বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে ভূমি খেকোর কবল থেকে সরকারী সড়ক ও খালের ভূমি উদ্ধার

  • আপডেট টাইম বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ৫০৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে এক ভূমি খেকোর কবল থেকে সড়ক ও খালের ভূমি উদ্ধার করা হয়েছে। গতকাল নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি সুমাইয়া মমিনের নেতৃত্ব এ সরকারী ভূমি উদ্ধার করা হয়।
জানা যায়, নবীগঞ্জ উপজেলার রাইয়াপুর গ্রামের হাজী বাবরু মিয়া, হাজী ইকবাল হোসেন তালুকদার ও শেখ মোঃ আব্দুল গফুর ১৯৯৫ সনে ব্যক্তিমালিকাধিন ভূমিতে মাটি কেটে একটি রাস্তা নির্মাণ করেন। পরবর্তীতে জড়িপে ওই রাস্তা ও খালের ভূমি সরকারের ১নং খতিয়ানভূক্ত হয়। রাস্তা নির্মানের কয়েক বছর পর হাজী বাবরু ও হাজী ইকবাল হোসেন মারা যান। এবং শেখ আব্দুল গফুর লন্ডন চলে যান। এ সুযোগে পরবর্তীতে একই গ্রামের হাজী আব্দুল মুকিত এবং আব্দুল শহীদ রাস্তার মাটি কেটে খাল ভরাট করে ওই জায়গা দখলে করে নেয়। বিষয়টি জানতে পেরে লন্ডন থেকে দেশে এসে ২০১৭ সনের ৫ জানুয়ারী শেখ আব্দুল গফুর রাস্তা ও খাল তাদের দখল থেকে উদ্ধারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন করেন। পরবর্তীতে আরো একাধিক আবেদন করা হয়।
এর প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার বিকেলে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি সুমাইয়া মমিনের নেতৃত্বে নবীগঞ্জ উপজেলার ৫৭নং জেএল এ অবস্থিত ১নং খতিয়ানের ৬৫৭ ও ৬৫৮ নং দাগের দখলীয় ভূমি উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সরকারী ওই ভূমি চিহ্নিত করে সীমানা নির্ধারণী খুটি ও লাল নিশান টাঙ্গিয়ে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা সার্ভেয়ার মোঃ অলি উল্লাহ, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মিথুন রঞ্জন দাশ, নবীগঞ্জ থানার এসআই ফারুক খন্দকার, এএসআই আবেদ হোসেন। উদ্ধারকৃত ভূমিতে দখলকারীদের নির্মিত একটি টিন শেট ঘর দ্রুততম সময়ের মধ্যে ভেঙ্গে নেয়া এবং তাদের পুকুরে যাওয়া রাস্তার জায়গা ভরার জন্য দখলকারীদের কেয়ারটেকার আব্দুর রউফ ও শামছুল হককে নির্দেশ প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com