বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

শায়েস্তাগঞ্জে মেলার উদ্ভোধন অনুষ্টানে এমপি আবু জাহির যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি তত বেশী উন্নত

  • আপডেট টাইম সোমবার, ২ জুন, ২০১৪
  • ৩৮৫ বা পড়া হয়েছে

মোঃ জালাল উদ্দিন রুমি, শায়েস্তাগঞ্জ থেকে ॥ হবিগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের সার্বিক সহযোগিতায় গতকাল রবিবার শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের কবি নজরুল মঞ্চে ২ দিন ব্যাপী ডিজিটাল মেলার উদ্ভোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর-লাখাই নির্বাচনী এলাকার সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির। কলেজের কম্পিউটার বিষয়ের প্রভাষক জাহিদুল ইসলামের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর উপজেলা সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ফেরদৌস আরা বেগম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়াল, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল। স্বাগত বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মোঃ মনিরুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের সহকারী অধ্যাপক মোঃ ফখরুদ্দিন, মোঃ ফরিদ উদ্দিন, শায়েস্তাগঞ্জ জহুর চান বিবি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোছাঃ শামীমা আক্তার, প্রভাষক জালাল উদ্দিন রুমী, শায়েস্তাগঞ্জ থানার ওসি নিজাম উদ্দিন চৌধুরী, শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমান, শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ নুরুল হক, শায়েস্তাগঞ্জ কম্পিউটার ইনষ্টিটিউটের পরিচালক সৈয়দ কামাল উদ্দিন মানিক, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. আব্দুর রকিব, যুগ্ম সম্পাদক মঈনুল হাসান রতন, কোষাধ্যক্ষ সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মোঃ আকুল হক রেনু, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান সুমন, কলেজের গভর্নিং বর্ডির সদস্য মোঃ ছোরাব আলী, অসিত রঞ্জন দাশ মন্টু, রাহেল কমিশনার, সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সরদার, শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ ছালেক মিয়া, সদর উপজেলা যুবলীগ সভাপতি ফজল উদ্দিন তালুকদার প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধান অতিথি রিমোট কন্ট্রোল এর একটি হেলিকপ্টার উড়িয়ে ডিজিটাল মেলার উদ্ভোধন করেন। শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথিরা মেলার স্টল পরিদর্শন করেন। অনুষ্ঠানের শুরুতে কোরান তেলাওয়াত করেন কলেজের ছাত্র সোহাগ তালুকদার ও গীতা পাঠ করেন কলেজের ছাত্রী দীপা রানী দেবনাথ। জাতীয় সঙ্গিত পরিবেশন করেন কলেজের রোভার স্কাউট্স গ্র“প।
প্রধান অতিথি তার বক্তব্যে এমপি আবু জাহির বলেন, পৃথিবীতে যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি তত বেশী উন্নত। বর্তমান প্রজন্ম ও শিক্ষার্থীরা তথ্য প্রযুক্তি ও কারিগরী শিক্ষায় সু-শিক্ষিত হলে তারা ঘরে বসেই তথ্য প্রযুক্তির মাধ্যমে যেকোন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারবে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে হবিগঞ্জের প্রতিটি উপজেলায় ডিজিটাল মেলার আয়োজন করা হবে। শিক্ষার্থীরা ডিজিটাল পদ্ধতিতে তথ্য প্রযুক্তি ও কারিগরী শিক্ষায় সুশিক্ষিত হয়ে দেশকে আরও এগিয়ে নিয়ে যাবে।
উল্লেখ্য উক্ত ডিজিটাল মেলায় ১১ টি স্টল বসে এবং শিক্ষার্থী ও দর্শনার্থীদের উপস্থিতি ও ছিল কম। ডিজিটাল মেলায় প্রধান অতিথি ও অতিথিবৃন্দরা স্টল পরিদর্শন করে মনমুগ্ধ হতে পারেন নি। কলেজের কম্পিউটার বিষয়ের প্রভাষক জাহিদুল ইসলাম শায়েস্তাগঞ্জ ষ্টেশন রোড এলাকার আইকন ট্রেনিং সেন্টারের ব্যানার কলেজের শিক্ষার্থীর স্টলে ব্যবহার করলে প্রধান অতিথি তার উপর ক্ষিপ্ত হন। পরবর্তীতে ডিজিটাল মেলার স্টল গুলো আরও উন্নত মান সম্মত হওয়ার জন্য তিনি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ মেলায় দায়িত্বরত সকল কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com