শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে দূর্নীতিসহ নানান অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ২৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের মেম্বার মোঃ ফজলু মিয়ার বিরুদ্ধে দূর্নীতি, স্বজনপ্রীতি, সরকারি জায়গার মাটি বিক্রি, পুকুর খনন, সরকারি বরাদ্দ আত্মসাৎ এবং করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রীর দেয়া প্রনোদনা আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগের কথা উল্লেখ করে উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের কাকুড়া, করিমপুর, চানপুর ও ফিরোজপুর গ্রামের লোকজন গণস্বাক্ষর দিয়ে গত সোমবার জেলা প্রশাসক এর নিকট অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সুত্রে জানা যায়, ইনাতগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য মোঃ ফজলু মিয়া বিভিন্ন দূর্নীতির মাধ্যমে দীর্ঘ প্রায় ৯ বছরের মেম্বারী জীবনে অনেত অর্থের মালিক হয়েছেন। মেম্বার ফজলু মিয়া ইউপি সদস্য নির্বাচিত হওয়ার আগে তার বাবার ৪ শতক জায়গার উপর একটি বসতঘর ছাড়া কোনো স্থাবর অস্থাবর সম্পত্তি ছিল না। কিরাতু তিনি মেম্বার নির্বাচিত হওয়ার পর প্রায় ৮/৯ বছরের ব্যবধানে বর্তমানে বিপুল অর্থের মালিক হয়ে গেছেন।
গত ২০১৭-১৮ সালে এলজিএসপি ৩ প্রকল্পের আওতায় চানপুর-করিমপুর সংযোগস্থল করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নরখাই নদীর উপর একটি ব্রিজ নির্মানের জন্য সরকারের প্রায় ৭ লাখ টাকা বরাদ্দের টেন্ডার হয়। কিন্তু নির্ধারিত স্থানে ব্রিজ নির্মাণ না করে ক্ষমতার দাফট দেখিয়ে মেম্বার ফজলু তার বাড়ির সামনে তার পরিবারের লোকজনের সুবিধার্থে একটি ছোট কালভার্ট নির্মাণ করে। যার খরচ গিয়ে দাড়ায় প্রায় দেড় লক্ষ টাকায়। বাকি টাকা চলে যায় মেম্বার ফজলুর পকেটে। তার এই এহেন কর্মকান্ডে দুই গ্রামের প্রায় কয়েক হাজার মানুষ ও স্কুলগ্রামী শিক্ষার্থীরা ব্রিজের সুবিধাভোগ থেকে বঞ্চিত হয়।
গত ২০১৭-১৮ অর্থ বছরে কাবিকা প্রকল্পে মেম্বার ফজলু মিয়া অবৈধভাবে ৯০ ওয়াটের একটি বৈদ্যুতিক সোলার প্যানেল তার ছেলে শ্যাভরনে চাকুরীরত জুনেদ মিয়াকে দেন। ২০১৫-১৬ অর্থ বছরে হতদরিদ্র কর্মসংস্থান কর্মসূচির আওতাভূক্ত ফিরোজপুর গিয়াস উদ্দিনের বাড়ি থেকে নাসির মিয়ার বাড়ি পর্যন্ত নির্মাণ প্রকল্পের ২ লাখ টাকা কোন কাজ না করেই আত্মসাৎ করেন মেম্বার ফজলু মিয়া। অভিযোগে আরো উল্লেখ্য করা হয়, গত ২০১৭-১৮ অর্থবছরে রাস্তার মাটি ভরাট প্রকল্পের ২ লাখ টাকা, ঈদগায়ের মাটি ভরাট প্রকল্প ও হতদরিদ্রদের সোলার স্থাপন প্রকল্পের ২ লাখ ৪৭ হাজার টাকা মেম্বার ফজলু আত্মসাৎ করেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।
এছাড়াও বিবিয়ানা গ্যাস ফিল্ডে কর্মরত দেশ-বিদেশের কর্মকর্তা কর্মচারীদের জিম্মি করে ও দূর্নীতির মাধ্যমে সরকারি জায়গা দখল করে মাটি বিক্রি, সরকারি জায়গায় পুকুর নির্মাণ করে ফিশারীর ব্যবসা, সরকারি বরাদ্দ নিজের পরিবার পরিজনের নাম দিয়ে টাকা আত্মসাৎ, সরকারি বরাদ্দের জন্য সাধারণ গরীব মানুষের নাম, ভোটার আই.ডি কার্ড সংগ্রহ করে কোন টাকা না দিয়ে ব্যক্তিগত বিভিন্ন কাজে ব্যবহার করা থাকেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com