসপি-৩ থেকে উত্তোলন করে আত্মসাৎ করেন। অভিযুক্ত ফজলু মেম্বার প্রায় ৮/৯ একর সরকারি জায়গা দখল করে মৎস খামার তৈরি করেছেন।
কাকুরা গ্রামের ঈদগাহের নির্ধারিত স্থানে বিবিয়ানা গ্যাস কোম্পানী মাটি ভরাট করে দেয়। কিন্ত ফজলু মেম্বার ঈদগাহে মাটি ভরাটের নামে সরকারি কোষাগার থেকে বানোয়াট বিল ভাউচার করে ২লাখ ৪৭ হাজার ৭শ টাকা উত্তোলন করেন। এছাড়া হত দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচীর প্রকল্পের ২ দুই লাখ টাকা, সোলার বরাদ্দের নামে লোকজনের কাছ থেকে ৫ হাজার টাকা করে আদায় করেন। হতদরিদ্রদের সরকারের দেয়া ভিজিডি বিতরণের অনিয়ম, করোনাকালীন সময়ে সরকারের অনুদান, ১০ কেজি চাল বিতরণের তালিকা তৈরিতে স্বজনপ্রিতির আশ্রয় নিয়ে নিজের আত্মীয় স্বজনদের তালিকাভূক্ত করেছেন অভিযোগে বলা হয়, ফজলু মেম্বার তাল লোকজন দিয়ে সরকারি ভূমি জবর দখল করে মৎস্য খামার ও ভিটা ভরাট করেন মেম্বার ফজলু। তার ওয়ার্ডের মাজারে প্রতিদিনের ভক্তদের দান ও বাৎসরিক ওরছের আয় ফজলু মেম্বার নিয়ে নিচ্ছেন। ভক্তবৃন্দের পক্ষ থেকে প্রতিবাদ করা হলে প্রতিবাদকারীদের মারধোর এবং মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেওয়া হয়। সংঘবদ্ধ চক্রের সদস্যদের দিয়ে ফিসারি ও ভূমি ভরাট করে গ্রাস করে চলেছেন। খাস খতিয়ানের স্বতিপুর মৌজায় ৬ একর একই মৌজায় আরো দুই একর এবং করিমপুর মৌজায় ১৫ শতক সরকারি ভূমি দখল করে রেখেছেন তিনি। তার এসব অপকর্মের বিরুদ্ধে যারা প্রতিবাদ করে তাদেরকে মারপিট ও প্রাণে হত্যার হুমকি দিতো মেম্বার ফজলু মিয়া। অনেককে ঘায়েল করতে নারী নির্যাতনসহ বিভিন্ন মিথ্যে মামলায় ফাঁসানোর চেষ্টা করেছে সে। যে কারণে তার বিরুদ্ধে কথা বলতে ভয় পেতো গ্রামের অসহায় মানুষ। আর এ সুযোগে দিন দিন তার অপকর্ম বেড়েই চলছিল।
উল্ল্যেখ্য, কাকুরা গ্রামের মানিক মিয়ার ছেলে ইউপি সদস্যকে ফজলু মিয়ার নানা দুর্নীতির বিরুদ্ধে প্রতিকার চেয়ে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেছিলেন এলাকার কয়েকজন। এতে ক্ষিপ্ত হয়ে ফজলু ও তার লোকজন অভিযোগকারী আব্দুল লতিফ ও সাদ্দাম মিয়াকে কুপিয়ে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় সাদ্দামের বাবা সাদিক মিয়া বাদী হয়ে গত ২৩ ডিসেম্বর নবীগঞ্জ থানায় ফজলু মিয়াসহ ৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন। শুক্রবার বিকেলে ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির এসআই শাহজাহানের নেতৃত্বে একদল পুলিশ তার বাড়ীতে অভিযান চালায়। এসময় দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে আরো ৪টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com